রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামপাল বিদ্যুত প্রকল্প বাতিল দাবিতে খুলনায় উপকূলীয় মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ রামপাল তাপ বিদ্যুত প্রকল্প বাতিলসহ সুন্দরবন বিনাশী সকল অপতৎপরতা বন্ধ, এ অঞ্চলের মানুষের জন্য প্রকৃতিবান্ধব উন্নয়ন পরিকল্পনা এবং সুলভে গ্যাস ও বিদ্যুত সরবরাহের দাবিতে বৃহস্পতিবার বিকেলে শহীদ হাদিস পার্কে উপকূলীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটি এই কর্মসূচী আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। সমাবেশে একই দাবিতে ২৫ এপ্রিল থেকে ২৫ জুন উপকূলীয় অঞ্চলে জেলা-উপজেলায় সভা, সমাবেশ ও গণসংযোগ, রামপাল মার্চ প্রভৃতি কর্মসূচী ঘোষণা করা হয়। সমাবেশে আনু মুহাম্মদ বলেন, উপকূলীয় অঞ্চলের উন্নয়ন এবং কর্মসংস্থানের মিথ্যাচার ছড়িয়ে সরকার রামপাল প্রকল্পসহ সুন্দরবন বিনাশী অপতৎপরতা অব্যাহত রেখেছে।

নিখোঁজ ফরাসী নাগরিকের সন্ধান চেয়েছে দূতাবাস

কূটনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশে নিখোঁজ এক ফরাসী নাগরিকের সন্ধান চেয়েছে ঢাকায় নিযুবাক ফরাসী দূতাবাস। ২৯ বছর বয়সী নিখোঁজ এই নাগরিকের নাম আর্থার এ্যাঞ্জি। গত জানুয়ারি মাস থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে বৃহস্পতিবার ঢাকার ফ্রান্সের দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে। নিখোঁজ ফরাসী যুবকের ছবি প্রকাশ করে তার বিষয়ে কোন তথ্য থাকলে ০১৭১৩০৯০৪৫০ নম্বরে কল করতে অনুরোধ করেছে ফরাসী দূতাবাস। গত ১১ জানুয়ারি শেষবার তাকে ঢাকায় দেখা গেছে জানিয়ে বিবৃতিতে বলা হয়, নিখোঁজ হওয়া আর্থার সাধারণত হেঁটে বা অন্যের গাড়িতে করে ঘুরে বেড়াতেন।

শীর্ষ সংবাদ:
সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার         পারমাণবিক যুদ্ধে বিজয়ী হওয়া যায় না: গুতেরেস         এবছরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ইউরোপের ছাড়পত্র পেতে পারে         আজ বিকেলে বাংলাদেশ ও সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা         যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে কনি ব্যারেটকে মনোনয়ন দিলেন ট্রাম্প         ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায় আসছেন ৫ অক্টোবর         শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা         ইরাকে মার্কিন সেনা মোতায়েন রাখার যুক্তি দেখাল যুক্তরাষ্ট্র         নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ