সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই বিনিয়োগকারীকে আইন মেনে চলার নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ দুই বিনিয়োগকারী এএসএম মনিুরুল ইসলাম এবং নারায়ণ চন্দ্র পালকে আইন মেনে চলার নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে তাদের সতর্কও করা হয়েছে। এছাড়া মূল্য সংবেদনশীল তথ্য যথাসময়ে প্রকাশ না করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএন স্পিনিং, পরিচালকগণ, ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারিকে সতর্ক করেছে কমিশন।

বিএসইসি’র এনফোর্সমেন্ট বিভাগের উপ-পরিচালক মুস্তারি জাহান স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে। তাদেরকে সতর্ক করে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চিঠি দিয়েছে কমিশনের এনফোর্সমেন্ট বিভাগ। চিঠির অনুলিপি ডিএসই ও সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক-কেও পাঠানো হয়েছে।

তবে আইন অমান্যের বিষয়ে তাদের দেওয়া ব্যাখ্যা কমিশন আমলে নিয়েছে। তাই তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ তুলে নেওয়া হয়েছে। এর জন্য শাস্তি না দিয়ে তাদেরকে শুধু সতর্ক করা হয়েছে। আর ভবিষ্যতে এ ধরণের কোন কাজ করলে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারিও দিয়েছে কমিশন।

চিঠিতে বলা হয়েছে, দুই শেয়ার ব্যবসায়ি এএসএম মনিরুল ইসলাম এবং নারায়ণ চন্দ্র পাল সংশ্লিষ্ট হাউজে শেয়ার বিক্রির আদেশ দেওয়ার ক্ষেত্রে সিকিউরিটিজ আইন লঙ্ঘন করেছে। এর জন্য তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পাশাপাশি শুনানিতেও ডেকেছে কমিশন। তাদের জবাবে সন্তুষ্ট হয়ে অভিযোগ তুলে নিয়েছে কমিশন। তবে ভবিষ্যতে আইন পালনে তাদেরকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে কমিশন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশে তেল বেচতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন         ‘বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির’