বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম নগরীতে ভাসমান দোকান সরানোর নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর সড়ক থেকে ভাসমান দোকানপাট সরানোর পদক্ষেপ নিয়েছে পুলিশ। নতুন বছরের প্রথম দিন থেকেই পথচারীদের চলাচলের রাস্তা নির্বিঘœ করতে উদ্যোগী হয়েছে প্রশাসন। এ লক্ষ্যে সিএমপির পক্ষ থেকে নির্দেশনা জারি হয়েছে।

সিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে প্রেরিতে এক প্রেস বিজ্ঞপ্তিতে মহানগরে যানবাহন ও পথচারীদের চলাচলের সুবিধার্থে আগামী ১ জানুয়ারি থেকে সড়কে ওপর ভাসমান ও ভ্রাম্যমাণ হকার কিংবা অবৈধভাবে সড়ক দখল করে অস্থায়ী স্থাপনা বা দোকানপাট বসানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

নতুন বছরের শুরু থেকেই যানবাহন চলাচল, সড়ক ও ফুটপাথ ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনতে চায় সিএমপি। নগরীর নিউমার্কেট, স্টেশন রোড, জিইসি মোড়, আগ্রাবাদ, চকবাজার, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকায় ফুটপাথ ও সড়কের একাংশজুড়ে রয়েছে ভাসমান দোকানপাট এবং অবৈধ স্থাপনা। এ সকল স্থাপনার কারণে পথচারীদের চলাচলে সমস্যা এবং বিড়ম্বনার মুখোমুখি হতে হয়।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক