বুধবার ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাদের খানের সোর্স আ’লীগ নেতা চন্দন এখন কলকাতায়

কাদের খানের সোর্স আ’লীগ নেতা চন্দন এখন কলকাতায়

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় কাদের খান সোর্স হিসেবে দীর্ঘদিন আগে থেকেই ব্যবহার করে আসছিলেন উপজেলা আ’লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক কট্টর এমপি লিটন বিরোধী গ্রুপের অন্যতম চন্দন কুমার সরকারকে। পুলিশের জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করেছেন কাদের খান। এব্যাপারে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) রবিউল ইসলাম জানান, এই হত্যাকান্ডের সংবাদদাতা এবং কাদের খানের অন্যতম সোর্স হিসেবে চন্দন কুমার সরকারের সম্পৃক্ততার কথা শুধু কাদের খানই নন ৪ জন কিলারই এ সম্পর্কে স্বীকারোক্তি দিয়েছে। পুলিশ তাকে খুঁজছে।

এদিকে চন্দন সরকার এখন ভারতের কলকাতায় অবস্থান করছেন বলে নিশ্চিত হওয়া গেছে। গাইবান্ধার কয়েকজন সাংবাদিককে কলকাতার একটি নম্বর থেকে মোবাইল ফোনে সে যোগাযোগ করে বলে সে এখন কলকাতায় অবস্থান করছে। সে এই ঘটনার সাথে জড়িত নয়। তাকে অহেতুক ফাঁসানো হচ্ছে। তবে কাদের খান এবং কিলারদের সাথে তার মোবাইলের কথোপকথন রেকর্ড করা আছে বলে জানানো হলে সে নিশ্চুপ থাকে। সে এই খুনের সাথে সম্পৃক্ত না হলে কেন পালিয়ে গা ঢাকা দিলো এ প্রসঙ্গে সে জানায় যে, পুলিশ তার খোঁজ করছিল বলেই সে ঝামেলা এড়াতে বাড়ি থেকে পালিয়ে যায়।

কাদের খান নজরবন্দি হওয়ার পর থেকেই তার অতি নিকটস্থ আস্থাভাজনরা গা ঢাকা দিয়েছে। এমপি লিটনকে হত্যার শলা-পরামর্শে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে জড়িত কাদের খানের ঘনিষ্ঠজনদের আর দেখা যাচ্ছে না। পুলিশ তাদের ধরতে গোপনে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই কাদের খানের একান্ত ঘনিষ্ঠ ভাগিনী জামাই ও তার পিএস হাবিবুরের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। তার ঘনিষ্ট কয়েকজন হাইস্কুল ও কলেজের শিক্ষককে এই ঘটনার পর থেকে ছুটি ছাড়াই এলাকা থেকে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
আবারও নির্বাচনে লড়তে চান ট্রাম্প         ব্রহ্মপুত্রে বাঁধ ॥ চীনের ঘোষণার দু’ দিনের মাথায় পাল্টা ঘোষণা ভারতের         উন্নয়ন প্রকল্পে খেয়াল খুশিমতো রেট সিডিউল বদলানো যাবে না         বিজয় দিবসে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা ঠেকাতে ভারতে নতুন নির্দেশিকা         ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের চেষ্টা সহ্য করা হবে না ॥ শিক্ষামন্ত্রী         হেফাজতের বাবুনগরী মামুনুলদের গ্রেফতার দাবি         যাবজ্জীবন দণ্ড ৩০ বছরের কারাবাস         দেশে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         খারাপ ভোটযন্ত্র দিয়ে ভোট হয়েছে এ বছর ॥ ট্রাম্প         আইসিডিডিআরবির সঙ্গে গ্লোবের ভ্যাকসিন ট্রায়াল চুক্তি বাতিল         ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’         পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে : রাষ্ট্রপতি         আগামী ১ জানুয়ারি ২০২০ চালু হচ্ছে ‘নগর অ্যাপ’: মেয়র আতিকুল         বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান         এ বছর বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সড়ক আইন আংশিক কার্যকর করা হয়েছে ॥ ওবায়দুল কাদের         প্যানেল থেকে নিয়োগের সুযোগ কোন নেই স্পষ্ট জানিয়ে দিলো প্রাথমিক শিক্ষা অধিদফতর         মানবপাচারে জড়িত দুই বিদেশি এয়ারলাইন্স         এই মুহূর্তে ওমরায় যাওয়ার সুযোগ নেই : ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী