শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্থারের প্রত্যাশা এখন আকাশচুম্বী

স্পোর্টস রিপোর্টার ॥ শুরুটা হয়েছিল শোচনীয় পরাজয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে দারুণ কিছু পাওয়ার আশাটা করতেই পারেনি পাকিস্তান ক্রিকেট দল। আর প্রধান কোচ মিকি আর্থার টুর্নামেন্টের আগেও আহামরি কোন চিন্তা করেননি। ভারতের কাছে পরাজয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে তাই শিষ্যদের বলেছিলেন যতটা সম্ভব ভাল খেলে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য। সেই দলটি আর হারেনি, টানা চার ম্যাচ জিতে হয়ে গেছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপাধারী। এ কারণে আর্থারের বিশ্বাসটা বেড়েছে। এখন দলকে নিয়ে তার প্রত্যাশার মাত্রাও বেশি। এ বছরের শেষদিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা বিশ্ব একাদশের। প্রস্তাবিত সেই সফরটি নিয়ে এখন দারুণ আশাবাদী তিনি। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা আট দল নিয়ে অনুষ্ঠিত হয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আর সেই মর্যাদার আসরে এবার কোনক্রমে ঠাঁই করে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। টুর্নামেন্ট শুরু করেছিল বিশ্বের আট নম্বর দল হিসেবে এবং কারও হিসেবের মধ্যেও ছিল না।

সেই দলটি সবাইকে চমকে দিয়ে শিরোপা জয় করে নিয়েছে প্রথমবারের মতো। আশ্চর্যজনক এই ঘটনার জন্ম দিয়ে র‌্যাঙ্কিংয়েও উন্নতি ঘটিয়েছে তারা, উঠে এসেছে ৬ নম্বরে। লন্ডনের ওভালে চরম প্রতিশোধ নিয়েছে পাকরা। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে শোচনীয়ভাবে বিধ্বস্ত করেছে। অথচ তাদের কাছেই বিশাল ব্যবধানে হেরে শুরু হয়েছিল পাকদের টুর্নামেন্ট। এই পাকরা ২০০৯ সালের পর থেকে আর দেশের মাটিতে ক্রিকেট খেলারই সুযোগ পায়নি। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হয়েছে অন্যদের মাঠে গিয়ে এবং ঘরোয়া সিরিজ আয়োজন করতে হচ্ছে নিরপেক্ষ ভেন্যুতে। শুধুমাত্র দুই বছর আগে জিম্বাবুইয়ে পাক সফরে এসেছিল অনেক চেষ্টা-তদবিরের পর আর্থিক লাভের লোভে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত