রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল ব্রাহ্মণবাড়িয়া মহিলা আওয়ামী লীগের সম্মেলন ॥ দু’ভাগে বিভক্ত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আগামীকাল রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন। এ নিয়ে মহিলা আওয়ামী লীগ দু,ভাগে বিভক্ত। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম সাংবাদিকদের বলেন, নির্ধারিত তারিখেই সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি জানান, কেন্দ্রের চিঠি পাওয়ার পর সম্মেলন সফলে কাজ করছি। শহরে সম্মেলন নিয়ে প্রচার ও মাইকিং চলছে বলে জানান তিনি। তবে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত জানান, সম্মেলনের তারিখই তাকে জানানো হয়নি। অথচ তার নাম ব্যবহার করে পোস্টার-নিমন্ত্রণপত্র করা হয়েছে। তিনি প্রস্তুতি নিয়ে জাঁকজমকপূর্ণ সম্মেলন করার জন্য সম্মেলনের তারিখ পেছাতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির কাছে লিখিত আবেদন করেছেন বলে জানান। আমি সম্মেলনের বিষয়ে কোন কিছু না জানলেও আমার নাম ব্যবহার করে পোস্টার-নিমন্ত্রণপত্রসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করছে। আমি এর প্রতিবাদ জানাই।

জেলা মহিলা আওয়ামী লীগের বর্তমান কমিটির কার্যক্রম একাধারে প্রায় ১৯ বছর ধরে চলছে। ১৯৯৮ সালের ২৬ ফেব্রুয়ারি সর্বশেষ সম্মেলন হয়। তখন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৫ জনের নাম ঘোষণা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী কমিটি ছিল ৫১ সদস্যের। বাকি কয়েকজনের পদ পূরণ হয়নি দেড় যুগেও। ৪৫ সদস্যের মধ্যে মারা গেছেন কয়েকজন। শারীরিক অসুস্থতাসহ নানা কারণে সক্রিয় নন আরও কয়েকজন।

শীর্ষ সংবাদ:
কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         বরিশালে সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত         দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি