শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরীগঞ্জে অধ্যক্ষের গাফিলতি ॥ ২১ পরীক্ষার্থী বিপাকে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা এইউ বহুমুখী ফাজিল মাদ্রাসার ২১ ছাত্রছাত্রী মাদ্রাসার অধ্যক্ষের গাফিলতির কারণে এসএসসি সমমানের আলিম পরীক্ষার ফোর সাবজেক্টটের বুধবারের পৌরনীতি বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারেনি। ফলে ওই ২১ পরীক্ষার্থী তাদের পরীক্ষার ফল ও ভবিষ্যত নিয়ে বিপাকে পড়েছে। তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছে। অভিযোগে জানা যায়, চলতি আলিম পরীক্ষায় বড়ভিটা এইউ বহুমুখী ফাজিল মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় ২১ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ইতোমধ্যে তারা উপজেলার কেশবা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অন্যান্য বিষয়ের পরীক্ষায় অংশ নেয়। কিন্তু বুধবারের পরীক্ষায় অংশ নিতে না পারার বিষয়ে পরীক্ষার্থীরা জানায় পরীক্ষা শুরুর আগে মাদ্রাসার অধ্যক্ষ যখন তাদের পরীক্ষার প্রবেশপত্র প্রদান করে তখন তাদের ফোর সাবজেক্টটের পৌরনীতি বিষয়ের কোড নম্বর ছিল না। বিষয়টি পরীক্ষার্থীরা অধ্যক্ষকে জানালে তিনি কোড নম্বর সংশোধন করে দেয়ার নামে প্রত্যেক পরীক্ষার্থীদের কাছে ১ হাজার ৬০০ করে মোট ৩৩ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেন। কিন্তু পরীক্ষা চলাকালে অধ্যক্ষ তাদের কোড নম্বর সংশোধন করতে না পারায় পরীক্ষার্থীরা বুধবারের পৌরনীতি বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারেনি। পৌরনীতি বিষয়ে পরীক্ষায় অংশ নিতে না পারা শাহনাজ বেগম রোল নম্বর ১৩৪৬৬৮, রাফিজা রোল নম্বর ১৩৪৬৬৫, ফাতেমা রোল নম্বর ১৩৪৬৭০, নুরন্নবী রোল নম্বর ১৩৪৬৮২ ও আশামনি রোল নম্বর ১৩৪৬৭৬ সহ অন্যরা কান্নায় ভেঙ্গে পড়ে।

এ ব্যাপারে মোবাইলে অধ্যক্ষ অহিদুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি পৌরনীতি বিষয়ের কোড নম্বর না থাকার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তাদের অপসনাল। এ বিষয়ের পরীক্ষা না দিলে তাদের কোন ক্ষতি হবে না। তাহলে পরীক্ষার্থীদের কাছে সংশোধনের নামে ১ হাজার ৬০০ করে টাকা নিলেন কেন জানতে চাইলে তিনি সব কথা বলা যায় না জানিয়ে মোবাইল লাইনটি কেটে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়টি মাদ্রাসা শিক্ষা বোর্ডে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠিয়ে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ