শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি সন্ত্রাসী সংগঠন এটা বৈশ্বিকভাবে প্রমাণিত: আ’লীগ

বিএনপি সন্ত্রাসী সংগঠন এটা বৈশ্বিকভাবে প্রমাণিত: আ’লীগ

বিশেষ প্রতিনিধি ॥ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনে করে, আন্দোলনের নামে বিএনপি যে সহিংস ঘটনা ঘটিয়েছিল, তা বন্ধে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে বিচার করা প্রয়োজন। যাতে ভবিষ্যতে রাজনীতির নামে সহিংস ঘটনার পুনরাবৃত্তি না হয়। বিএনপি রাজনৈতিক চরিত্র হারিয়ে এখন সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। এটা এখন বৈশ্বিকভাবে প্রমাণিত হয়েছে। সন্ত্রাসী কর্মকান্ডের জন্য বিশেষ ট্রাইব্যুনালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ জড়িত সবারই বিচার হওয়া উচিত।

বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ আয়োজিত প্রেস ব্রিফিংয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। কানাডার ফেডারেল আদালতে বিএনপিকে সন্ত্রাসী সংগঠন অ্যাখার দেওয়ার বিষয়ে আওয়ামী লীগের বক্তব্য তুলে ধরতেই এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, সন্ত্রাসী সংগঠনের যে তকমা বিএনপি পেয়েছে, এ থেকে পরিত্রাণের জন্য বিএনপির আমূল পরিবর্তন এবং তাদের নেতৃত্বে পরিবর্তন আনা প্রয়োজন। কানাডার ফেডারেল আদালতের রায় তুলে ধরে তিনি বলেন, মোহাম্মাদ জুয়েল হোসেন গাজী নামের ঢাকার মিরপুরের স্বেচ্ছাসেবক দলের একজন কর্মীর রাজনৈতিক আশ্রয়ের আবেদন নাকচ হওয়ার পর তিনি ফেডারেল কোর্টে এই জুডিশিয়াল রিভিউর আবেদন করেন। তাঁর ওই রিভিউ নাকচ করে কোর্ট আরও বলেছেন, বিএনপি সন্ত্রাসী কাজে লিপ্ত ছিল, আছে বা ভবিষ্যতেও থাকতে পারে, এমন ধারণার করার যৌক্তিক কারণ রয়েছে। তিনি বলেন, বিএনপি যে সন্ত্রাসী সংগঠন, আওয়ামী লীগের এতদিনের এ অভিযোগ কানাডার ফেডারেল কোর্টের রায়ে প্রমাণিত হয়েছে।

হাছান মাহমুদ বলেন, মানুষ পুড়িয়ে হত্যা, ঘুমন্ত মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করা, বিশ্ব ইজতেমাফেরত মুসল্লি কেউই বিএনপির এই সন্ত্রাসী কর্মকান্ড থেকে রেহাই পায়নি। পৃথিবীর কোথাও রাজনীতির জন্য, সরকার পরিবর্তনের জন্য এ ধরনের ঘটনা সমসাময়িক সময় ঘটেনি। এটি বিএনপি এবং তাদের মিত্র জামায়াত মিলে বাংলাদেশে ২০১৪ ও ২০১৫ সালে ঘটিয়েছে। তিনি আরও বলেন, বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য, ষড়যন্ত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নয়। বাংলাদেশের সীমানা পেরিয়ে দেশের বাইরে বিস্তৃত হয়েছে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ