বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জোহানা কন্টার সিডনি জয়

স্পোর্টস রিপোর্টার ॥ দারুণভাবেই নতুন বছর শুরু করলেন জোহানা কন্টা। এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাকে হারিয়ে সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হলেন তিনি। শুক্রবার ফাইনালে ১ ঘণ্টা ২০ মিনিট লড়াই করে গ্রেট ব্রিটেনের এই টেনিস তারকা ৬-৪ এবং ৬-২ সেটে হারান পোল্যান্ডের রাদওয়ানস্কাকে।

গত কয়েক মৌসুম ধরেই টেনিস বিশ্বের আলোচিত নাম এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। কিন্তু দুর্ভাগ্য তার। এখন পর্যন্ত মেজর কোন শিরোপা জয়ের স্বাদ পাননি তিনি। টেনিস কোর্টে সর্বোচ্চ সাফল্য তার উইম্বলডনের ফাইনাল। তাও আবার ২০১২ সালে। তারপরও হাল ছাড়েননি তিনি। টেনিস কোর্টে নিয়মিতই চেষ্টা করে যাচ্ছেন পোল্যান্ডের এই টেনিস তারকা। নতুন বছরের শুরুতে সিডনিতে দুর্দান্ত খেলছিলেন তিনি। কিন্তু ফাইনালেই থেমে গেল তার জয়রথ। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের তিন নাম্বার তারকাকে হারিয়ে রীতিমতো চমকে দিলেন ১০ নাম্বারে থাকা জোহানা কন্টা।

এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাকে পরাজিত করে ক্যারিয়ারের দ্বিতীয় ডব্লিউটিএ শিরোপা নিজের শোকেসে তোলেন তিনি। এরআগে গত বছর স্ট্যানফোর্ডে ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন ২৫ বছর বয়সী কন্টা। সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টে টানা পাঁচ ম্যাচে জয় পেয়েছেন তিনি। যেখানে একটা সেটেও ড্রপ করেননি কন্টা। বছরের শুরুতেই দারুণ একটা টুর্নামেন্ট খেলে রোমাঞ্চিত কন্টা। ম্যাচের মাঝে তার কোচের সঙ্গে অনুভূতি জানাতে গিয়ে ব্রিটিশ তারকা বলেন, ‘এটা যেন কিছুটা ফেড কাপের মতোই।’ দুইদিন পরই শুরু হতে যাচ্ছে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। তার আগেই সিডনির শিরোপা জিতলেন তিনি। নিঃসন্দেহেই ব্রিটিশ তারকাকে এই ট্রফি আলাদা করে অনুপ্রেরণা জোগাবে। মেলবোর্নে কন্টা নিজের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন ক্রিস্টেন ফ্লিপকেন্সকে। তবে অস্ট্রেলিয়ান ওপেনের আগেই টেনিস র‌্যাঙ্কিংয়ে একধাপ অগ্রগতি হবে তার। দশম থেকে নবম স্থানে উঠে আসবেন তিনি।

এদিকে সিডনির দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন টিমিয়া বাবোস এবং এ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা। এই জুটি হারিয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা এবং চেকপ্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে। শিরোপা জয়ের লড়াইয়ে বাবোস-স্ট্রাইকোভা ৬-৪ এবং ৬-৪ সেটে হারান সানিয়া-স্ট্রাইকোভাকে। এদিন পুরুষ এককের ফাইনালে জায়গা করে নিয়েছেন গিলিস মুলার। টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই সেমিফাইনালে হারান সার্বিয়ার ভিক্টোর ট্রোইস্কিকে। এদিন তিনি ৬-৩ এবং ৭-৬ সেটে সার্বিয়ান তারকাকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন।

শীর্ষ সংবাদ:
'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         মঙ্গলে পানির উৎস পেল নাসা         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন