বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনলাইনে স্বাস্থ্যসেবা দিতে প্লাসওয়ান ও মাইক্রোসফটের মধ্যে চুক্তি সই

স্টাফ রিপোর্টার ॥ দেশে অনলাইনে স্বাস্থ্যসেবা দিতে সম্প্রতি মাইক্রোসফট বাংলাদেশ ও প্লাসওয়ান সার্ভিস লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এই যৌথ উদ্যোগের ফলে বিভিন্ন প্রতিষ্ঠান ও দেশের মানুষ আরও সহজেই অনলাইনে শারীরিক ও মানসিক স্বাস্থ্যসেবা নিতে পারবেন। মাইক্রোসফটের এ্যাজ্যুর ক্লাউডভিত্তিক প্ল্যাটফর্ম বাংলাদেশের মানুষ বিদেশের ডাক্তারদের সঙ্গে সরাসরি লাইভ অডিও-ভিডিও কথোপকথনের মাধ্যমে স্বাস্থ্যসেবা নিতে পারবেন। এছাড়া অনলাইনে সাক্ষাতকারের দিন নির্ধারণ ও নিরাপদে মেডিক্যাল রিপোর্ট আদান-প্রদানের সুবিধা রয়েছে। রিংএমডির সঙ্গে ১৫ হাজারেরও বেশি ডাক্তার নিবন্ধিত রয়েছেন।

প্লাসওয়ানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রুবাবা দৌলা বলেন, প্রয়োজনের সময় আমাদের দেশের মানুষদের জন্য তাৎক্ষণিক কার্যকর স্বাস্থ্যসেবা পাওয়া দুরূহ হয়ে ওঠে। মাইক্রোসফট বাংলাদেশের সাহায্যে স্বাস্থ্যসেবার পরিধি বাংলাদেশের আরও লাখ লাখ মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছি।

চুক্তি স্বাক্ষর প্রসঙ্গে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, স্বাস্থ্যসেবা খাতে উন্নত গ্রাহক সেবা দেয়ার ক্ষেত্রে প্লাসওয়ানের সঙ্গে চুক্তি একটি যুগান্তকারী পদক্ষেপ। বিশে^র বিভিন্ন খাতকে ডিজিটাল পদ্ধতিতে আমূলে পরিবর্তনের লক্ষ্য নিয়ে কাজ করছি আমরা। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে মুহূর্তের মধ্যে তথ্য আদান-প্রদান, সামগ্রিক উন্নয়ন ও উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করার মাধ্যমে আয় বৃদ্ধির ক্ষেত্রে ডিজিটালাইজেশন অপরিহার্য। প্লাসওয়ানের চেয়ারম্যান মেহরীন আসাফ ইসলাম ও ম্যানেজিং ডিরেক্টর এবং চীফ এক্সিকিউটিভ অফিসার রুবাবা দৌলা ও মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির এই চুক্তিতে স্বাক্ষর করেন। বাংলাদেশে প্লাসওয়ানের ঠিকানায় (িি.িঢ়ষঁংড়হব-ংবৎারপবং.পড়স) রোগীরা বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক