সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলায় মাহতাব হোসেনের 'ঈশ্বরদী বাইপাস'

মেলায় মাহতাব হোসেনের 'ঈশ্বরদী বাইপাস'

স্টাফ রিপোর্টার ॥ অপেক্ষার অবসান ঘটিয়ে অমর একুশে গ্রন্থমেলায় এসেছে লেখক ও সাংবাদিক মাহতাব হোসেনের দ্বিতীয় গল্পগ্রন্থ 'ঈশ্বরদী বাইপাস'। বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৫০২-৫০৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

বইয়ে স্থান পাওয়া ৯ টি গল্পে উঠে এসেছে জীবনের নানা ঘটনা। যেমন সাইফকে ডিভোর্স দেওয়ার পর বুঝতে পারলো শারমিন আসলেই নিজের বিদ্রোহী মনের আড়ালে সাইফকে ভালোই বেসেছিল। একবছর ধরে শারমিন বিরক্ত লাগা নিয়ে সংসার করে যাচ্ছিল সাইফের সঙ্গে। মনে হচ্ছিল দম বন্ধ করে মরেই যাবে। অবশেষে ডিভোর্সের সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলে। কিন্তু ডিভোর্সের পরেই ভালোবাসার মতো সেই অনুভূতি শারমিনের বুকে এসে জমা হয়। এরপর?

স্টেশনে অয়নের সামনের সিটে যে দুই মেয়ে উঠেছিল তার সঙ্গে অয়নের সখ্য তৈরি হয়ে যায়। অয়ন তো এটাই চাইছিল, যার কারণে একটু ঈশ্বরদী বাইপাস স্টেশন থেকে ট্রেনে উঠে আসা দুই 'বদ টাইপ'-এর লোকদের উপেক্ষা করতে চাইছিল। টিকেট না কাটার ফলে তাঁদের সিট ছেড়ে দিতে হয় আর সেই আসনেই এসে বসে দুই সুন্দরী তরুণী। এরপরের ঘটনা এভাবে মোচড় নেবে তা কি ভেবেছিল অয়ন?

চিত্রনায়িকা হয়ে ওঠার গল্পগুলো কি সব সময়েই কঠিন হয়? হয়তো হয়। জীবনের বাঁকে বাঁকে হেরে যেতে যেতে শরীর সর্বস্ব দিয়ে বেঁচে ওঠে নিশি। জীবনের অন্তিম মুহূর্তে এই শরীরই তাঁকে দু মুঠো খাবারের ব্যবস্থা করে দেয়। এই নিশি নামটা আরো অনেক পরে যুক্ত হয় যখন সত্যি সত্যি সে একজন চিত্রনায়িকা হয়ে ওঠে। কিন্তু নায়িকা হয়ে ওঠার আগের গল্পগুলো কেমন ছিল?

সমাজের চারপাশের খুব সাদামাটা অথচ সুক্ষ্ম কথাগুলো উঠে এসেছে মাহতাব হোসেনের দ্বিতীয় গল্পগ্রন্থ 'ঈশ্বরদী বাইপাস'এ। এই গ্রন্থে রয়েছে ৯টি গল্প। এর আগে তাঁর 'তনিমার সুইসাইড নোট' গল্পগ্রন্থটি আলোচিত হয়। পরবর্তীতে শিরোনাম গল্পে নির্মিত 'তনিমার সুইসাইড নোট' নাটকটি এনটিভিতে প্রচারিত হয়।

মাহতাব হোসেন গল্প লেখালেখির পাশাপাশি স্ক্রিনপ্লে রাইটার হিসেবেও যুক্ত রয়েছেন। ইতোমধ্যে তাঁর লেখা দুটি নাটক প্রচারিত হয়েছে। প্রচারের অপেক্ষায় রয়েছে আরো একটি নাটক। এছাড়াও জাতীয় দৈনিক কালের কণ্ঠে সহ-সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত