সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাকিব মোসাব্বিরের ঈদ এ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’

স্টাফ রিপোর্টার ॥ সঙ্গীতাঙ্গনে নিজের এক দশক পূর্তি উপলক্ষে আসন্ন ঈদ-উল-ফিতরে নতুন একক এ্যালবাম নিয়ে আসছেন রাকিব মোসাব্বির। লেজার ভিশনের ব্যানারে প্রকাশিতব্য এই এ্যালবামের নাম ‘আমাকে জড়িয়ে রাখো’। এ্যালবামের তিনটি গান লিখেছেন রেজাউর রহমান রিজভী।

এ প্রসঙ্গে রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে আমার পরিচয় ২০১২ সালে। এর পরের বছরের বৈশাখে আমার পঞ্চম একক এ্যালবাম ‘সুখ পাখি’-তে তার লেখা দুটি গান প্রকাশিত হয়। এরপর থেকে রিজভী ভাইয়ের গীতি কবিতায় অনেকগুলো গানের কাজ হয়েছে। তবে সম্পূর্ণ তার গীতি কবিতায় পুরো একটি এ্যালবাম করার ইচ্ছা থাকলেও এতদিন তা সম্ভব হয়নি। এবার সেই অপূর্ণ ইচ্ছাটাই সম্পন্ন হয়েছে। আসন্ন ঈদে প্রকাশিত হচ্ছে রিজভী ভাইয়ের গীতি কবিতায় আমার ১১তম একক এ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’। এ এ্যালবামের তিনটি গান একটি থেকে অন্যটি ভিন্ন ধরনের। ফলে শ্রোতাদের কাছে এ্যালবামের গানগুলো উপভোগ্য হয়ে উঠবে বলে আশা করছি। রেজাউর রহমান রিজভী বলেন, সঙ্গীতাঙ্গনে আমার অন্যতম পছন্দের একজন মিউজিশিয়ান হলো রাকিব মোসাব্বির। এ কারণেই হয়ত আমার সবচেয়ে বেশি গানের কাজ হয়েছে রাকিবের সঙ্গেই। অনেকদিন ধরেই কেবল আমার গান নিয়েই রাকিব একটি পূর্ণাঙ্গ এ্যালবাম করবে বলে প্লান করছিল। এবারের ঈদে সে পরিকল্পনারই বাস্তব রূপ পাওয়া যাবে ‘আমাকে জড়িয়ে রাখো’ এ্যালবামের মাধ্যমে। সচরাচর আমি যে ধরনের গান লিখে থাকি, সে রকমেরই রোমান্টিক, সফট ও মেলোডি তিনটি গান নিয়ে এ্যালবামটি সাজানো হয়েছে। আশা করি শ্রোতারা গানগুলো পছন্দ করবেন। রাকিব জানিয়েছেন, ‘আমাকে জড়িয়ে রাখো’ এ্যালবামের তিনটি গানের মধ্যে দুটির মিক্স-মাস্টার হয়েছে মুম্বাই ও কলকাতা থেকে। রাকিব- রিজভী জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- ‘সুখ পাখি’, ‘ছলনা’, ‘নন্দিনী’, ‘মন উদাসী’, ‘ছায়া’, ‘ভালবাসা এমনই’, ‘জানি এ মনে তুমি’, ‘মন যে দেওয়ানা’ প্রভৃতি। প্রসঙ্গত, ‘আমাকে জড়িয়ে রাখো’ এ্যালবামের তিনটি গানের মধ্যে একটি গানের ভিডিও ইতোমধ্যে নির্মিত হয়েছে। বাকি দুটি গানেরও ভিডিও শীঘ্রই নির্মাণ করা হবে বলে রাকিব মোসাব্বির জানিয়েছেন। সঙ্গীতাঙ্গনে কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক রাকিব মোসাব্বিরের যাত্রা শুরু ২০০৭ সালে। সেই হিসেবে সঙ্গীতাঙ্গনে এক দশক পার করেছেন তিনি। এই সময়ের মধ্যে তার সঙ্গীত পরিচালনায় দুই শতাধিক গান প্রকাশিত হয়েছে। নিজের একক এ্যালবাম করেছেন ১০টি।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী