বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে ঈদের আগে ভিজিএফ গম পাচ্ছে না দরিদ্ররা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৩ জুন ॥ ঈদের আগে মির্জাপুরে ভিজিএফ গম পাচ্ছে না দরিদ্ররা। গুদামে পর্যাপ্ত গম মজুদ না থাকায় এই গম পাচ্ছে না বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান জানিয়েছেন। সরকার প্রতিবছর ঈদ উপলক্ষে দরিদ্রদের মধ্যে দশ কেজি করে চাল বিতরণ করে থাকে। কিন্তু এ বছর চালের পরিবর্তে জনপ্রতি পৌনে ১৩ কেজি করে গম বরাদ্দ দেয়া হয়েছে। মির্জাপুর উপজেলায় একটি পৌরসভা ১৪টি ইউনিয়নে ২৭ হাজার ৯৯৩ জনের জন্য ৩৭১ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়েছে। কিন্ত গুদামে মজুদ আছে মাত্র ৯৫ মেট্রিক টন। গমের এই অপর্যাপ্ততার কারণে ঈদের আগে মির্জাপুরে ভিজিএফ গম বিতরণ করা হচ্ছে না বলে জানা গেছে।

ভালুকায় সাপের কামড়ে ছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৩ জুন ॥ উথুরা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ইছাহাক আলীর স্কুলপড়ুয়া ছেলে বৃহস্পতিবার রাতে বিষাক্ত সাপের কামড়ে মারা গেছে। জানা যায়, বনগাঁও গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান ইছাহাক আলীর বড় ছেলে ময়মনসিংহ মুকুল নিকেতনের দশম শ্রেণীর ছাত্র আল আমিন (১৬) ঘটনার রাতে বাড়ির পাশে মাছ ধরতে গেলে সাপের কামড়ে গুরুতর আহত হয়। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

সড়কবাতি স্থাপন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৩ জুন ॥ পৌর শহরে ৪০ লাখ টাকা ব্যয়ে ১ শ’ ৭১টি স্টীটসট বা সড়কবাতি স্থাপন করা হয়েছে। বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল জানান, পৌর শহরের ৬ কিলোমিটার এলাকাজুড়ে সড়কবাতি স্থাপন করা হয়। আর এ জন্য ১ শ’ ৭১টি স্টিলের পুল বা খাম্বার ব্যবহার করা হয়েছে। আর এ জন্য তিনি প্রচেষ্টা চালিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে সড়কবাতি স্থাপন করা হয়। এলজিইডি কাজটি বাস্তবায়ন করে। এর আগেও ১৫-১৬ অর্থবছরে পৌর শহরের বিভিন্ন এলাকায় ১ শ’ ২৫ টি সড়কবাতি স্থাপন করা হয়। ঈদের রাতে একযোগে সড়কবাতি জ্বালিয়ে দেয়া হবে। এর ফলে আলোকিত হবে পৌর শহরের সব এলাকায়।

দুস্থদের বস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৩ ॥ চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান ২৫ হাজার দুস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও ঈদবস্ত্র বিতরণ করেছেন। শুক্রবার সকালে উপজেলার জিরি ইউনিয়নের সাইদার গ্রামে দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আল্ আরাফাহ ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সেলিম রহমান, একই ব্যাংকের পরিচালক আহমেদুল হক আহমদ, নর্দান ইন্স্যুরেন্স কোং লিমিটেডের চেয়ারম্যান ফজলে ওয়ালী আহমেদ প্রমুখ। উপজেলার জিরি, কুসুমপুরা, আশিয়া, কাশিয়াইশ ও বড়লিয়া ইউনিয়নের ২৫ হাজার দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ, লুঙ্গি, শাড়ি, বেবি সেট, শার্ট ও থ্রিপিস বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের         করোনার মধ্যেই জঙ্গী হামলার আশঙ্কা         কোটাযুগ শেষ বিসিএসে         সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হচ্ছে         পলিটেকনিকে ভর্তিতে বয়সের সীমা থাকবে না ॥ শিক্ষামন্ত্রী         ময়ূর-২ লঞ্চের চলাচল বন্ধ ঘোষণা         পাঁচ ঠিকাদারকে তলব করেছে দুদক         চালের মূল্যবৃদ্ধির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা         কোভিড-১৯: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ১৫ সদস্যের কমিটি         দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪১ জনের, শনাক্ত ৩৭৭৫        
//--BID Records