রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর-নওয়াপাড়া সড়কের অবস্থা বেহাল

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলা শহর থেকে অভয়নগর পর্যন্ত ব্যস্ত মহাসড়কের এখন বেহালদশা। সড়ক নির্মাণ ও সংস্কারে যথাযথ প্রক্রিয়া ও সামগ্রী ব্যবহার না করার কারণে রাস্তার ১৯/২০টি স্থানে উঁচু ঢিবি সৃষ্টি হয়েছে। যাতে প্রায়শ ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

সম্প্রতি এ রকম ঢিবির কারণে মৃত্যুর শিকার হয়েছেন এক মোটরসাইকেল চালক। সড়ক ও জনপথ বিভাগ বলছে দ্রুতই এসব ঢিবি অপসারণ করা হবে। যশোর শহরের বকচর থেকে নওয়াপাড়া পর্যন্ত দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। মাত্র এক থেকে দেড় বছর আগেও দীর্ঘ এ সড়ক চলাচলের উপযোগী ছিল না। স্থানীয়দের দাবির মুখে সড়কমন্ত্রী কয়েকবার যশোর সফর করেন। এরপর সড়কের এ অংশ কয়েক ধাপে সংস্কার করা হয়। তবে এটি এখনও রয়েছে মৃত্যুফাঁদ।

দীর্ঘ এ সড়ক ঘুরে দেখা গেছে, কয়েকটি স্থানে কালো পিচের ঢিবি তৈরি হয়েছে। বকচর এলাকার আব্দুর রহমান জানান, বকচর চৌধুরী বাড়ির সামনে থেকে প্রাথমিক স্কুল পর্যন্ত অংশটি নিয়ে চরম দুর্ভোগে রয়েছে পথচারী। একটা সময় বছরের অধিকাংশ সময় ছোটবড় খানাখন্দের কারণে এ সড়ক দিয়ে চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়েছে। তবে গত মার্চ ও জুন মাসে সড়কটি খুঁড়ে নতুনভাবে নির্মাণ করা হয়েছে। এতে রাস্তাটি এখন চলাচলের উপযোগী।

কিন্তু আগের চেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে রাস্তার পাশে সৃষ্টি পিচের ঢিবি। এ ঢিবির কারণে প্রায়শ’ দুর্ঘটনা ঘটছে। তিনি আরও বলেন, সর্বশেষ গত ৩ জানুয়ারি রাতে এক মোটরসাইকেল চালক এ ঢিবিতে ধাক্কা খেয়ে পড়ে যান। এ সময় পিছনের ট্রাক তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই নিহত হন। রফিকুল ইসলাম জানান, এ ঢিবির কারণে অধিকাংশ গাড়ি এখন এক পাশ দিয়ে চলাচল করে। কিন্তু জ্যাম দেখা দিলে ছোট গাড়ি ঢিবির পাশ দিয়ে যেতে গেলেই দুর্ঘটনার শিকার হয়। সাব্বির হোসেন জানান, ঢিবির কারণে প্রশস্ত এ রাস্তা এখন এক লেনে পরিণত হয়েছে। তাছাড়া রাস্তার পাশের গাড়ি মেরামতের একাধিক প্রতিষ্ঠান থাকায় তাদের পুরনো গাড়ি রাস্তা ঘেঁষে রাখা হয়। যেটা সমস্যার কারণ।

শীর্ষ সংবাদ:
করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২