সোমবার ৭ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ এপ্রিলের মধ্যে সব ট্যানারি বন্ধের নির্দেশ আপীল বিভাগের

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার হাজারীবাগের সব ট্যানারি ৬ এপ্রিলের মধ্যে বন্ধের নির্দেশ দিয়ে আপীল বিভাগ বলেছে, এই নির্দেশনা বাস্তবায়নের পর চামড়া শিল্প কারখানাগুলোর জরিমানা পুনর্বিবেচনার আবেদন আদালত বিবেচনা করবে। অন্যদিকে উপহার সামগ্রীর অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় তিন বছরের দ-প্রাপ্ত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সাজা বৃদ্ধি চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপীলে নতুন করে পক্ষভুক্ত হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এদিকে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় একই দলের টাঙ্গাইলের ঘাটাইলের (৪ আসনের) সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দেয়া হবে কি না সে বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার আপীল ও হাইকোর্টের বেঞ্চ এ আদেশগুলো প্রদান করেছেন।

৬ এপ্রিলের মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে আপীল বিভাগ। ট্যানারি মালিকদের একটি আবেদনের শুনানি করে প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের আপীল বিভাগের বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেয়। আদালতে ট্যানারি মালিকদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও রিট আবেদনের পক্ষে ছিলেন এ্যাডভোকেট মনজিল মোরসেদ।

দুদক পক্ষভুক্ত ॥ উপহার সামগ্রীর অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় তিন বছরের দ-প্রাপ্ত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সাজা বৃদ্ধি চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপীলে নতুন করে পক্ষভুক্ত হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে এ মামলায় করা আপীল শুনানির জন্য আগামী ৩ এপ্রিল পরবর্তী দিন নির্ধারণ করেন আদালত।

রুল খারিজ ॥ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় একই দলের টাঙ্গাইলের ঘাটাইলের (৪ আসনের) সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দেয়া হবে কি না সে বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত জারি করা রুলের চূড়ান্ত শুনানি করে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ উত্থাপিত হয়নি মর্মে রুল খারিজ করে দেন। আদালতে এমপি রানার পক্ষে শুনানিতে ছিলেন এ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ড. বশির আহমেদ।

শীর্ষ সংবাদ:
করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ইউপি নির্বাচন : দুই-একটি ঘটনা ছাড়া ভোট ভালো হয়েছে : ইসি সচিব         উপনির্বাচন : পাপুলের আসনে জয় পেলেন নৌকার নুরউদ্দিন         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮ , শনাক্ত ৪৬৩৬         করোনা : মঙ্গলবার থেকে ৭ জেলায় লকডাউন         শেখ হাসিনার বহরে হামলা ॥ আপিল বিভাগে ৭ আসামির জামিন স্থগিত         “শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও সমৃদ্ধি অদম্য গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে”         ১১ বছরে বিদ্যুতের দাম বেড়েছে ১১৮ শতাংশ         বাংলাদেশ এখন অন্য দেশকে ঋণ দেয় : তথ্যমন্ত্রী         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিতে লাজারাস গ্রুপ         বাংলাদেশে বিনিয়োগ কমেছে ৩১ কোটি ডলার         ভোলায় ইউপি নির্বাচনে সংর্ঘষ ॥ গুলিতে ১ জন নিহত         পদোন্নতি পেলেন ৬৯ বিচারক         মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক         বিশ্বের সবচেয়ে দামি আম “সূর্যডিম” এখন চাঁপাইনবাবগঞ্জে         ভারতে যৌথবাহিনীর অভিযানে লস্করের শীর্ষ জঙ্গিসহ নিহত ৩         ভারতে ৮৮ দিনে সর্বনিম্ন সংক্রমণ, মৃত্যুও কমেছে         যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে ১৮ টি গাড়ির সংঘর্ষ, শিশুসহ নিহত ১০         মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্ত শহরে বন্দুকধারীর গুলিতে নিহত ১৮         ইরানের একমাত্র পরমাণু বিদ্যুৎকেন্দ্র বন্ধ ঘোষণা