শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্ল্যাকবার্নের মুখোমুখি আজ ম্যানইউ

  • এফএ কাপের পঞ্চম রাউন্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তবে জোশে মরিনহোর অধীনে ক্রমেই স্বরূপে ফিরছে রেড ডেভিলসরা। এফএ কাপ, লীগ কাপ, প্রিমিয়ার লীগ কিংবা উয়েফা ইউরোপা লীগেও দুর্দান্ত খেলছে রুনি-ইব্রাহিমোভিচরা। ইংলিশ ফুটবলের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট এফএ কাপের পঞ্চম রাউন্ডে আজ আবারও মাঠে নামছে ম্যানইউ। প্রতিপক্ষ শক্তশালী ব্ল্যাকবার্ন। এই ম্যাচেও জয়ের বিকল্প ভাবছে না জোশে মরিনহোর দল।

গত সপ্তাহে উয়েফা ইউরোপা লীগে শেষ ৩২-এর প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড ৩-০ গোলে হারায় সেন্ট এতিয়েনকে। সেইসঙ্গে ক্লাবটির সাবেক কিংবদন্তি কোচ স্যার এ্যালেক্স ফার্গুসনের কীর্তিতে নাম লিখিয়েছেন মরিনহো। ফার্গুসন যুগের পর এই প্রথম গোল হজম না করে টানা তিনটি ইউরোপিয়ান ম্যাচ পার করেছে রেড ডেভিলসরা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ২০১০ সালের নবেম্বরের পর প্রথমবারের মতো টানা তিন ম্যাচে নিজেদের গোলবার সুরক্ষিত রাখার নজির সৃষ্টি করে ইউনাইটেড। ম্যানইউর জার্সিতে নিজের প্রথম ও এতিয়েনের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় হ্যাটট্রিক করে এদিন পুরো আলোটাই নিজের করে নেন সুইডিশ আইকন জ¬ালাতান ইব্রাহিমোভিচ। আগামী বুধবার ফিরতি লেগে সেন্ট এতিয়েনের মাঠে নামবে মরিনহোর শিষ্যরা। তার আগে আজ এফএ কাপের পঞ্চম রাউন্ডে ব্ল্যাকবার্ন রোভার্সের মুখোমুখি হবে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে ক্যারিয়ারের গোধূলিবেলাতেও উড়ছেন সাবেক পিএসজি স্ট্রাইকার। নিজেকে বলিউডের সাড়া জাগানিয়া চরিত্র ‘ইন্ডিয়ানা জোন্সে’র সঙ্গে ?তুলনা করেছেন ইব্রাহিমোভিচ। ওল্ডট্র্যাফোর্ডে সেন্ট এতিয়েনের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে জেতানোর পরই এমন মন্তব্য করেন তিনি। এ প্রসঙ্গে ইব্রাহিমোভিচ বলেন, ‘যেখানেই গিয়েছি, সেখানেই জিতেছি। আমি যেন ঠিক ইন্ডিয়ানা জোন্সের মতোই।’ গত মৌসুমের শেষে প্যারিস সেইন্ট জার্মেই ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ইব্রাহিমোভিচ। তার আগে খেলেছেন আয়াক্স, জুভেন্টাস এবং বার্সিলোনার মতো সব জায়ান্ট ক্লাবে।

কিন্তু এই বয়সেও অপ্রতিরোধ্য গতিতে ছুটছেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইতোমধ্যেই কমিউনিটি শিল্ডের শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। ইব্রাহিমোভিচের চোখে-মুখে ম্যানচেস্টার ইউনাইটেডকে আরও কয়েকটি শিরোপা উপহার দেয়ার তীব্র আকাক্সক্ষা। এ বিষয়ে ৩৫ বছর বয়সী ইব্রা বলেন, ‘প্রত্যেকটি শিরোপাই আমাকে অবিশ্বাস্য আনন্দ দেয়। আমি যেখানেই এসেছি সেখানেই জিতেছি। তাই এখানে যদি আরও কিছু জিততে পারি তাহলে আমিই সবচেয়ে বেশি খুশি হব। আমি অনেক ক্লাবেই খেলেছি। সাধারণ মানুষও জানে যে, আমি আমার সেরাটা ঢেলে দিয়েই খেলার চেষ্টা করি।’

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১