সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলেই গেলেন বিনোদ

চলেই গেলেন বিনোদ

অনলাইন ডেস্ক ॥ সপ্তাহ দুয়েক আগে বেরিয়ে পড়েছিল ছবিটা। হাল্কা নীল রঙা হাসপাতালের পোশাকে দাঁড়িয়ে তিনি। রুগ‌্ণ, শীর্ণ চেহারা। আঁতকে উঠেছিল সবাই। ক্যানসারে ভুগছেন কি? ছবিটা ছড়াচ্ছিল হুহু করে। তার থেকেও দ্রুত গতিতে ছড়াচ্ছিল তাঁর মৃত্যু সংক্রান্ত নানা গুজব।

গুজবটা সত্যি করতে বেশি সময় নিলেন না বিনোদ খন্না। বৃহস্পতিবার সকালে মারা গেলেন সাত-আটের দশকের জনপ্রিয় তারকা। হাসপাতালের বিবৃতিতে বলা হয়েছে, ব্লাডার ক্যানসারে ভুগছিলেন তিনি। গত ৩১ মার্চ শরীরে প্রবল জলশূন্যতা নিয়ে ভর্তি হয়েছিলেন। চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন। কিন্তু আচমকাই অবস্থার অবনতি হয়।

ভিলেন এবং পার্শ্বচরিত্রে অভিনয় শুরু করে ক্রমে নায়কের আসন দখল করেছিলেন বিনোদ। একই সঙ্গে ভিলেন এবং পুলিশের উর্দি পরা নায়ক এবং দুয়েতেই সমান জনপ্রিয়— এই বিরল উদাহরণ বলিউডে বিনোদই গড়েছিলেন। একাধারে তারকা, সন্ন্যাসী এবং রাজনীতিকের ভূমিকায় পা গলিয়েছেন, এমন ব্যক্তিত্বের সংখ্যাও তো বেশি না! মার্সি়ডি়জ বিক্রি করা স্বামী বিনোদ ভারতীকে নিয়ে এক কালে নানা কাহিনি লোকমুখে ঘুরত!

যে আমলে নায়কদের সিক্স প্যাকস জরুরি ছিল না, সে আমলে বিনোদই তাঁর পেশিবহুল-সুঠাম চেহারা নিয়ে এক অন্য পৌরুষ আমদানি করেছিলেন। মেরে অপনে, অচানক, ইমতিহান, হাত কি সাফাই, মুকাদ্দর কা সিকন্দর, অমর আকবর অ্যান্টনি, খুন পসিনা, কুরবানি...একটা সময় বিনোদকেই মনে করা হচ্ছিল অমিতাভ বচ্চনের যোগ্য প্রতিদ্বন্দ্বী। তার মধ্যেই পুণেতে ওশো-র আশ্রমে রজনীশের কাছে দীক্ষা। একটা সময় স্রেফ উধাও হয়ে গেলেন আমেরিকায় রজনীশপুরমে। পাঁচ বছর পরে ১৯৮৭ সালে আবার ফিরলেন অবশ্য। প্রথম বিয়েটা ভেঙেছে ইতিমধ্যে। ইনসাফ, জুর্ম, চাঁদনি, দয়াবান...ফের পরপর হিট। বিয়েও করলেন আবার। ১৯৯৭ থেকে বিজেপির টিকিটে ভোটে দাঁড়ানো শুরু হল।

গৃহী বিনোদ, চার সন্তানের পিতা বিনোদ এ বার পুরো রাজনীতিক। পঞ্জাবের গুরদাসপুর থেকে সাংসদ, মাঝে মন্ত্রীও। ২০১৪-র নির্বাচনেও জিতেছিলেন। হালে ‘দবং’, ‘দিলওয়ালে’র মতো ছবিতে ফের পর্দাতেও আসেন। সাতের দশকের নায়ক, প্রস্থান হল সত্তর পূর্ণ করেই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records