বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

  • ১১ ভুয়া ডিবি গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবী ও তেজগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। সবুজবাগে ১১ ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করা হয়েছে। পৃথক স্থান থেকে অবৈধ অস্ত্রসহ ছয় দুর্বৃত্ত ও বিপুল মাদকদ্রব্যসহ ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মিরপুরে জালনোটসহ একজনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্র জানায়, রাজধানীর পল্লবীতে বাসের ধাক্কায় মোঃ ফরিদ (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত ফরিদ পল্লবীর একটি সুপার শপের হোম ডেলিভারির কাজ করতেন। নিহতের বাবার নাম শহীদুল্লাহ মিয়া। গ্রামের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলায়।

এদিকে রবিবার সকালে তেজগাঁও রেলগেটে পা পিছলে পড়ে গিয়ে অজ্ঞাত (৩৬) এক পথচারীর মৃত্যু হয়েছে। ঢাকা রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদ রানা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রবিবার সকাল ৭টার দিকে অজ্ঞাত ওই ব্যক্তি তেজগাঁও রেললাইন দিয়ে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ পা পিছলে রেললাইনের ওপর পড়ে যায়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা মসজিদে মাইকিং করে তার পরিচয় শনাক্তের চেষ্টা চালায়। এতে আশপাশের লোকজন কেউ তাকে চিনতে পারেননি। এএসআই রাশেদ রানা জানান, পরে তার লাশ বেওয়ারিশ হিসেবে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরনে সবুজ রঙয়ের লুঙ্গি, নেভি ব্লু রংয়ের একটি কোট ছিল।

১১ ভুয়া ডিবি পুলিশ ॥ সবুজবাগে ১১ ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে আকাশ রহমান মিন্টু, লিটন শেখ, মাসুম গাজী, ফারুক হোসেন, আবদুল মালেক মিয়া, আফসার আলী, ইউসুফ কাজী, আলাউদ্দিন আলী, মাসুদ পারভেজ, শাহীন কাজী ও আসলাম শেখ।

রবিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন। তিনি জানান, গ্রেফতারকৃতরা ডিবি পরিচয়ে মানুষকে গাড়িতে তুলে টাকা-পয়সা আদায় করে নিত। এমনকি এরা রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই-ডাকাতির সঙ্গে জড়িত ছিল। সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার জানান, শনিবার গভীররাতে গোপন সংবাদ পান যে, সবুজবাগ এলাকায় একটি চক্র ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সংবাদের ভিত্তিতে ডিবির একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডিবির সদস্যরা ৩টি মাইক্রোবাসসহ ওই ১১ জনকে দেখতে পায়। পরে আসল ডিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে গাড়ি তল্লাশি করে। এ সময় সেখান থেকে ৫ রাউন্ড গুলি, ৩টি ম্যাগজিন, ৩টি বিদেশী পিস্তল, ২টি দেশীয় পাইপগান, ১টি ওয়াকিটকি, ৫টি ডিবি পুলিশের জ্যাকেট, ৫টি হ্যান্ডকাপ ও ১টি ব্যাগ উদ্ধার করে। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে গভীর রাতে নির্জন স্থানে অবস্থান করে মানুষজনকে গাড়িতে তুলে টাকা-পয়সা রেখে ছেড়ে দেয়। দিনের বেলায়ও টাকা বহনকারী কোন ব্যক্তিকে লক্ষ্য করে ছিনতাই করত। কী ভাবে আসল ডিবি পুলিশের জ্যাকেট ও ওয়াকিটকি তারা পেল? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, এসব সরঞ্জাম রাজধানীর কিছু স্থানে বিক্রি হয়। কিন্তু তাদের আইনশৃঙ্খলা বাহিনী সদস্য নিশ্চিত হয়ে বিক্রি করার নির্দেশ দেয়া আছে। তারা নিয়ম অমান্য করে বাইরের কারও কাছে বিক্রি করছে কিনা বিষয়টি তদন্ত করে দেখা হবে। আসামিদের বিরুদ্ধে সবুজবাগ থানায় দুটি মামলা হয়েছে।

ছিনতাইকারী ও ডাকাত গ্রেফতার ॥ রাজধানীর ভাটারায় ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ আব্বাস (২৩), মোঃ মনির হোসেন (৪৫) ও মোঃ রমজান হোসেন ওরফে রনি (২০)। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত ৩টি মোবাইল সেট ও ধারালো ছোরা উদ্ধার করা হয়। ভাটারা থানা পুলিশ জানায়, রবিবার দুপুরে ভাটারা থানার জোয়ার শাহারা গার্মেন্টসের সামনে ওই ছিনতাইকারীরা মোঃ রফিকুল ইসলামকে গতিরোধ করে ছিনতাই করার সময় তাদের হাতেনাতে গ্রেফতার করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এদিকে একই সময় রাজধানীর যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে সৈয়দ ওহিদুর রহমান ওরফে ইকবাল (৩৫), মেহেদী হাসান খোকা (৩৮) ও মোঃ সোহান (২৭)। এ সময় তাদের কাছ থেকে ৩টি ধারালো ছোরা উদ্ধার করা হয়। যাত্রাবাড়ী থানা পুলিশ জানায়, শনিবার রাত ২টার দিকে জনপথ মোড় এলাকায় ডাকাতির চেষ্টাকালে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে।

জালনোটসহ একজন গ্রেফতার ॥ রাজধানীর মিরপুরে জাল টাকাসহ মোঃ মিলন হোসেন (২৭) একজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৯ হাজার টাকার জালনোট উদ্ধার হয়। মিরপুর থানা পুলিশ জানায়, শনিবার রাত ১২টার দিকে থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কাজীপাড়া এলাকায় তাকে আটক করা হয়। এ ঘটনায় মিরপুর থানায় মামলা হয়েছে।

৭০ মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে ৭০ জন মাদক বেপারিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শনিবার রাতভর রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ।

ককটেলসহ চারজন গ্রেফতার ॥ রাজধানীর তেজগাঁওয়ে ১৬টি ককটেল উদ্ধারসহ চারজনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ নাজমুল আহসান ওরফে সোহেল (২৮), মোঃ মোরশেদ আলম (২৮), খন্দকার নিশাত (২৩) ও আল আমিন (১৮)। তেজগাঁও থানা জানান, শনিবার রাতে থানা পুলিশের একটি টিম গ্রিন রোডে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। এ সময় ওই ককটেলগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১