মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

পিতাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৮ জানুয়ারি ॥ পিতাকে হত্যার দায়ে ছেলে মোজাহারুল ইসলামকে মৃত্যুদ-ের আদেশ দিয়েছে আদালত। বধুবার বেলা সাড়ে ১১টায় মামলার রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ হায়দার আলী। উল্লেখ্য, বালিয়াডাঙ্গী উপজেলায় ২০১০ সালের ১৩ ডিসেম্বর দুপুরে কৃষক ইদ্রিস আলী তাদের ৫ কাঠা জমিতে শাক বীজের পরিবর্তে গমের বীজ বপন করে। এরই জের ধরে ছেলে মোজাহারুল ইসলাম ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে কোদাল দিয়ে বাবা ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজন মোজাহারুলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

বখাটেকে গণধোলাই

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদরীপুর, ১৮ জানুয়ারি ॥ কালকিনিতে এক স্কুলছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে রুবেল খন্দকার (১৬) নামের এক বখাটেকে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা। ওই বখাটে উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম পুয়ালী গ্রামের কাদের খন্দকারে ছেলে। মঙ্গলবার রাতে পৌর এলাকার ভুরঘাটা বাজারে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। জানা গেছে, উপজেলার গোপালপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ওই ছাত্রীকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে আসছে ওই বখাটে রুবেল খন্দকার। এ বিষয়টি স্কুলছাত্রী তার পরিবারকে অবহিত করে। পরে ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে বখাটেকে উত্ত্যক্ত করতে বারণ করা হয়। এ বাধা উপেক্ষা করে ফের উত্ত্যক্ত করলে বখাটেকে স্থানীয় জনতা গণধোলাই দেয়।

মোরেলগঞ্জে দুই ক্লিনিককে জরিমানা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে দুটি ক্লিনিক ও একটি বেকারীতে অভিযান চালিয়ে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও ভুয়া ডাক্তারকে ছয় মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ অভিযান চালান। আদালত মোরেলগঞ্জ সদর বাজারের রহিমা মেমোরিয়াল হাসপাতালকে ৪০ হাজার টাকা ও রাইসা ক্লিনিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। স্বাস্থ্য সেবার নামে প্রতারণা, দক্ষ নার্স, প্যাথলজিস্ট ও ডাক্তার না থাকায় এই অর্থদ-াদেশ দেওয়া হয়। এ সময় রহিমা মেমোরিয়াল হাসপাতালে কর্তব্যরত কথিত ডাক্তার মো. আবুল কালামকে (৫০) ছয় মাসের কারাদ- দেন।

হবিগঞ্জে ডিজিটাল মেলা শুরু আজ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৮ জানুয়ারি ॥ বৃহস্পতিবার থেকে হবিগঞ্জে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ উপলক্ষে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে ফেস্টুন-ব্যানারসহ নানা সাজে সজ্জিত করা হয়েছে সংশ্লিষ্ট স্থানসমূহ। মেলার ১ম দিন সকাল সাড়ে ৯টায় জেলা কালেক্টরেট প্রাঙ্গণ নিমতলা থেকে এক র‌্যালি বের করবে জেলা প্রশাসন। সকাল ১০টায় জেলা পরিষদ অডিটরিয়াম-কাম-কমিউনিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করবেন সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ। জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকছেন এসপি জয় দেব কুমার ভদ্র, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আব্দুল কদ্দুছ আলী সরকার, বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী। বিকেল ৩টায় রূপকল্প-২০২১ ও ভিশন-২০৪১ এবং শেখ রাসেল ডিজিটাল ল্যাব শীর্ষক সেমিনার। মেলার ২য় দিন সকাল সাড়ে ১০টায় ডিজিটাল বাংলাদেশ ও নাগরিক সেবায় উদ্ভাবন এবং জেলা ব্য্যান্ডিং শীর্ষক সেমিনার। দুপুর ১২টায় জেলা পরিষদ অডিটরিয়ামে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা সল্ভ-এ- টহন-২০১৭। মেলার ৩য় ও শেষ দিনে বেলা ১১টায় কালিকাপুর দরিদ্র কল্যাণ সংস্থার (কেডিকেএস) পরিচালনায় আউটসোর্সিং/ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার। দুপুর ১২টায় ই-সেবা শীর্ষক সেমিনার ইউডিসি-জনগণের দোরগোড়ায়। বিকেল ৩টায় ডিসি সাবিনা আলমের সভাপতিত্বে শুরু হবে ডিজিটাল মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা সদরের কুন্দুপুকুর, চড়াইখোলা, পৌরসভা, টুপামারী, রামনগর, লক্ষ্মীচাপ ও পলাশবাড়ি ইউনিয়নে সম্প্রতি সময় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ১০৯ পরিবারের মাঝে অনুদান প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে প্রতি পরিবারকে এক বান্ডিল করে ঢেউ টিন, তিন হাজার টাকা ও দুটি করে কম্বল প্রদান করেন সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত এসব অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ইউএনও শেখ মুহঃ বেলায়েত হোসেন, সহকারী পুলিশ সুপার ফিরোজ কবীর, সহকারী কমিশনার (ভূমি) উম্মে ফাতেমা, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ মিয়া ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুনিরুজ্জামান আপেল প্রমুখ।

সেনাসদস্যের বাড়িতে হামলা

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৮ জানুয়ারি ॥ বাউফল সদর ইউনিয়নের মধ্য বিলবিলাস গ্রামে মিলন গাজী নামের এক সেনা সদ্যর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ৭ নারী আহত হয়েছেন। বুধবার ভোরে এ ঘটনা ঘটে। ওই সেনা সদস্যর বোন মর্জিনা বেগম জানান, তার ভাই মিলন গাজী স্থানীয় আবদুল লতিফ গাজীর কাছ থেকে ৪ বছর আগে ১৮ শতাংশ জমি ক্রয় করেন। এক সপ্তাহ আগে তার ভাই ওই জমিতে একটি টিনের ঘর তোলেন। ঘটনার দিন বুধবার ভোর ৫টার দিকে প্রতিপক্ষ ডাঃ নাজমুল হক মঞ্জুর নির্দেশে ভাতিজা রাজিব ও বোনের ছেলে লিটনের নেতৃত্বে ৭-৮টি মোটরসাইকেলে ১৫-২০ ভাড়াটে সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে ঘরের টিনের বেড়া, চালা, দরজা ও জানালা ভাংচুর করে। এ সময় তারা ওই ঘরে ঘুমিয়ে ছিলেন। হামলার শব্দ পেয়ে জেগে ওঠেন এবং হামলাকারীদের বাধা দেয়ার চেষ্টা করলে তারা সেতারা বেগম, মর্জিনা বেগ, দেলোয়া বেগম, সুফিয়া বেগম, সেফালি বেগম, ফরিদা বেগম ও নিলুফা বেগমকে পিটিয়ে আহত করে। এদের মধ্যে সেতারা বেগম ও নিলুফা বেগমকে বাউফল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডাকাতি ॥ আহত ১৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ জানুয়ারি ॥ সাভারে একটি খালি নৈশকোচের চালক ও হেলপারকে জিম্মি করে সড়কের বিভিন্ন স্থান থেকে যাত্রী উঠিয়ে তাদের সবকিছু লুটে নিয়েছে দুর্বৃত্তরা। ডাকাতদের মারধরের ফলে দুই নারীসহ ১৫ যাত্রী আহত হয়েছে। মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত ‘সায়েম স্পেশাল রজনীগন্ধ’ নামক নৈশকোচে এ ঘটনা ঘটে। ওই নৈশকোচের চালক নবিরুল (৪৮) জানান, মঙ্গলবার রাতে নৈশকোচ চালিয়ে রাজশাহী চাঁপাই থেকে যাত্রী নিয়ে রাজধানী ঢাকার গাবতলীর উদ্দেশে রওনা দেন। যাত্রীদের বিভিন্ন স্থানে নামিয়ে দিয়ে তিনি নৈশকোচটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুর এলাকায় একটি সিএনজি পাম্পে রাখেন। রাত এগারোটার দিকে ১৫ সদস্যের একদল দুর্বৃত্ত কোচে উঠে তাকে এবং সুপারভাইজার কামাল ও সহকারী ফরিদকে অস্ত্রের মুখে জিম্মি করে বাসের সিটের সঙ্গে বেঁধে ফেলে। এ সময় তাদের মুখও বেঁধে দেয়া হয়। পরে দুর্বৃত্তরা নৈশকোচটি চালিয়ে গাবতলীসহ বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে যাত্রী উঠিয়ে বিমানবন্দর ও আশুলিয়া হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার মডেল থানাধীন শিমুলতলা ডগরমোড়া সেন্ট্রাল চক্ষু হাসপাতালের সামনে এনে রাখে। এ সময়ের মধ্যে কোচে উঠানো দুই নারীসহ ১৫ যাত্রীকে পিটিয়ে আহত করে এবং তাদের হাত-পা-মুখ বেঁধে তাদের কাছ থেকে সবকিছু লুটে নিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সৌদি যাবার চেষ্টা ॥ আটক ১৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ওমরা হজের নামে সৌদি আরবে যাবার চেষ্টাকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে রোহিঙ্গা সন্দেহে ১৪ যাত্রীকে আটক করা হয়েছে। এর মধ্যে ৭ নারী রয়েছেন। বুধবার সকালে ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে। চট্টগ্রাম বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার রিয়াজুল কবির জানান, ৭ নারীসহ এই ১৪ জন ওমরা হজের জন্য সৌদি আরবে যাবার চেষ্টা করছিলেন। কিন্তু তাদের পাসপোর্ট এবং পরিচয় নিয়ে সন্দেহের সৃষ্টি হওয়ায় ইমিগ্রেশন পুলিশ আটক করে। বিস্তারিত জানতে এই ১৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিমানবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী একজন নারীর সঙ্গে একজন পুরুষ নিকটাত্মীয় যেতে পারেন। কিন্তু কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা এবং তাদের কাছ থেকে পাওয়া তথ্যে বেশ গরমিল দেখা যায়। যাদের আটক করা হয়েছে তারা কেউ নিকটাত্মীয় নন। তাছাড়া জিজ্ঞাসাবাদেও বিভ্রান্তিকর তথ্য বেরিয়ে আসে।

অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৮ জানুয়ারি ॥ কুষ্টিয়ায় উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সকল রুটে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ট্রাক-মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। ট্রাক ও কাভার্ড ভ্যানের সাইড এঙ্গেল, বাম্পার ও হুক সংক্রান্ত অপসারণ সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবিতে কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রুপের আয়োজনে বুধবার দুপুরে কুষ্টিয়া রাইফেল ক্লাবে এক জরুরী সভায় এ ধর্মঘটের ডাক দেয়া হয়। জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আব্দুর রশীদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী। জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক নরেন্দ্রনাথ সাহার সার্বিক পরিচালনায় বক্তব্য রাখেন উত্তরবঙ্গ ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সামসুর রহমান খান মানিক, দক্ষিণ-পশ্চিম অঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব আব্দুর রহিম বক্স দুদু প্রমুখ। বক্তারা বলেন, আগামী ২২ তারিখের মধ্যে দাবি আদায় না হলে, ২৩ তারিখ ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ভ্যান, পিকআপসহ সকল পণ্যবাহী যান ধর্মঘট পালন করবে।

শাবি শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

শাবি সংবাদদাতা ॥ গঠনতন্ত্রের ধারা অস্পষ্ট থাকায় সৃষ্ট জটিলতার কারণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল। নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুশতাক আহমদ বলেন, নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের উপবিধিতে কয়েকটি ধারা অস্পষ্ট হওয়ায় সৃষ্ট জটিলতার কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে। জানা যায়, শিক্ষক সমিতির ‘কার্যনির্বাহী কমিটি-২০১৭’ এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ, আওয়ামী-বাম সমর্থিত মুক্তিযুদ্ধ চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ এবং বিএনপি সমর্থিত মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষকবৃন্দ পৃথক প্যানেল ঘোষণা করেন। এর মধ্যে আওয়ামী-বাম সমর্থিত প্যানেলটি একটি পদের জন্য একাধিক প্রার্থীর মনোনয়নপত্র জমা দেন। যা নির্বাচনী বিধিবহির্ভূত বলে মন্তব্য করেছেন আওয়ামী সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম। তবে এ অভিযোগ সত্য নয় দাবি করে আওয়ামী-বাম সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, বিধিতে একাধিক প্রার্থী দেয়ার বিষয়টি বলা আছে। সেক্ষেত্রে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন একটি পদ রেখে বাকি পদগুলো প্রত্যাহার করে নিতে হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনী বিধিতে একজন সদস্য একটি পদের জন্য মনোয়নয়পত্র দাখিল করতে পারবে বলা হলেও পরের ধারায় একই সদস্য একাধিক পদের জন্য মনোনয়নপত্র দিতে পারার কথাও বলা হয়। সেক্ষেত্রে প্রত্যাহারের শেষ দিন একটি পদ রেখে বাকি পদগুলো প্রত্যাহার না করলে তার সকল পদের প্রার্থিতা বাতিলের কথা বলা হয়। নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুশতাক আহমদ বলেন, গঠনতন্ত্রে অস্পষ্টতা থাকার কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে। আমরা আগামী ৩০ জানুয়ারি শিক্ষক সমিতির সাধারণ সভা আহ্বান করেছি। ওই সভায় আলাপ-আলোচনার মাধ্যমে নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

কিবরিয়া হত্যা মামলা ॥ সাক্ষ্য গ্রহণ আজ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষী না আসায় বুধবার নির্ধারিত দিন শুনানি হয়নি। সদ্য জামিনে মুক্ত সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র জিকে গৌছসহ নয়জন আসামি হাজির হলেও সাক্ষী না আসায় শুনানি হয়নি। দ্রুত বিচার ট্রাইব্যুনাল আজ বৃহস্পতিবার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেন।

সাভারে ছাদ ধসে আহত ৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ জানুয়ারি ॥ বুধবার দুপুরে সাভারের হরিণধরায় বিসিক শিল্প নগরীতে নির্মাণাধীন আজিজ ট্যানারি (বে-ট্যানারি)’র একটি বিল্ডিংয়ের ছাদ ধসে আহত হয়েছে ৫ জন নির্মাণ শ্রমিক। জানা গেছে, এদিন দুপুরে বে-ট্যানারির একতলা ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক। এ সময় হঠাৎ করে ওই ভবনের ছাদ ধসে পড়ে। ছাদের নিচে চাপা পড়ে কয়েক শ্রমিক। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আহতদের নাম জানা যায়নি।

গুলিবিনিময় ॥ অস্ত্রসহ সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ গুলিবিনিময়ের পর মঙ্গলবার গভীর রাতে শাকিল নামের এক সন্ত্রাসীকে পুলিশ আহত অবস্থায় আটক করেছে। এ সময় তার কাছে একটি বিদেশী পিস্তল ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, চিহ্নিত সন্ত্রাসী শাকিল তার সহযোগীদের নিয়ে রাত আড়াইটার দিকে বগুড়া সরকারী আযিযুল হক কলেজের মুন ছাত্রাবাস এলাকায় ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকা-ের জন্য অবস্থান করছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশ শর্টগানের রাবার বুলেট ছোড়ে। এতে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও শাকিল পিস্তল ও গুলিসহ আহত অবস্থায় আটক হয়।

পাটের গুদামে আগুন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর আড়ংঘাটা এলাকায় খানজাহান আলী জুট ট্রেডার্স নামক একটি পাটের গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর দেড়টার দিকে এ অগ্নিকা-ের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের খুলনা, খালিশপুর ও দৌলতপুরের ৬টি ইউনিটসহ কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভানোর কাজ শুরু করে। পুলিশ সদস্যরাও ঘটনাস্থলে যায়। বিকেল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও গুদাম এবং পার্শ্ববর্তী একাধিক ঘরবাড়ি ভস্মীভূত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এলাকাবাসী জানায়, পাট ব্যসায়ী সেলিম শেখের মালিকানাধীন খানজাহান আলী জুট ট্রেডার্স নামক পাট ও পাটজাত পণ্যের গুদাম থেকে বুধবার বেলা দেড়টার দিকে হঠাৎ ধোঁয়া বের হতে থাকে। এক পর্যায়ে আগুনের শিখা দেখা যায়। বাতাসে দ্রুত আগুন গুদামটির পার্শ্ববর্তী মামুন ও পিয়াসের বাড়িতে ছড়িয়ে পড়ে। তাদের সেমি পাকা ঘরবাড়িও পাট গুদামের সঙ্গে পুড়ে যায়।

ভূমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৮ জানুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিরীহ কৃষকদের ফসলি জমি, বসতভিটা ও সরকারী রাস্তা জোরপূর্বক দখল এবং সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেছে এলাকাবাসী। বুধবার বিকেলে উপজেলার মুড়াপাড়ার মঠেরঘাট এলাকায় রূপগঞ্জ প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করে তারা। বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগীদের মধ্যে জাহেদ আলী, আমির হোসেন, সিরাজুল ইসলাম, বিউটি আক্তার কুট্টি, মহিউদ্দিন, শাহিন খানসহ সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে। এ সময় ভুক্তভোগী জাহেদ আলী বলেন, ‘আমার মাটি আমার মা, কেড়ে নিতে দিব না’, ‘রক্ত দিব জীবন দিব, তবুও বসতবাড়ি ও ফসলি জমি দিব না’। ভূমিদস্যু ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি এবং নিরীহ কৃষকদের ফসলি জমি, বসতভিটা ও সরকারী রাস্তা জবরদখলের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। ভুক্তভোগীদের অনেকে কান্না জড়িত কণ্ঠে বলেন, ভূমিদস্যু ও সন্ত্রাসীরা আমাদের ফসলি জমি, বসতভিটা ও সরকারী রাস্তা জোরপূর্বক দখল করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে যাচ্ছে। আমরা বাঁধা দিলেও তারা কর্ণপাত করছে না। ভুক্তভোগী এলাকাবাসীর ওপর কুখ্যাত সন্ত্রাসী বজলু, শরীফ, সমসেরসহ ভূমিদস্যু ও সন্ত্রাসীদের হামলার ঘটনায় পুলিশ এখন পর্যন্ত মামলা নেয়নি। সন্ত্রাসীরা অব্যাহত প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে পূর্বগ্রাম এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মুক্তিযোদ্ধার ঘরে চুরি ॥ বাইরে গাছ কর্তন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৮ জানুয়ারি ॥ চান্দিনা উপজেলার কেগলা গ্রামে এক মুক্তিযোদ্ধার ঘরে সিঁদ কেটে স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুটে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। এছাড়া ওই মুক্তিযোদ্ধার মূল্যবান গাছ-গাছালী কেটে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন রাতের আঁধারে এ ঘটনা ঘটিয়েছে বলে জানান ওই মুক্তিযোদ্ধা। এদিকে ওই ঘটনার ৩ দিন পর চুরির অভিযোগে থানায় মামলা নিয়েছে পুলিশ। সন্ত্রাসীদের হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুগছে ওই মুক্তিযোদ্ধা পরিবারটি। মামলার অভিযোগে জানা যায়, চান্দিনা উপজেলার কেগলা গ্রামের মুক্তিযোদ্ধা সুজাত আলীর বসতঘরে ১০ জানুয়ারি গভীর রাতে একদল চোর সিঁদ কেটে প্রবেশ করে। এ সময় তারা ৩ লাখ ৫০ হাজার টাকাসহ ২ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুটে নিয়ে যায় এবং বাড়ির পাশের জমির ২৫টিরও বেশি মূল্যবান গাছ কেটে ফেলে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সুজাত আলী বাদী হয়ে অভিযোগ দাখিলের ৩ দিন পর ১৩ জানুয়ারি চান্দিনা থানায় মামলা রেকর্ড করা হয়।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন