রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ নিহত সাত

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। এর মধ্যে বগুড়ায় ট্রাকচাপায় বাবা-ছেলে, সিরাজগঞ্জে দুই চালক, ফরিদপুরে ট্রাকের হেলপা ও নেত্রকোনায় গাড়িচাপায় শিশু ও ফটিকছড়িতে নিহত হয়েছে এক স্কুলছাত্র। রবিবার এসব দুর্ঘটনা ঘটে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

জানা গেছে, চাকরি প্রার্থী মিঠুন বসাকের আর পরীক্ষা দেয়া হলো না। যাওয়ার পথেই সে জন্মদাতা বাবাসহ চলে গেল না ফেরার দেশে। অবৈধ ও বেপরোয়া গতির পরিবহন যান ট্রাক্টর নিমিষেই কেড়ে নিয়েছে বাবা-ছেলের জীবন। ধুলিসাৎ করে দিয়েছে একটি দরিদ্র পরিবারের স্বপ্ন। রবিবার বগুড়ার সান্তাহার পৌর শহরের বশিপুর নামক স্থানে হামিম পেট্রোল সামনে ট্রাক্টর ও সিএনজিচালিত অটোরিক্সার সংঘর্ষে অজিত বসাক (৪৮) ও তার ছেলে মিঠুন বসাকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সুর্যতা গ্রামের অজিত বসাকের ছেলে মিঠুন বসাক (১৮) চাকরি প্রার্থী ছিলেন। রবিবার তার লিখিত পরীক্ষা দেয়ার জন্য সিএনজিচালিত অটোরিক্সাযোগে রাজশাহী যাচ্ছিলেন। সকাল ৮টার দিকে ওই স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা ট্রাক্টরের ধাক্কায় ছিটকে পড়ে ব্যস্ততম রাস্তায়। এতে অজিত বসাক ঘটনাস্থলে এবং মুমূর্ষু অবস্থায় ছেলে মিঠুনকে নওগাঁ হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যুবরণ করে। আদমদীঘি থানা-পুলিশ লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছেন।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের পাঁচলিয়ায় রবিবার সকালে এবং দুপুরে তাড়াশের মান্নান নগরে পৃথক সড়ক দুর্ঘটনায় পিকআপ ও ট্যাঙ্কলরির দুই চালক নিহত হয়েছে। আহত হয়েছে হেলপারসহ দুইজন। হাইওয়ে থানা-পুলিশ জানায়, সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সংলঙ্গার থানার পাঁচলিয়া বাজার এলাকায় ঢাকা থেকে রাজশাহীগামী একটি পিকআপ ভ্যানের মধ্যে বিপরীত দিকে আসা একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। পিকআপ ভ্যানটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। পিকআপের চালকসহ তিনজন গুরুতর আহত হন। এ সময় মহাসড়কে টহলরত ফায়ার সার্ভিসকর্মীরা আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে পিকআপ ভ্যানের অজ্ঞাত চালকের মৃত্যু হয়।

এ ঘটনায় আহতরা হলেনÑ মধ্যে ঢাকা দক্ষিণ সিটির আব্দুল জব্বার খান রোডের ইসহাক খানের ছেলে ইদ্রিস (২৫) ও মুন্সীগঞ্জ জেলার টুংগীবাড়ী থানার আব্দুল হাকিমের ছেলে মোক্তার হোসেন।

অপরদিকে দুপুরে ঢাকা-বনপাড়া মহাসড়কের তাড়াশ উপজেলার মান্নান নগরে নাটোরগামী একটি ট্যাঙ্কলরির সঙ্গে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যানের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্যাঙ্কলরির চালক (অজ্ঞাত) মারা যায়।

ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গায় রবিবার ভোরে আমবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলেই ট্রাকের হেলপার আসলাম বেপারি নিহত হয়েছে।

জানা গেছে, ভোরে রাজশাহী থেকে আমবোঝাই একটি ট্রাক ফরিদপুর বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার কৈডুবী সদরদী এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রাকের সামনে বসে থাকা ট্রাকটির হেলপার আসলাম বেপারি (২৬) নিহত হয়। হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা ট্রাকে আটকে থাকা হেলপারের লাশ উদ্ধার করে। নিহত আসলাম বেপারি মাদারীপুর জেলার ঘটকচর গ্রামের হানিফ বেপারির পুুত্র।

ফটিকছড়ি

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের বারৈয়ারহাট আনন্দ কমিউনিটি সেন্টারসংলগ্ন এলাকায় রবিবার সকাল সোয়া ১১টার সময় বাস দুর্ঘটনায় রেজাউল করিম রাফি (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। ওই সময় শান্তি পরিবহনের একটি বাস দ্রুতগতিতে খাগড়াছড়ি যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ছিটকে পড়লে এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম রাফি স্থানীয় ধুরুং খুলশী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। সে কুড়িগ্রামের নুরুল ইসলামের পুত্র। এ ব্যাপারে ফটিকছড়ি থানায় মামলা করা হয়েছে।

নেত্রকোনা

কলমাকান্দা উপজেলায় লরিচাপায় হোসেন মিয়া (৮) নামে এক শিশু মারা গেছে। সে সন্ন্যাসীপাড়া গ্রামের রবি মিয়ার ছেলে। শিশুটি স্থানীয় একটি কিন্ডারগার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণীতে পড়ত। রবিবার সকালে কলমাকান্দা-পাতলাবন সড়কের সন্নাসীপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে