বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলায় মাহতাব হোসেনের 'ঈশ্বরদী বাইপাস'

মেলায় মাহতাব হোসেনের 'ঈশ্বরদী বাইপাস'

স্টাফ রিপোর্টার ॥ অপেক্ষার অবসান ঘটিয়ে অমর একুশে গ্রন্থমেলায় এসেছে লেখক ও সাংবাদিক মাহতাব হোসেনের দ্বিতীয় গল্পগ্রন্থ 'ঈশ্বরদী বাইপাস'। বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৫০২-৫০৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

বইয়ে স্থান পাওয়া ৯ টি গল্পে উঠে এসেছে জীবনের নানা ঘটনা। যেমন সাইফকে ডিভোর্স দেওয়ার পর বুঝতে পারলো শারমিন আসলেই নিজের বিদ্রোহী মনের আড়ালে সাইফকে ভালোই বেসেছিল। একবছর ধরে শারমিন বিরক্ত লাগা নিয়ে সংসার করে যাচ্ছিল সাইফের সঙ্গে। মনে হচ্ছিল দম বন্ধ করে মরেই যাবে। অবশেষে ডিভোর্সের সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলে। কিন্তু ডিভোর্সের পরেই ভালোবাসার মতো সেই অনুভূতি শারমিনের বুকে এসে জমা হয়। এরপর?

স্টেশনে অয়নের সামনের সিটে যে দুই মেয়ে উঠেছিল তার সঙ্গে অয়নের সখ্য তৈরি হয়ে যায়। অয়ন তো এটাই চাইছিল, যার কারণে একটু ঈশ্বরদী বাইপাস স্টেশন থেকে ট্রেনে উঠে আসা দুই 'বদ টাইপ'-এর লোকদের উপেক্ষা করতে চাইছিল। টিকেট না কাটার ফলে তাঁদের সিট ছেড়ে দিতে হয় আর সেই আসনেই এসে বসে দুই সুন্দরী তরুণী। এরপরের ঘটনা এভাবে মোচড় নেবে তা কি ভেবেছিল অয়ন?

চিত্রনায়িকা হয়ে ওঠার গল্পগুলো কি সব সময়েই কঠিন হয়? হয়তো হয়। জীবনের বাঁকে বাঁকে হেরে যেতে যেতে শরীর সর্বস্ব দিয়ে বেঁচে ওঠে নিশি। জীবনের অন্তিম মুহূর্তে এই শরীরই তাঁকে দু মুঠো খাবারের ব্যবস্থা করে দেয়। এই নিশি নামটা আরো অনেক পরে যুক্ত হয় যখন সত্যি সত্যি সে একজন চিত্রনায়িকা হয়ে ওঠে। কিন্তু নায়িকা হয়ে ওঠার আগের গল্পগুলো কেমন ছিল?

সমাজের চারপাশের খুব সাদামাটা অথচ সুক্ষ্ম কথাগুলো উঠে এসেছে মাহতাব হোসেনের দ্বিতীয় গল্পগ্রন্থ 'ঈশ্বরদী বাইপাস'এ। এই গ্রন্থে রয়েছে ৯টি গল্প। এর আগে তাঁর 'তনিমার সুইসাইড নোট' গল্পগ্রন্থটি আলোচিত হয়। পরবর্তীতে শিরোনাম গল্পে নির্মিত 'তনিমার সুইসাইড নোট' নাটকটি এনটিভিতে প্রচারিত হয়।

মাহতাব হোসেন গল্প লেখালেখির পাশাপাশি স্ক্রিনপ্লে রাইটার হিসেবেও যুক্ত রয়েছেন। ইতোমধ্যে তাঁর লেখা দুটি নাটক প্রচারিত হয়েছে। প্রচারের অপেক্ষায় রয়েছে আরো একটি নাটক। এছাড়াও জাতীয় দৈনিক কালের কণ্ঠে সহ-সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা