বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্থারের প্রত্যাশা এখন আকাশচুম্বী

স্পোর্টস রিপোর্টার ॥ শুরুটা হয়েছিল শোচনীয় পরাজয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে দারুণ কিছু পাওয়ার আশাটা করতেই পারেনি পাকিস্তান ক্রিকেট দল। আর প্রধান কোচ মিকি আর্থার টুর্নামেন্টের আগেও আহামরি কোন চিন্তা করেননি। ভারতের কাছে পরাজয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে তাই শিষ্যদের বলেছিলেন যতটা সম্ভব ভাল খেলে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য। সেই দলটি আর হারেনি, টানা চার ম্যাচ জিতে হয়ে গেছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপাধারী। এ কারণে আর্থারের বিশ্বাসটা বেড়েছে। এখন দলকে নিয়ে তার প্রত্যাশার মাত্রাও বেশি। এ বছরের শেষদিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা বিশ্ব একাদশের। প্রস্তাবিত সেই সফরটি নিয়ে এখন দারুণ আশাবাদী তিনি। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা আট দল নিয়ে অনুষ্ঠিত হয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আর সেই মর্যাদার আসরে এবার কোনক্রমে ঠাঁই করে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। টুর্নামেন্ট শুরু করেছিল বিশ্বের আট নম্বর দল হিসেবে এবং কারও হিসেবের মধ্যেও ছিল না।

সেই দলটি সবাইকে চমকে দিয়ে শিরোপা জয় করে নিয়েছে প্রথমবারের মতো। আশ্চর্যজনক এই ঘটনার জন্ম দিয়ে র‌্যাঙ্কিংয়েও উন্নতি ঘটিয়েছে তারা, উঠে এসেছে ৬ নম্বরে। লন্ডনের ওভালে চরম প্রতিশোধ নিয়েছে পাকরা। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে শোচনীয়ভাবে বিধ্বস্ত করেছে। অথচ তাদের কাছেই বিশাল ব্যবধানে হেরে শুরু হয়েছিল পাকদের টুর্নামেন্ট। এই পাকরা ২০০৯ সালের পর থেকে আর দেশের মাটিতে ক্রিকেট খেলারই সুযোগ পায়নি। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হয়েছে অন্যদের মাঠে গিয়ে এবং ঘরোয়া সিরিজ আয়োজন করতে হচ্ছে নিরপেক্ষ ভেন্যুতে। শুধুমাত্র দুই বছর আগে জিম্বাবুইয়ে পাক সফরে এসেছিল অনেক চেষ্টা-তদবিরের পর আর্থিক লাভের লোভে।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records