বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ন্যাম হত্যাকাণ্ড রাষ্ট্র পরিচালিত সন্ত্রাস॥ চিওল

  • ৬ উঃ কোরীয় কর্মকর্তা জড়িত

জনকণ্ঠ ডেস্ক ॥ উত্তর কোরিয়ার পররাষ্ট্র ও নিরাপত্তা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা কিম জং-ন্যাম খুনের ঘটনায় জড়িত বলে ধারণা করছে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা। ন্যাম খুনে যে সন্দেহভাজনদের সন্ধান করা হচ্ছে সে তালিকায় ওই কর্মকর্তাদের নাম আছে বলে জানিয়েছেন সিউলের দুই আইনপ্রণেতা। খবর ইয়াহু নিউজের।

গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে দক্ষিণ কোরিয়ার আইনপ্রণেতা লি চিওল-উও বলেন, এ ঘটনায় সন্দেহভাজন আট জনের মধ্যে চার জন উত্তর কোরিয়ার নিরাপত্তা মন্ত্রণালয়ের এবং দুই জন যারা মূলত অভিযান বাস্তবায়নে কাজ করেছে তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মী। এ কারণেই এটি একটি রাষ্ট্রপরিচালিত সন্ত্রাসী কার্মকা-। যেটি রাষ্ট্রীয় নিরাপত্তা ও পররাষ্ট্র মন্ত্রণালয় সরাসরি পরিচালনা করেছে।

গত ১৩ ফেব্রুয়ারি মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরের টার্মিনালে একটি ফ্লাইটের জন্য অপেক্ষা করার সময় অসুস্থ হয়ে পড়ে মারা যান উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎভাই কিম জং- ন্যাম। শুরুতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার কথা বলা হলেও পরে মালয়েশিয়া পুলিশ জানায়, ভিএক্স নার্ভ এজেন্ট’ এর বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। এই হত্যার ঘটনায় এক কূটনীতিকসহ আট উত্তর কোরীয় নাগরিককে খুঁজছে মালয়েশীয় তদন্তকারীরা। এদের মধ্যে একজন আটক হয়েছে। চারজন উত্তর কোরিয়ার পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে অপর দু’জন এখনও মালয়েশিয়ায় আছেন বলে মনে করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
“বিএনপির অপরাজনীতিতে গণতন্ত্রের বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে”         খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন         প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা         মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরও ২ মামলা         সাতছড়িতে ১৮টি গোলা উদ্ধার         হাইকোর্টে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর         প্রেস ক্লাবের সামনে নাগরিক সমাবেশ         ভাসানচরের উদ্দেশে আরও ২ হাজার ২৬০ জন রোহিঙ্গা         ক্যালিফোর্নিয়ায় গাড়ি-ট্রাকের সংঘর্ষ ॥ নিহত ১৩         টিকা নিয়েছেন ৩৩ লাখ ৪১ হাজার, নিবন্ধন ৪৫ লাখ ছাড়িয়েছে         টিকা না নিলে এবার হজের অনুমতি মিলবে না         এইচ টি ইমামের অবস্থা সংকটাপন্ন, সিএমএইচে ভর্তি         আফগানিস্তানে ৩ নারী সংবাদকর্মীকে গুলি করে হত্যা         ৮ মার্চ মশা নিধনে সমন্বিত অভিযান শুরু         বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত ॥ বাংলাদেশসহ গোটা বিশ্বেই পরিবর্তন আসছে         জনগণের যেন খাদ্য সমস্যা না হয় ॥ প্রধানমন্ত্রী         আলজাজিরার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলার আবেদন         স্কুল-কলেজ খুলে দেশে দেশে বিপদ         দেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী