শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাড়ি ভাঙা সম্পূর্ণ বেআইনি: মওদুদ

বাড়ি ভাঙা সম্পূর্ণ বেআইনি: মওদুদ

অনলাইন রিপোর্টার ॥ প্রায় চার দশক নিজের দখলে রাখা গুলশানের বাড়িটি ভাঙতে রাজউকের অভিযানকে 'বেআইনি' বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার সকাল ৯টার পর রাজউক কর্মীরা গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের বাড়ি ভাঙতে শুরু করেন।

এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার মওদুদ সাংবাদিকদের বলেন,‘এটা ভাঙা সম্পূর্ণ বেআইনি।’

তিনি বলেন, ‘আদালতের কোনো নির্দেশ নাই এবং কোনো নোটিশও নাই। যা করছে, সবই তারা গায়ের জোরে করছে। আইনের চাইতে এখন শক্তি বেশি কার্য্কর।’

এ বিষয়ে একটি রিট পিটিশন হাইকোর্টে বিচারাধীন আছে জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আগামী ২ জুলাই রিট পিটিশনের শুনানি হওয়ার কথা। আরেকটি টাইটেল স্যুট ফাইল করা হয়েছে নিম্ন আদালতে, সেটাও শুনানির অপেক্ষায় আছে।

তিনি বলেন, আমি মনে করি আদালতের বিচারাধীন অবস্থায় এ ধরনের অভিযান সম্পূর্ণভাবে আদালতের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই নয়।

১৯৭২ সাল থেকে গুলশানের বাড়িটিতে বসবাস করছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। প্রথমে ছিলেন ভাড়াটিয়া। পরে ভাইয়ের নামে জাল কাগজপত্র তৈরি করে তিনি বাড়িটির মালিকানা দাবি করেন।

এভাবে দীর্ঘ ৪৫ বছর তিনি কূটনৈতিক এলাকার বৃহৎ আয়তনের বিলাসবহুল বাড়িটি নিজের দখলে রাখেন ব্যারিস্টার মওদুদ।

ওই বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মওদুদ আহমদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় সর্বোচ্চ আদালতের রায় মওদুদের বিপক্ষে গেলে রাজউক গত ৭ জুন ওই বাড়ি থেকে তাকে উচ্ছেদ করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি        
//--BID Records