বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গামাটিতে যুবলীগ নেতা হত্যায় দুই চাকমা যুবক গ্রেফতার

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ রাঙ্গামাটির লংগদু উপজেলার যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই চাকমা যুবককে আটক করেছে পুলিশ ও পিবিআই। গ্রেফতারকৃতরা হলো দিঘীনালা উপজেলার বাবুছড়া এলাকার রমেল চাকমা (২৩) ও রাঙ্গামাটির লংগদু উপজেলার জুনেল চাকমা (১৮)। শুক্রবার রাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম থেকে জুনেল ও রনেল চাকমাকে খাগড়াছড়ি সদরের কৃষি গবেষণা কেন্দ্র এলাকা থেকে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মোটরসাইকেলটি উদ্ধারে দীঘিনালার মাইনী নদীতে তল্লাশি অভিযান শুরু করে নৌবাহিনীর একটি ডুবুরি দল। শনিবার বিকেল ৩টার দিকে খাগড়াছড়ির দীঘিনালার মাইনী নদী থেকে মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। এর আগে বেলা ১১টার দিকে মাইনী নদীতে মোটরসাইকেল উদ্ধারে নামে চট্টগ্রাম নৌবাহিনীর কাপ্তাইয়ের শহীদ মুয়াজ্জেম নৌ ঘাঁটির ডুবুরি দল। পরে তাদের সঙ্গে যোগ দেয় চট্টগ্রাম থেকে আসা ফায়ার সার্ভিসের অপর একটি ডুবুরি দল। এদিকে যৌথভাবে টানা ৬ ঘণ্টা পর সন্ধান মিলে মোটরসাইকেলটির ।

মোটরসাইকেল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন দীঘিনালা থানার ওসি মোঃ শামছুদ্দিন ভূঁইয়া। এ অভিযানে নেতৃত্ব দেন খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খান, পিবিআই চট্টগ্রাম মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দীন, পিবিআই মেট্রোর পরিদর্শক সন্তোষ চাকমা ও খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া দুজন নয়ন হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

হত্যার মূল ঘটনা বের করতে দিঘীনালা থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সংলগ্ন মাইনী নদীতে গিয়ে ছিনিয়ে নেয়া মোটরসাইকেলটি উদ্ধার করেছে নৌবাহিনীর ডুবুরি দল।

উল্লেখ্য, লংগদু উপজেলার বাসিন্দা নুরুল ইসলাম নয়ন ভাড়ায় মোটরসাইকেল চালান। গত ১ জুন যাত্রীবেশে খাগড়াছড়ি যাওয়ার কথা বলে নয়নের মোটরসাইকেলে করে লংগদু হতে খাগড়াছড়ি সদরের চারমাইল এলাকায় এসে নয়নকে হত্যা করে মোটরসাইকেলটি ছিনিয়ে নেয় তারা। পরে পাহাড়ী ও বাঙালীদের মাঝে উত্তেজনার সৃষ্টি হলে মোটরসাইকেলটি দিঘীনালা উপজেলার মাইনী নদীতে ফেলে দেয় তারা। এই হত্যাকা-ের ঘটনায় নিহত নুরুল ইসলাম নয়নের ভাই দীন ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করে।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ