শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে দুই হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের দুটি আদালত দুটি হত্যা মামলায় বুধবার এক দম্পতিসহ চারজনের যাবজ্জীবন কারাদ-ের পৃথক রায় দিয়েছেন। জানা গেছে, গাজীপুরের কালিয়াকৈরে এক শিশুকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে হত্যার পর লাশ গুম করার অপরাধে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদ-সহ বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদ- দিয়েছেন আদালত। বুধবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহিদ মনসুর ওই মামলার রায় দেন। দ-প্রাপ্তরা হলো- পটুয়াখালী জেলার বাউফল থানার দামপাড়া এলাকার নুরুল হক পেদার ছেলে ওয়াহাব মিয়া (২৯) ও একই এলাকার মোজাম্মেল হক আকন্দের ছেলে বশির উদ্দিন (২৯)। উল্লেখ্য, ২০১৩ সালের ৮ নবেম্বর রতনপুর এলাকার হায়দার মোল্লার পুকুরের কচুরী পানার নিচে লুকিয়ে রাখা রাতীমের লাশ উদ্ধার করে। এদিকে, গাজীপুরের কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ভাবি হত্যার ১৮ বছর পর বুধবার দুপুরে এক দম্পতিকে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তাদের আরও ৬ মাস করে সশ্রম কারাদ-ও দেয়া হয়েছে। দ-প্রাপ্তরা হলো- কাপাসিয়া উপজেলার ভিটিরটেক এলাকার আফসার উদ্দিন ও তার স্ত্রী রওশনারা। অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফজলে এলাহী ভূইয়া ওই রায় দিয়েছেন। উল্লেখ্য, ১৯৯৮ সালের ৩০ জানুয়ারি রহিমা খাতুনের মৃত্যু হয়।

নেত্রকোনায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের চাঞ্চল্যকর কায়েস চৌধুরী হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদ-, প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর ২৬ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান বুধবার দুপুরে মামলাটির রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত আসামিরা হচ্ছে- হাটনাইয়া গ্রামের মৃত ইমান আলীর ছেলে হাবিবুর রহমান খসরু ও তার ভাই কামরুজ্জামান ওরফে কামরু এবং একই গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে গোলাম ফারুক ওরফে তানভীর। এদের মধ্যে হাবিবুর রহমান খসরু পলাতক রয়েছে। উল্লেখ্য হাটনাইয়া গ্রামের মৃত শামছুল হক চৌধুরীর ছেলে কায়েস চৌধুরীর (৩৫) সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একই গ্রামের হাবিবুর রহমান খসরুর বিরোধ চলে আসছিল। এর জের ধরে আসামিরা ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি সকালে বাড়ি থেকে আনুমানিক একশ গজ দূরে কায়েস চৌধুরীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সুলতান মেলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৮ জানুয়ারি ॥ নড়াইলে সপ্তাহব্যাপী সুলতান মেলার চতুর্থ দিন বুধবার দুপুরে সুলতান মঞ্চ চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শিশু থেকে দশম শ্রেণী পর্যন্ত চারটি গ্রুপে সহস্র্রাধিক শিশু প্রতিযোগিতায় অংশ নেয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাছিমা খাতুন, এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, এসএম সুলতান বেঙ্গল আর্ট মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার শীল, এসএম সুলতান চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ প্রমুখ। বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৫ জানুয়ারি থেকে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে সাত দিনব্যাপী মেলা শুরু হয়েছে। এবার সুলতান স্বর্ণ পদক পাচ্ছেন বরেণ্য চিত্রশিল্পী হাসেম খান। মেলার সমাপনী দিন ২১ জানুয়ারি এ পদক প্রদান করা হবে।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা