সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেয়ারধারী পরিচালক নির্বাচনে অংশ নিচ্ছেন চারজন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে লড়াইয়ের জন্য এখন পর্যন্ত চারজন মনোয়নপত্র কেউই প্রত্যাহার করেননি। ফলে জমজমাট একটি ভোটযুদ্ধ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। এর আগে ২৮ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিল।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়। নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা হলেনÑ কান্ট্রি স্টক বাংলাদেশ হাউসের ব্যবস্থাপনা পরিচালক খাজা আসিফ আহমেদ, ধানম-ি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান, র‌্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভূইয়া এবং সার সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান। নির্বাচনে বিজয়ী দুইজন বর্তমান পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং খাজা গোলাম রসুলের স্থলাভিষিক্ত হবেন। ডিএসই সূত্রে জানা গেছে, আগামী ২১ মার্চ পরিচালক নির্বাচন অনুষ্ঠিত হবে। এর জন্য ইতোমধ্যে তিন সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

এদিকে শেয়ারধারী পরিচালক পদে নির্বাচনকে ঘিরে ডিএসইর শেয়ারধারী বা ট্রেক হোল্ডারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছেন। এছাড়া বয়োজ্যেষ্ঠ সাবেক নেতারা নেপথ্যে থেকে ভবিষ্যত নেতৃত্ব বাছতে ব্যস্ত সময় পার করছেন। টেলিফোনে বা সরাসরি ভোটে অংশ নেয়া প্রার্থীরা ভোটের জন্য ভোটারদের কাছে যাচ্ছেন। এছাড়া নিজেদের পছন্দের প্রার্থীদের জেতাতে সাবেক নেতারা বরাবরের মতোই মাঠে নেমেছেন। স্টক একচেঞ্জ ডিমিউচুয়ালাইজড হয়ে যাওয়ার পরে শেয়ারধারী পরিচালকদের কার্যক্ষমতা কমে গেলেও নির্বাচনের তোড়জোড় দেখে মনে হয় না, পদটি খুব বেশি গুরুত্বহীন হয়ে পড়েছে। তবে ডিএসইর এই নির্বাচন নিয়ে বিনিয়োগকারীদের মাঝে খুব বেশি আগ্রহ নেই। তাদের মতে, নির্বাচিত এইসব নেতারা বাজারে খুব বেশি ভূমিকা রাখতে পারে না। কারণ কে জিতলো আর কে হারলো তাতে কারও মাথা ব্যথা নেই।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর