সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাগীব আলী ও তার ছেলের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ প্রতারণার মাধ্যমে পত্রিকা প্রকাশের মামলায় শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে এক বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো এ দ-াদেশ দেন। একই সঙ্গে দুই আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। এ রায়ে আপত্তি ও অনাস্থা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী। অপরদিকে, রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন মামলার বাদী। মামলার আসামি রাগীব আলী ও তার ছেলের আইনজীবী আব্দুল মুকিত অপি বলেন, আদালতের উপর আমরা অনাস্থা এনেছিলাম। আমরা শুনানিতে অংশ নেইনি। আজ রায় ঘোষণার সময়ও আমরা আদালতে উপস্থিত ছিলাম না। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে যাব। আশা করি সেখানে ন্যায় বিচার পাব। ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রাগীব আলী ও আবদুল হাইয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে মামলা করেন গিয়াস উদ্দিন তালুকদার। পলাতক অবস্থায় সম্পাদনাজনিত প্রতারণার অভিযোগে রাগীব আলীর ৫৮ বছর ও তার ছেলে আবদুল হাইয়ের ২৯ বছর কারাদ-ের আবেদন করেন মামলার বাদী। আদালত ঐদিন মামলাটি আমলে নিয়ে তাদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

বিন্না দীঘিতে পরিযায়ী পাখির কলকাকলি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ এসো পাখির বন্ধু হই, সবুজ এই পৃথিবীকে বাঁচাই স্লোগানে ‘সেতুবন্ধন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন নীলফামারী জেলা সদরের বিন্না দীঘি এলাকায় পাখি রক্ষায় ও পাখির নিরাপদ আশ্রয় নিশ্চিত করতে সচেতনতামূলক কর্মসূচী পালন করছে।

পাখির নিরাপদ আশ্রয় ও পাখি রক্ষায় ২০১৩ সাল থেকে কাজ করে যাচ্ছে ‘সেতুবন্ধন’ সংগঠনটি। বর্তমানে এই বিশাল দীঘি এলাকাজুড়ে পরিযায়ী পাখিদের কলকাকলি মুখরিত করে রেখেছে। তাদের এ কাজের ধারাবাহিকতায় বুধবার নীলফামারীর বিন্না দীঘি এলাকায় পাখি সুরক্ষায় সচেতনতামূলক বিলবোর্ড টাঙ্গানো, আলোচনা সভা ও লিফলেট বিতরণ করে।

দিনব্যাপী এসব কর্মসূচীতে অংশ নেন সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আফরোজ আহমেদ সিদ্দিকী, প্রকৃতিবিষয়ক সম্পাদক ফাহিম হিমেল, কার্যকরী সদস্য জুয়েল, নুর হোসেন প্রমুখ।

ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৯ মার্চ ॥ ‘দুর্নীতি অনিয়ম বন্ধ কর- এই স্লোগান সচেতন নাগরিক কমিটি (সনাক) শহরে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের আলফাত স্কয়ার ট্রাফিক পয়েন্টে সচেতন নাগরিক কমিটি সনাকের আয়োজনে সনাকের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও স্বজন সদস্য রাজু আহমেদের পরিচালনায় হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ দ্রুত শেষ করার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক ও আইনজীবী হোসেন তৌফিক চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ