মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল হাওড়ে যাবেন প্রধানমন্ত্রী ॥ শাল্লায় নিরাপত্তা জোরদার

কাল হাওড়ে যাবেন প্রধানমন্ত্রী ॥ শাল্লায় নিরাপত্তা জোরদার

অনলাইন ডেস্ক ॥ অকাল বন্যায় বিধ্বস্ত হাওড় এলাকা পরিদর্শনে আগামীকাল রবিবার সুনামগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রী শাল্লায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন এবং জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এরই মধ্যে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা শাল্লায় অবস্থান করছেন।

এ বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) বরকতউল্লা খান জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সুনামগঞ্জের শাল্লাতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য বিপুল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য শালায় পৌঁছেছেন। এ ছাড়া এক হাজার ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলো খাদ্যসামগ্রীর জন্য হাহাকার করলেও সুনামগঞ্জ জেলায় এখন পর্যন্ত খোলা বাজারে ১৫টাকা কেজি মূল্যের ওএমমএসের চাল ব্যতীত আর কোনো ত্রাণ তৎপরতা লক্ষ করা যাচ্ছে না। তবে প্রধানমন্ত্রীর আগমনের পরে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সব ধরনের সহায়তা পাবেন বলে আশা করা হচ্ছে।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান, প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, শিক্ষকদের সহায়তায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে ।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অতিবৃষ্টি ও ফলরক্ষা বাঁধ ভেঙে সুনামগঞ্জের ১৪২টি হাওড়ের বোরো ধান তলিয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন জেলার প্রায় তিন লাখ কৃষক পরিবার। জেলায় এবার দুই লাখ ২৩ হাজার ৮৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছিল। যার ৯৫ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। একইভাবে জেলার বিভিন্ন হাওর ও নদীতে প্রায় পাঁচ মেট্রিক টন মাছ মারা গেছে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন