বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাইলে পুরস্কার ফিরিয়ে নিতে পারেন ॥ অক্ষয়

চাইলে পুরস্কার ফিরিয়ে নিতে পারেন ॥ অক্ষয়

অনলাইন ডেস্ক ॥ প্রায় আড়াই দশক আগে বলিউডে পা রেখেছিলেন অক্ষয় কুমার। নায়ক হিসেবে প্রথম ছবি ‌সৌগন্ধ‌ মুক্তি পায় ১৯৯১ সালে। দীর্ঘ কেরিয়ারে ব্যর্থতা এবং সাফল্য দুই–ই চেখে দেখেছেন তিনি। তবে খান ও কাপুরদের একচেটিয়া রাজত্বে কখনও ময়দান ছেড়ে পালাননি। বরং লড়াই করে নিজের পায়ের নীচের জমি শক্ত করেছেন। তবে তার সঠিক মূল্য পেয়েছেন কী? জাতীয় পুরস্কার পাওয়া নিয়ে বিতর্কের মধ্যে সমালোচকদের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন বলিউডের ‌খিলাড়ি অক্ষয় কুমার। সোমবার মুম্বইয়ে সংবাদমাধ্যমকে বলেছেন, চাইলে পুরস্কার ফিরিয়ে নিতে পারেন। গত আড়াই দশক ধরে বলিউডে কাজ করছি। বরাবরই একটা ব্যাপার লক্ষ্য করেছি, যখনই কেউ জাতীয় পুরস্কার জেতে কিছু না কিছু বিতর্ক হয়ই। কেউ না কেউ ঝামেলা পাকানই। ও যোগ্য নয়, অন্য কারও পাওয়া উচিত ছিল,এই ধরণের নানা কথা কানে আসে। দীর্ঘ ২৬ বছর কাজ করার পর জাতীয় পুরস্কার পেয়েছি আমি। তাতেও যদি আমাকে যোগ্য মেন আন হয়, তাহলে পুরস্কার ফিরিয়ে নিন।

রুস্তম ছবির জন্য এ বছর সেরা অভিনেতা বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছেন অক্ষয়। তাতে অনেকেই নাক সিঁটকেছেন। দঙ্গল‌ ছবির জন্য আমির খান এবং আলিগড়–এর জন্য মনোজ বাজপেয়ীকেই তাঁদের পছন্দ। জাতীয় পুরস্কার কাকে দেওয়া হবে সে বিষয়ে যে কমিটি রয়েছে তার সদস্য পরিচালক প্রিয়দর্শন। তাঁর পরিচালনায় ‌হেরা ফেরি, ‌গরম মশালা, ভুল ভুলাইয়া,-এর মতো বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন অক্ষয়। প্রিয়দর্শনের সঙ্গে দহরম মহরমের জেরেই অক্ষয় পুরস্কার পেয়েছেন, এমন দাবিও তোলেন সমালোচকদের একাংশ। তবে অভিযোগ অস্বীকার করেছেন প্রিয়দর্শন। তাঁর দাবি, রমেশ সিপ্পি জাতীয় পুরস্কার কমিটির সদস্য থাকাকালীন অমিতাভ বচ্চন জিতেছিলেন। প্রকাশ ঝা জাতীয় পুরস্কার কমিটির সদস্য থাকাকালীন জিতেছিলেন অজয় দেবগণ। তখন তো কেউ রা কাড়েননি? পরিচালক করণ জোহরও এতে সমর্থন জানিয়েছেন। বরং ঢের আগেই অক্ষয়ের জাতীয় পুরস্কার পাওয়া উচিত ছিল বলে তাঁর মত।

শীর্ষ সংবাদ:
২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের