শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় নড়াইল, নাটোর, টাঙ্গাইল, দাউদকান্দি, ফরিদপুর, গাইবান্ধা ও বাগেরহাটে ১১ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নড়াইল ॥ নড়াইলে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে দুজন নিহত, ২৫ জন আহত ছাড়াও একটি শিশু নিখোঁজের ঘটনা ঘটেছে। বেলা সাড়ে ১১টার দিকে নড়াইল-মাগুরা মহাসড়কে সদর উপজেলার শাহাবাস ইউনিয়নের ধুন্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রশাসন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নড়াইলগামী যাত্রীবাহী বাস দ্রুতগতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ডোবায় গিয়ে উল্টে পড়ে। এতে পঙ্কজ ঠাকুর নামে এক বৃদ্ধ ঘটনাস্থলে মারা যান। এছাড়া মহিলা-শিশুসহ আহত হয় ২৫ জন। এ সময় স্বজনদের কোল থেকে ছিটকে পড়ে দুটি শিশু হারিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে। পরে তল্লাশি চালিয়ে আরাফাত নামে ৬ মাস বয়সী এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। আরাফাত মাইজপাড়া ইউনিয়নের কালিশংকরপুর গ্রামের মিরাজের ছেলে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

নাটোর ॥ ট্রেনে কাটা পড়ে এবং সড়ক দুর্ঘটনায় শিক্ষকসহ তিনজন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে ও দুপুরে পৃথক তিনটি ঘটনায় তাদের মৃত্যু হয়। নিহত তিনজনের মধ্যে দুজন হলেনÑ সিংড়া দমদমা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও পিটিআই এলাকার বাসিন্দা গোপাল চন্দ্র সাহা (৫০) এবং লালপুর উপজেলার কদমচিলান ভূঁইয়াপাড়া গ্রামের মৃত আদম আলী খানের ছেলে বাহাদুর আলী খান (৭৬)। নাটোর রেলস্টেশনের মাস্টার জমসেদ আলী জানান, বৃহস্পতিবার দুপুরে রাজশাহীগামী উত্তরা এক্সপেস ট্রেনটি এক নম্বর প্ল্যাটফরম থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাচ্ছিল। এ সময় শিক্ষক গোপাল চন্দ্র সাহা রেললাইন পার হতে গিয়ে কাটা পড়েন। অপরদিকে নলডাঙ্গা উপজেলার মাধনগর মহিষমারী ব্রিজ এলাকায় রাতের কোন এক সময়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৪৫) এক ব্যক্তি নিহত হয়েছেন।

এদিকে, লালপুরের কদমচিলান এলাকায় সকাল ৯টার দিকে পাবনা থেকে বনপাড়াগামী মাইক্রোবাসচাপায় বাহাদুর আলী খান (৭৬) নামে এক প্রবীণের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার জোকারচর এলাকায় বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালের দিকে ঘটনাটি ঘটে। নিহত ওই ব্যক্তির নাম হাফিজুর রহমান (৩৫)। তিনি রংপুর জেলার পীরগঞ্জ এলাকার আমজাদ হোসেনের ছেলে।

দাউদকান্দি ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জের পুটিয়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই একজন নিহত ও আহত হয়েছে কমপক্ষে ৪০ জন। বুধবার রাত সাড়ে ৯টার সময় এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, সোনাপুর থেকে ঢাকার টঙ্গী এজতেমাগামী যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা আহতদের দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেওক্সে (গৌরীপুর) নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ৩৫ জনকে প্রাথমিক চিকিৎসাসেবা প্রদান করা হয় এবং পাঁচজনকে গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। নিহত বাসযাত্রী খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি গ্রামের মোঃ তাজুল ইসলাম (৬০)।

ফরিদপুর ॥ সদর উপজেলার কানাইপুর ও মধুখালী উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই চালক নিহত হয়েছেন। এর মধ্যে কানাইপুরে বৃহস্পতিবার সকালে বাসচাপায় নিহত হয়েছেন মাহিন্দ্রচালক ইসমাইল সরদার (২৪) এবং বুধবার সন্ধ্যায় মধুখালীতে বাসের ধাক্কায় নিহত হয়েছেন নসিমনচালক নিকাই মোল্লা (৩০)। জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার কানাইপুর এলাকার মধুমালা সিনেমা হলের সামনে সড়কের পাশে নিজের মাহিন্দ্রটি পরিষ্কার করছিলেন চালক ইসমাইল সরদার। এ সময় ঢাকা থেকে খুলনাগামী সোহাগ পরিবহনের একটি বাস ওই স্থানে একটি ট্রাককে অতিক্রম করার সময় তাকে চাপা দিয়ে পালিয়ে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত ইসমাইল ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চাঁদপুর ইউনিয়নের বড়ঘাট গ্রামের ইছহাক সরদারের ছেলে। এছাড়া বুধবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার মালেকা চক্ষু হাসপাতালের নিকট মধুপুরে দর্শনা থেকে রাজবাড়ীগামী মায়া ট্র্যাভেলসের একটি যাত্রীবাহী বাস বালিয়াকান্দি থেকে বাগাটগামী চিনিবোঝাই একটি নসিমনকে সামনে থেকে ধাক্কা দিলে নসিমনটি মহাসড়কের ওপর উল্টে যায়। এতে নসিমনচালক নিকাই মোল্লা ঘটনাস্থলেই মারা যান।

গাইবান্ধা ॥ পলাশবাড়ী উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকায় বৃহস্পতিবার সকালে প্রভাতী নামে একটি নৈশকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষে দিপ্তি (২) নামে এক শিশু নিহত হয়েছে। এ সময় নৈশকোচের ১১ যাত্রী আহত হয়েছে। নিহত দিপ্তি গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা এলাকার দোলন মিয়ার মেয়ে। জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা ঠাকুরগাঁওগামী প্রভাতী নামের নৈশকোচটি পলাশবাড়ীর জুনদহ এলাকায় পৌঁছলে বগুড়াগামী একটি ট্রাক কোচটিকে ধাক্কা দেয়। এ সময় কোচে থাকা এক শিশু নিহত ও ১১ যাত্রী আহত হয়।

বাগেরহাট ॥ চিতলমারীতে ব্যাটারিচালিত ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে শামসুর নাহার (৩৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে চিতলমারী-কচুয়া সড়কের বিষেরখোলায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শামসুর নাহার কচুয়া উপজেলার হাজরাখালী গ্রামের মাহাফুজ খানের স্ত্রী। তিনি স্বামীর বাড়ি কচুয়ার হাজরাখালী গ্রাম থেকে বাবার বাড়ি চিতলমারী উপজেলার কচুড়িয়া গ্রামের উদ্দেশে ব্যাটারিচালিত ভ্যানে যাচ্ছিলেন। পথে ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে অচেতন হলে স্থানীয়রা তাকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন। চিকিৎসক সজল কান্তি বিশ্বাস জানান, হাসপাতালে আনার আগে শামসুর নাহারের মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২