বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেরোবির নয়া ভিসি ড. নাজমুল আহসান

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৩ জুন ॥ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) চতুর্থ ভিসি হিসেবে ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিশ^বিদ্যালয় সূত্র জানায়, রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদের সম্মতিক্রমে সহকারী সচিব আব্দুস সাত্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপন বৃহ¯পতিবার দুপুরে জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ড. নাজমুল আহসান কলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক। তিনি বেসরকারী সংস্থা জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদ (জানিনপপ) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। এছাড়াও তিনি ডেইলি এশিয়ান এজের ভারপ্রাপ্ত স¤পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্ত্রীকে হত্যার পর অনুশোচনায় আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ স্ত্রীকে হত্যার পর অনুশোচনায় তার কবরের পাশে বিষপানে আত্মহত্যা করেছে স্বামী মনিরুল ইসলাম। এর আগে বৃহস্পতিবার রাতে শ্বশুরবাড়িতে স্ত্রী তহমিনা খাতুনকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী পালিয়ে যায়। কলারোয়া উপজেলার দেয়াড়া গ্রামে শনিবার ভোরে এ ঘটনা ঘটে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, ভোরে স্ত্রী তহমিনা খাতুনের কবরের পাশে অনুশোচনায় বিষপান করেন মনিরুল। কবরস্থানে তার চিৎকার শুনে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ তাকে উদ্ধার করে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মাগুরায় আটক আট জঙ্গী কারাগারে

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৩ জুন ॥ শনিবার বিকেল ৩টায় মাগুরায় জঙ্গী সন্দেহে আটক আট জনকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয় । এরপর তাদের জেলা কারাগারে পাঠানো হয় । শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে শালিখার আড়পাড়ায় জঙ্গী সন্দেহে জামায়াত নেতা এ্যাডভোকেট ফরিদ হোসেনের বাড়ি ঘেরাও করে পুলিশ ফরিদ হোসেন এবং বাচ্চু, ওবায়দুল, আবুল বাশার, রবিউল, জাহিদুল, আনোয়ার, জাহাঙ্গীরকে গ্রেফতার এবং তাদের কাছ থেকে জিহাদী, বই বাল্ভ তৈরির ডিভাইস, ২টি পিতলের মূর্তিসহ কয়েকটি ছোট মূর্তি, জাল টাকা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু