শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ কুষ্টিয়ার দৌলতপুরে শুক্রবার পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এছাড়া, একইদিন পৃথক ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও সিলেটে এক নারীসহ তিনজনকে খুন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতারÑ

জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সেলিম ম-ল (৩২) নামে এক ডাকাত নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। শুক্রবার রাত সাড়ে ৩ টার দিকে দৌলতপুর উপজেলার শেহালা আদাবাড়িয়া মাঠের মধ্যে বাঁধা বটতলা এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

কুষ্টিয়া ডিবি পুলিশের ওসি সাব্বিরুল ইসলাম জানান, উপজেলার শেহালা আদাবাড়িয়া মাঠের মধ্যে বাঁধা বটতলা এলাকায় একদল ডাকাত ডাকাতির উদ্দেশে গোপন বৈঠক করছে এমন খবর পেয়ে ডিবি পুলিশ ও দৌলতপুর থানা পুলিশ সেখানে যৌথ অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ৩০ মিনিট চলা বন্দুকযুদ্ধের একপর্যায়ে ডাকাতদল পালিয়ে গেলে এক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি এলজি শাটারগান, দুটি ছোরা, গুলি ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। নিহত ডাকাত সেলিম মন্ডল উপজেলার মধুগাড়ী গ্রামের আলেক ম-লের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া ॥ কসবায় এক ব্যক্তিকে হত্যার পর লাশ মহাসড়কের পাশে ফেলে রাখে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের সৈয়দবাদ কামালের বালুরমাঠ থেকে তার লাশ উদ্ধার করা হয়। প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, তার দুই কানের কাছে আঘাতের চিহ্ন ছিল। গলা ও বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আহমেদ বলেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। তার নাম-পরিচয় জানা যায়নি।

নরসিংদী ॥ জুয়া খেলাকে কেন্দ্র করে অহিদ মিয়ার পুত্র রুবেল মিয়া (২৩) নামে এক জনকে গুলি করে হত্যা করা হয়েছে ।

নরসিংদী সদর উপজেলার দুর্গম চরাঞ্চল কাজিরকান্দি গ্রামে রাত সাড়ে বারোটায় এ ঘটনা ঘটে। রুবেলের স্ত্রী রোজিনা বেগম জানান, রুবেলের বন্ধু জামাল তাকে রাত ১১টায় ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করে পাশের একটি বিলে ফেলে রাখে। এলাকার লোকজন দেখতে পেয়ে রুবেলকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে টঙ্গী আবেদা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়। শুক্রবার দুপুর ২টায় নরসিংদী সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়। নরসিংদী সদর মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, এলাকাবাসী রুবেলের বন্ধু জামাল মিয়াকে ঘটনার পর আটকে রেখে থানায় খবর দিলে পুলিশ জামালকে থানায় নিয়ে যায়। মামলার প্রস্তুতি চলছে ।

সিলেট ॥ সিলেটের গোয়াইনঘাটে পাষ- স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছে। নিহত গৃহবধূর নাম আমিরুন নেছা (২২)। ঘটনার পর ঘাতক স্বামী আলমগীর হোসেনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। শুক্রবার ভোরে উপজেলার বগাইয়া হাওর এলাকায় হত্যাকা-ের এ ঘটনা ঘটে। গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন জানান- পারিবারিক কলহের জের ধরে আমিরুন নেছাকে জবাই করে খুন করে আলমগীর। আলমগীরকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলমগীরকে আটক করে নিয়ে আসে এবং আমিরুন নেছার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়