রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রী এপ্রিলে কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন করবেন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই উদ্বোধন করবেন কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক। ইতোমধ্যে ৭৮ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়কের কাজ শেষের পথে। ২ কিলোমিটার মিসিং লিংকের কাজ দ্রুত শুরু হবে। সড়কটি পর্যটন বিকাশে ভূমিকা রাখবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। রবিবার সকালে লিংকরোড মোড় জাতীয় মহাসড়কের (এন-১১০) কলাতলী (ডলপিন স্কয়ার) হতে সমুদ্র সৈকত পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে মন্ত্রী একথা বলেন।

সেতুমন্ত্রী আরও বলেন, হোটেল শৈবাল পয়েন্ট পর্যন্ত ‘ওয়াকওয়ে’-এর কাজ নিয়ে জটিলতা কেটে গেছে। টাকার জন্য কাজ আটকে থাকবে না। সেনা বাহিনীর তত্ত্বাবধানে কাজ চলবে। আর ফাইনালি আমি দেখছি।

রোহিঙ্গা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, স্রোতের মতো রোহিঙ্গা অনুপ্রবেশ

করছে। কক্সবাজার ছোট এলাকা। এখানে তাদের থাকার মতো জায়গা নেই। পর্যটন এলাকার সৌন্দর্য চিন্তা করে রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে হাতিয়ার ঠেঙ্গাচরে পুনর্বাসন করা হবে। রোহিঙ্গাদের শুধু পুনর্বাসন নয়, তাদের জীবিকাও নিশ্চিত করা হবে। আর যতদিন মিয়ানমার সরকার ওসব মানুষকে ফেরত নেবে না, ততদিন মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল (অব) ফোরকান আহমদ, জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক তারেক ইকবাল, নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি প্রমুখ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা