মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রিজে জ৬০০ধ গ্যাস (রেফ্রিজারেন্ট) ব্যবহারে বিদ্যুত বিল অর্ধেক!

আপনি ঘুমিয়ে থাকলেও আপনার রেফ্রিজারেটর কিন্তু সারাক্ষণ খাবার-দাবার পাহারা দিয়ে রাখে, যাতে সেটা নষ্ট না হয়! আর এজন্যই রেফ্রিজারেটরকে সারাক্ষণ সচল থাকতে হয়। বুঝতেই পারছেন, সারাক্ষণ যেহেতু সচল থাকতে হয়, সেজন্য তার জ্বালানিও বেশি লাগে। ফলে মাস শেষে আপনাকে বিদ্যুত বিলের টাকাও বেশি দিতে হয়।

আপনার ওপর থেকে বিদ্যুত বিলের এই বাড়তি বোঝা কমাতেই স্বনামধন্য হোম এ্যাপ্লায়েন্স কোম্পানিগুলো তাদের রেফ্রিজারেটরের কুলিং মেকানিজমে জ৬০০ধ গ্যাসের (রেফ্রিজারেন্ট) সংযোজন করছে। এতে করে প্রায় ৫০ শতাংশ পর্যন্ত কম বিদ্যুত খরচ হয়। ফলে মাস শেষে রেফ্রিজারেটর ব্যবহার বাবদ আপনার বিদ্যুত বিল অনেক কম আসে। উন্নত বিশ্ব এই গ্যাসের ব্যবহার অনেক আগেই শুরু করেছে। সম্প্রতি বিশ্বের অন্যান্য প্রান্তেও এর ব্যবহার শুরু হয়েছে। বাংলাদেশেরও কিছু রেফ্রিজারেটর ব্র্যান্ড ইতোমধ্যেই এই জ৬০০ধ গ্যাসের ব্যবহার শুরু করেছে।-বিজ্ঞপ্তি

বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন জিপিএইচ উৎসব

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয়েছে জিপিএইচ উৎসব। দেশের অন্যতম শীর্ষ ইস্পাত উৎপাদনকারী এই প্রতিষ্ঠানের উৎসব পরিণত হয় মালিক, কর্মকর্তা ও কর্মচারীদের মিলন মেলায়। এতে জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, অত্যাধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ জিপিএইচের সম্প্রসারিত কারখানা অচিরেই এশিয়ার মধ্যে সর্ব প্রথম হিসেবে আত্মপ্রকাশ করবে। চট্টগ্রামের সীতাকু-ের কুমিরায় কারখানা এলাকায় রবিবার সম্পন্ন হয় এই উৎসব। এতে ভবিষ্যতে উৎপাদনমুখী গতিশীল, দলবদ্ধ কর্মপরিবেশ গড়ে তোলার জন্য সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান গ্রুপের চেয়ারম্যান। জিপিএইচের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল বলেন, গ্রুপ ইন্স্যুরেন্স, লভ্যাংশ প্রাপ্তি, শিক্ষা এবং স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন সুবিধা রয়েছে। উপস্থিত ছিলেন পরিচালক মোঃ আশরাফুজ্জামান, মোঃ আবদুল আহাদ ও মোঃ আজিজুল হক রাজু, নির্বাহী পরিচালক (গ্রুপ) এবি সিদ্দিক, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) মাদানি এম ইমতিয়াজ হোসেন, সিনিয়র জিএম ও সিএফও কামরুল ইসলাম প্রমুখ।

বাণিজ্য মেলায় ৫৬ শতাংশ বেশি বিক্রি করেছে ওয়ালটন

অর্থনৈতিক রিপোর্টার ॥ সদ্য সমাপ্ত ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিশ্বমানের ফ্রিজ, টেলিভিশন, ল্যাপটপসহ প্রায় ৬০টি পণ্যের ৫’শতাধিক মডেল প্রদর্শন ও বিক্রি করেছে ওয়ালটন। এর মধ্যে ছিল শতাধিক নতুন মডেলের পণ্য। মেলায় গেল বছরের চেয়ে ৫৬ শতাংশ বেশি টাকার পণ্য বিক্রি করেছে ওয়ালটন। প্রতিষ্ঠানটি সরকারী কোষাগারে জমা দেয় সর্বোচ্চ পরিমাণ ভ্যাট।

শীর্ষ সংবাদ:
তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         পারিবারিক কলহের জেরে চিত্রনায়িকা শিমুকে হত্যা         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি