সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলচ্চিত্র ঐক্যজোটের প্রতিবাদ সমাবেশ

চলচ্চিত্র ঐক্যজোটের প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার অভিযোগে প্রতিবাদ সমাবেশ করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪ দলের সংগঠন ‘চলচ্চিত্র ঐক্যজোট’। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটি যেন এবার ঈদে মুক্তি দেয়া না হয় এ বিষয়ে বিএফডিসির প্রধান ফটকে রবিবার দুপুরে তারা অবস্থান নেয়।

এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, মনতাজুর রহমান আকবর, সোহানুর রহমান সোহান, মোহাম্মদ হোসেন জেমি, শাহীন সুমন, বজলুর রশীদ, খোরশেদ আলম খসরু ও শামসুল আলম প্রমুখ। সমাবেশে অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন ফারুক, অঞ্জনা, রুবেল, মিশা সওদাগর, রিয়াজ, পপি, জায়েদ খান, সাইমন, ইমন, পরীমনি, বাপ্পী, শিমুল খান, আরজু, শিপন মিত্র, অমৃতা, নিঝুম, রুবিনা, মৌমিতা, জেসমিনসহ অনেকে।

এ সময় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এফডিসিতে কোন অনিয়ম চলবে না। এটা আমরা হতে দেব না। জায়েদ খান বলেন, যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার চলচ্চিত্র বন্ধ করতে হবে। শিল্পী সমিতির সহ-সভাপতি রিয়াজ বলেন, যৌথ প্রযোজনার নামে যারা প্রতারণা করছে তারা চলচ্চিত্রের রাজাকার। তাদের ছবি এদেশে চলবে না। চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, আজ শিল্পী, পরিচালক ও প্রযোজক এক হয়ে মাঠে নেমেছি। আমাদের উদ্দেশ্য একটাই, বাংলাদেশের চলচ্চিত্রকে বাঁচাতে হবে। কারণ চার থেকে পাঁচ লাখ মানুষ চলচ্চিত্রের সঙ্গে জড়িত। তাদের বাঁচাতে হলে এই অনিয়মের যৌথ প্রযোজনা বন্ধ করতে হবে। এই অনিয়ম কোনভাবেই মেনে নেয়া যায় না। এরপর বিএফডিসির গেট থেকে মিছিল নিয়ে ইস্কাটনস্থ সেন্সর বোর্ডের সামনে অবস্থান নেয়। সেখান থেকেই একটি দল তথ্য মন্ত্রাণালয় যায়। এবং তথ্যমন্ত্রীর সঙ্গে বিকেলে বৈঠক করেন। বিকালে বৈঠক থেকে বের হয়ে মিশা সওদাগর বলেন, তথ্যমন্ত্রী আমাদের বলেছেন, ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটি অভিযোগে দোষী। এই দুই ছবির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে জমা দেওয়ার কথা বলেছেন তিনি। আমরা সোমবার এগুলো মন্ত্রণালয়ে দেব। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন।

ঘটনার সূত্রপাত যৌথপ্রযোজনায় নির্মিত ঈদে মুক্তির মিছিলে থাকা চলচ্চিত্র ‘বস-২’ ঘিরে। জিৎ-ফারিয়া-শুভশ্রী অভিনীত চলচ্চিত্রে অনিয়মের অভিযোগ এনেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। প্রিভিউ কমিটির আপত্তি স্বত্তেয় মন্ত্রণালয়ের ফাঁক গলে চলচ্চিত্রটি এখন সেন্সরবোর্ডে। জানা যায়, যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি ‘বস ২’ চলচ্চিত্রে নীতিমালা মানা হয়নি এ মর্মে তথ্য মন্ত্রণালয়কে চিঠি দেয়। কিন্তু মন্ত্রণালয়ে ‘ভবিষ্যতে আর নীতিমাল ভাঙা হবে না’ এ মর্মে মুচলেকা দিয়ে চলচ্চিত্রের প্রযোজকেরা ছাড়পত্র নেয়। এছাড়াও আসছে ঈদে মুক্তির অপেক্ষায় আছে শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার অন্য একটি চলচ্চিত্র ‘নবাব’। এ চলচ্চিত্রর বিরুদ্ধেও নিয়ম না মানার আশঙ্কা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এমন পরিস্থিতিতে আসছে ঈদে দেশীয় চলচ্চিত্রের বিপরীতে অনিয়মে ভরা যৌথ প্রযোজনার চলচ্চিত্রর মুখোমুখি অবস্থান মানতে পারছেন না চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই।

শীর্ষ সংবাদ:
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস, আজও ফিরছেন কর্মজীবীরা         শিমুলিয়া ঘাট ॥ আজও লঞ্চযোগে ফিরছে শত শত যাত্রী         ফের বন্ধ সব নৌযান         ১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা         ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ         ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম শুরু         হেলেনার ফোনালাপ ফাঁস ॥ ‘৫ লাখ দিলে ব্যুরো চিফ বানিয়ে দেব’         আজ ব্যাংক লেনদেন চলবে আড়াইটা পর্যন্ত         মিরপুরে গৃহবধূর আত্মহত্যা         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু         ভারতে দৈনিক সংক্রমণ কমছেই না         রামেক হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         খুনীদের পুরস্কৃত করেন এরশাদ খালেদা         ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের কুশীলবরা এখনও সক্রিয় ॥ সেতুমন্ত্রী         শোক দিবসের সব অনুষ্ঠানে র‌্যাবের টহল থাকবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধুর স্বাধীনতার প্রদীপ অনন্তকাল জ্বলবে ॥ তথ্যমন্ত্রী         এক সপ্তাহে ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         লিঙ্গ-বয়সভেদে করোনার উপসর্গ ভিন্ন         আজ থেকে শুরু হচ্ছে এ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান         পর্যটনেই সম্ভব কোটি মানুষের কাক্সিক্ষত কর্মসংস্থান