শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির রাজনীতি বিবৃতি ও ফেসবুকেই সীমাবদ্ধ ॥ এরশাদ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেছেন, বিএনপি অতীতে ক্ষমতায় থেকে যে অত্যাচার-নিযার্তন করেছে তার ফল এখন ভোগ করছে। ফলে বর্তমানে তাদের রাজনীতি স্টেটমেন্ট (বিবৃতি) আর ফেসবুকের মধ্যেই সীমাবদ্ধ হয়ে গেছে। তিনি বলেন, ২৬ বছর ক্ষমতার বাইরে থেকেও জাতীয় পার্টি টিকে আছে। সারাদেশেই সাংগঠনিক কাজ চলছে। জাতীয় রাজনীতিতে জাপা এখন একটা ফ্যাক্টর বলে তিনি মন্তব্য করেন।

তিনি মঙ্গলবার দুপুরে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে আগামী খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নিবার্চনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমানের নিবাচর্নী প্রচারণার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি আগামী কেসিসি নিবার্চনে জাতীয় পার্টির মেয়র প্রার্থীকে পরিচয় করিয়ে দেন। এ সময় জনগণের উদ্দেশে এরশাদ বলেন, আপনারা আমার সঙ্গে থাকুন, জাতীয় পার্টিকে সর্মথন দিন। জাতীয় পার্টির সঙ্গে থাকলে মেয়র নির্বাচন ও সংসদ নির্বাচনে তার দল ভাল করবে। আপনারা শান্তিতে থাকবেন, ভাল থাকবেন।

কেসিসি নির্বাচন প্রস্তুতি কমিটির সহসভাপতি মোঃ খায়রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীণ হাওলাদার। এ সময় সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, সোমনাথ দে, জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু, কেন্দ্রীয় নেতা মোল্লা মুজিবুর রহমানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জাপা চেয়ারম্যান কেক কেটে আগামী কেসিসি নিবার্চনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এসএম মুশফিকুর রহমানের নির্বাচনী প্রচারণার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় এ্যাডভোকেট হাফিজুর রহমানের নেতৃত্বে ১৫ জন আইনজীবী জাতীয় পার্টিতে যোগদান করেন।

পদত্যাগ, দলত্যাগ ॥ এদিকে জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলার আসামি এস এম মুশফিকুর রহমানকে দলে অন্তর্ভুক্ত করে তাকে আগামী কেসিসি নির্বাচনে মেয়র প্রার্থী করার প্রক্রিয়ার সঙ্গে একমত হতে না পেরে ক্ষুব্ধ হয়ে জাপা খুলনা মহানগর শাখার সভাপতি শেখ আবুল হোসেন, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ গাউসুল আজম সোমবার পদত্যাগ করেছেন। এই তিনজন কেসিসির মেয়র প্রার্থীর পরিচিতি অনুষ্ঠানে ছিলেন না।

এছাড়া পদত্যাগী নগর জাপার যুগ্ম সম্পাদক এস এ মামুনের নেতৃত্বে একদল নেতাকর্মী সোমবার রাতে স্থানীয় আওয়ামী লীগ অফিসে নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি ও সাধারণ সম্পাদক আলহাজ মিজানুর রহমান মিজান এমপির হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট