বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

কথিত সাত সাংবাদিক আটক

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৫ ফেব্রুয়ারি ॥ মহানগরীর সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজির অভিযোগে কথিত সাত সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকার ফ্যামিলি ল্যাব হাসপাতালে চাঁদাবাজির ঘটনায় দায়েরকৃত দ্রুত বিচার আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- শাহাদাৎ হোসেন ভূইয়া, নিশান, আব্দুস সাত্তার মোল্লা, রাসেল, নুরুজ্জামান কাউসার, ফারুক আহমেদ, ফারুক হোসেন। এছাড়া পলাতক রয়েছে সানারপাড় এলাকার টিটু। মামলার বাদী সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকার ফ্যামিলি ল্যাব হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বেলাল হোসাইন ভূইয়া এজাহারে অভিযোগ করেন, তিনি বিগত এক বছর ধরে সাইনবোর্ড এলাকায় সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছেন। কিছুদিন ধরে তার প্রতিষ্ঠানে কিছুসংখ্যক বখাটে যুবক প্রতিষ্ঠানের কর্মচারীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করত। গত ২২ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে শাহাদাৎ হোসেন ভূইয়া ও টিটু ফ্যামিলি ল্যাব হাসপাতালে গিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে তাকে দেখে নেবে বলে হুমকি দেয়। পরে ২৪ ফেব্রুয়ারি রাত ৭টার দিকে শাহাদাৎ, টিটু, নিশান, আব্দুস সাত্তার মোল্লা, রাসেল, নুরুজ্জামান কাউসার, ফারুক আহমেদ, ফারুক হোসেন গিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করলে তিনি চাঁদা দিতে অস্বীকার করেন। পরে তারা প্রতিষ্ঠানটিতে ভাঙচুর এবং ক্যাশ থেকে ৫ হাজার টাকা লুটে নেয়। পুলিশ ৭ জনকে হাতেনাতে আটক করে। ঘটনাস্থল থেকে পালিয়ে যায় টিটু।

ডাকাতকে কুপিয়ে খুন

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৫ ফেব্রুয়ারি ॥ শনিবার সকালে ভৈরবের ভবানীপুর গ্রাম থেকে সিদ্দিক মিয়া (৪৫) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত সিদ্দিক আন্তঃজেলা নৌ-ডাকাত বলে জানিয়েছে পুলিশ। এলাকাবাসী জানায়, শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ১০-১২ জনের দুর্বৃত্ত দল সিদ্দিককে বাড়ি থেকে ডেকে পাশের রাস্তায় নিয়ে যায়। সেখানে তাকে উপর্যুপরি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই সে মারা যায়।

মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমশুরা গ্রামের ঝন্টু দেওয়ান ও কামরুজ্জামানকে আটক করে মিথ্যা মামলা দিয়ে কারাগারে প্রেরণ ও হয়রানি করার প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দক্ষিণ চরমশুরার আলিরটেক বাজারে এলাকায় শত শত নারী ও পুরুষ এই কর্মসূচী পালন করেন। মানববন্ধন ও বিক্ষোভকারীরা জানান, চরকেওয়ার ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার মন্টু দেওয়ানের ভাই ঝন্টু দেওয়ান ও ভাতিজা কামরুজ্জামানকে কয়েকদিন আগে নারায়ণগঞ্জের ডিবি পুলিশ দিয়ে এলাকার জলদস্যু জয়নাল, নান্নু হাজী, রহিম মেম্বার গং আটক করিয়ে নিয়ে যায়। পরে সংঘটিত পেনডিং মামলা দিয়ে তাদের কারাগারে পাঠায়। এছাড়া ওই চক্রটি চলতি মৌসুমে জমির আলু লুট করার প্রস্তুতি নিয়েছে বলে ভুক্তভোগীরা দাবি করেন।

বিজিবি-চোরাকারবারি সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৫ ফেব্রুয়ারি ॥ শ্রীবরদী সীমান্তে বিজিবির হাতে আটক চোরাই গরু ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে বিজিবি-চোরাকারবারির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার সকালে কর্ণজোড়া জুলগাঁও সীমান্তে ওই ঘটনা ঘটে। ওই সময় বিজিবি পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ওই ঘটনায় শ্রীবরদী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জানা যায়, শনিবার সকাল ৯টার দিকে শ্রীবরদীর কর্ণজোড়া এলাকার জুলগাঁও সীমান্তের চোরাইপথে চোরাকারবারিরা ভারত থেকে ১৪-১৫টি গরু নিয়ে আসছিল। ওই সময় বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করে চোরাই গরুগুলো আটক করে কর্ণজোড়া বিজিবি ক্যাম্পের দিকে নিয়ে যাওয়ার এক পর্যায়ে তারা সংঘবদ্ধ হয়ে বিজিবির ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ করে বিজিবির কাছ থেকে আটক গরু ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

তেল-গ্যাস রক্ষা কমিটির অবস্থান কর্মসূচী পালন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সুন্দরবন সংলগ্ন রামপালে কয়লাভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্র নির্মাণ বন্ধ করে সৌর, বায়ু, বর্জ্য অথবা গ্যাসভিত্তিক বিদ্যুত প্রকল্প বাস্তবায়নের দাবিতে শনিবার বেলা ১১টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটির আয়োজনে অনুষ্ঠিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ডাঃ মনোজ দাশ। জাতীয় কমিটি খুলনা শাখার সদস্য সচিব মোস্তফা খালিদ খসরুর পরিচালনায় এতে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় সদস্য সরদার রুহিন হোসেন প্রিন্স, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেতা মনিরুল হক বাচ্চু, সিপিবির কেন্দ্রীয় সদস্য এস এ রশিদ, জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রুহুল আমীন প্রমুখ। বক্তারা বলেন, বিদ্যুত উৎপাদনের বহু বিকল্প আছে কিন্তু সুন্দরবনের বিকল্প নেই। সুন্দরবনকে রক্ষা করতে হলে কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প বাতিল করতে হবে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৫ ফেব্রুয়ারি ॥ জেলা কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবুল কাশেম মারা গেছেন। শনিবার সকালে সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। তার বাড়ি সদর উপজেলার কুলাঘাট গ্রামে। জেল সুপার কিশোর কুমার নাগ জানান, ১৯৯৮ সালে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবুল কাশেম শনিবার ভোরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সকালে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুন্দরবন রক্ষার দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৫ ফেব্রুয়ারি ॥ রামপাল বিদ্যুত প্রকল্পসহ সুন্দরবনবিনাশী সকল অপতৎপরতা বন্ধ ও বিদ্যুত সঙ্কটের সমাধানে জাতীয় কমিটির ৭ দফা বাস্তবায়নের দাবিতে কিশোরগঞ্জে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের ইসলামিয়া সুপার মার্কেট চত্বরে সমাবেশে জেলা তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণী-পেশার লোকজন অংশ নেন। পরে গৌরাঙ্গবাজার এলাকায় পথসভায় বক্তৃতা করেনÑ প্রকৌশলী ছালাহ উদ্দিন, আবুল হাশেম বিএসসি, এ্যাডভোকেট মাসুদ আহমেদ, বিশিষ্ট শ্রমিক নেতা সিরাজুল ইসলাম সাত্তার প্রমুখ।

মির্জাপুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৫ ফেব্রুয়ারি ॥ মির্জাপুরে কুয়েত প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। শুক্রবার রাতে বহুরিয়া ইউনিয়নের বেত্রাসিন গ্রামের আব্দুল খালেকের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, শুক্রবার রাত দুইটার দিকে প্রায় ৩০ জনের ডাকাতদল গেটের তালা ভেঙ্গে ঘরে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। এ সময় ডাকাতদল এক লাখ টাকা, আট ভরি ওজনের স্বর্ণালঙ্কার, ১০ ভরি রূপা ও মুঠোফোনসহ প্রায় সাড়ে ৫ লাখ টাকার মালামাল লুটে চম্পট দেয়।

শেরপুরে যুবকের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৫ ফেব্রুয়ারি ॥ ঝিনাইগাতীতে মজিবর রহমান (৩৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার সীমান্তবর্তী গান্ধিগাঁও গ্রামের টাঙ্গাইলপাড়া এলাকার বনের ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মজিবর রহমান গুরুচরন দুধনই গ্রামের সওদাগর মিয়ার ছেলে। দুপুরে জেলা সদর হাসপাতাল মর্গে মজিবরের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাতে গান্ধিগাঁও গ্রামের রহমত নামের এক ব্যক্তির বাড়িতে জুয়ার আসর বসে। ওই জুয়ার আসরে মজিবর রহমানও অংশ নেন। জুয়াখেলা সংক্রান্ত বিরোধের জের ধরে মজিবর রহমান খুন হয়ে থাকতে পারে এবং দুর্বৃত্তরা তাকে খুন করে লাশ বনের ভেতর ফেলে রেখে যেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণ করছে পুলিশ। ঘটনার পর থেকে রহমতসহ অন্য জুয়ারিরা এলাকা ত্যাগ করেছে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১