বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরীগঞ্জে অধ্যক্ষের গাফিলতি ॥ ২১ পরীক্ষার্থী বিপাকে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা এইউ বহুমুখী ফাজিল মাদ্রাসার ২১ ছাত্রছাত্রী মাদ্রাসার অধ্যক্ষের গাফিলতির কারণে এসএসসি সমমানের আলিম পরীক্ষার ফোর সাবজেক্টটের বুধবারের পৌরনীতি বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারেনি। ফলে ওই ২১ পরীক্ষার্থী তাদের পরীক্ষার ফল ও ভবিষ্যত নিয়ে বিপাকে পড়েছে। তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছে। অভিযোগে জানা যায়, চলতি আলিম পরীক্ষায় বড়ভিটা এইউ বহুমুখী ফাজিল মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় ২১ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ইতোমধ্যে তারা উপজেলার কেশবা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অন্যান্য বিষয়ের পরীক্ষায় অংশ নেয়। কিন্তু বুধবারের পরীক্ষায় অংশ নিতে না পারার বিষয়ে পরীক্ষার্থীরা জানায় পরীক্ষা শুরুর আগে মাদ্রাসার অধ্যক্ষ যখন তাদের পরীক্ষার প্রবেশপত্র প্রদান করে তখন তাদের ফোর সাবজেক্টটের পৌরনীতি বিষয়ের কোড নম্বর ছিল না। বিষয়টি পরীক্ষার্থীরা অধ্যক্ষকে জানালে তিনি কোড নম্বর সংশোধন করে দেয়ার নামে প্রত্যেক পরীক্ষার্থীদের কাছে ১ হাজার ৬০০ করে মোট ৩৩ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেন। কিন্তু পরীক্ষা চলাকালে অধ্যক্ষ তাদের কোড নম্বর সংশোধন করতে না পারায় পরীক্ষার্থীরা বুধবারের পৌরনীতি বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারেনি। পৌরনীতি বিষয়ে পরীক্ষায় অংশ নিতে না পারা শাহনাজ বেগম রোল নম্বর ১৩৪৬৬৮, রাফিজা রোল নম্বর ১৩৪৬৬৫, ফাতেমা রোল নম্বর ১৩৪৬৭০, নুরন্নবী রোল নম্বর ১৩৪৬৮২ ও আশামনি রোল নম্বর ১৩৪৬৭৬ সহ অন্যরা কান্নায় ভেঙ্গে পড়ে।

এ ব্যাপারে মোবাইলে অধ্যক্ষ অহিদুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি পৌরনীতি বিষয়ের কোড নম্বর না থাকার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তাদের অপসনাল। এ বিষয়ের পরীক্ষা না দিলে তাদের কোন ক্ষতি হবে না। তাহলে পরীক্ষার্থীদের কাছে সংশোধনের নামে ১ হাজার ৬০০ করে টাকা নিলেন কেন জানতে চাইলে তিনি সব কথা বলা যায় না জানিয়ে মোবাইল লাইনটি কেটে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়টি মাদ্রাসা শিক্ষা বোর্ডে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠিয়ে দেয়া হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০