মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দোহারে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে বিক্ষোভ

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা, ১ ফেব্রুয়ারি ॥ ঢাকার দোহার উপজেলায় মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই কমিটি ও নতুন মুক্তিযোদ্ধা তালিকা নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড। বুধবার সকালে মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই কমিটি ও নতুন মুক্তিযোদ্ধা তালিকাভুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, সহসভাপতি মোল্লা মোঃ বেলাল, যুগ্মসম্পাদক মোতালেব খান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহম্মেদ, ডেপুটি কমান্ডার ডাঃ বোরহান উদ্দিন খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজীব শরীফ, পৌর কমিশনার মোঃ রাহিম প্রমুখ। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল বলেন, যাচাই-বাছাই কমিটিতে যারা আছেন তারা স্বজনপ্রীতির মাধ্যমে ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়ন করছেন। এছাড়া বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগের কোন কর্মীকে যাচাই-বাছাই কমিটিতে স্থান না দিয়ে মুক্তিযোদ্ধা খলিল কাজীর হত্যাকারীর পিতাকে স্থান দেয়া হয়েছে।

আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব মোল্লা বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার মুক্তিযোদ্ধা না হলেও সে মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হওয়ার জন্য আবেদন করেন। তার আবেদন বাতিল হওয়ার পরই আমার প্রতিদ্বন্দ্বী সাবেক কমান্ডারদের দিয়ে ষড়যন্ত্র করে তিনি এ ধরনের বিক্ষোভ মিছিল করাচ্ছেন।

মেহেরপুর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস থেকে জানান, মেহেরপুর গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকনকে রাজাকারের সন্তান আখ্যায়িত করে গাংনীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে গাংনীর মুক্তিযোদ্ধারা।

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে গাংনী উপজেলা পরিষদ চত্বর থেকে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গাংনী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, গাংনী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুনতাজ আলী, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবুর রহমানসহ মুক্তিযোদ্ধারা কর্মসূচীতে অংশ নেন।

মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার বশির আহম্মেদ বলেন, তেরাইল গ্রামের আব্দুল গণি রাজাকারের সন্তান সাহিদুজ্জামান খোকন এখন গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। একজন রাজাকারের সন্তান হওয়ায় ১৬ ডিসেম্বর তিনি মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হলে মুক্তিযোদ্ধারা বাধা প্রদান করেন।

তারপর থেকেই তিনি মুক্তিযোদ্ধারের হুমকি দিয়ে আসছেন বলে অভিযোগ করেন তিনি।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট