বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

জালাল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ ডিসেম্বর ॥ পাবনা এডওয়ার্ড সরকারী কলেজের মেধাবী ছাত্র জালাল উদ্দিন হত্যার বিচার দাবিতে নাটোরের লালপুরে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা ১১টার দিকে শত শত জনতার উপস্থিতিতে উপজেলার ত্রিমোহিনী মোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশীদ পাপ্পু, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা তুহিন, নিহত জালালের মা রাজিয়া বেওয়া ও আমানুল্লা। এ সময় বক্তারা দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাবনা এডওয়ার্ড সরকারী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র ও লালপুর উপজেলার উত্তর লালপুর গ্রামের মৃত সাহেব আলীর ছেলে জালাল উদ্দিনকে শনিবার রাতে কে বা কারা হত্যা করে দক্ষিণ লালপুর এলাকার একটি আখক্ষেতে গলা থেকে মাথা পর্যন্ত পুঁতে রাখে। পরে রবিবার সকালে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। রবিবার নিহতের বড় ভাই অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় মামলা দায়ের করেন।

দুর্গাপুর প্রেসক্লাবে নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৭ ডিসেম্বর ॥ নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের ৭ম দ্বিবার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় মঙ্গলবার দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে। সভাপতি পদে চারজন প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহন করেন। এর মধ্যে সভাপতি পদে বিজয়ী হয়েছেন দৈনিক জনকণ্ঠের নিতাই সাহা। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক খবরের প্রতিনিধি তোবারক হোসেন খোকন। সহ-সভাপতি পদে মাইকেল প্রদীপ বাউল, সহ-সাধারণ সম্পাদক পদে সুমন রায়, সাংগঠনিক সম্পাদক পদে পল্টন হাজং, সাধারণ সদস্য পদে ডাঃ কামরুল ইসলাম, আ ফ ম সফিউল্লাহ্, ধ্রুব সরকার।

রাজিব হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৭ ডিসেম্বর ॥ ভালুকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কলেজপাড়া এলাকায় মঙ্গলবার দুপুরে রেজাউল করীম রাজিব হত্যার বিচার দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী। মানববন্ধন শেষে বক্তব্য রাখেনÑ নিহত রাজিবের পিতা অবসরপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী আব্দুল মতিন, রাজিবের ভাই রাকিবুল হাসান, মনির মোল্লা, ইফতেখার আহমেদ, সাইফুল ইসলাম প্রমুখ। বক্তারা অবিলম্বে রাজিব হত্যার প্রধান আসামি তুষার ও দুই নম্বর আসামি তুষারের পিতা আজমল হোসেন মতিউরকে গ্রেফতার করার দাবি জানান। উল্লেখ্য, ১৮ ডিসেম্বর সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড খঁজিবাড়ি মোড় এলাকায় রেজাউল করীম রাজিব বন্ধুদের ছুরকাঘাতে খুন হন।

বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে বন সংলগ্ন ভোলা নদীর চরে আধা কিমি দীর্ঘ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঘণ্টাব্যাপী ভোলা নদী তীরবর্তী দক্ষিণ রাজাপরের মাঝেরচর এলাকায় বন সংলগ্ন বিভিন্ন এলাকার শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, ইউপি সদস্য রুহুল আমীন, জাকির হোসেন ও স্থানীয় বাসিন্দা নান্না মিয়াসহ এলাকাবাসীর অনেকে। এ সময় তারা টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।

ট্রেনের ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ ডিসেম্বর ॥ কালিহাতীতে ট্রেনের ছাদ থেকে পড়ে অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কালিহাতী উপজেলার কামাক্ষার মোড় এলাকায় ঘটনাটি ঘটে। নিহত ওই যুবকের আনুমানিক বয়স ২৭ বছর। তার পরনে ছিল কালো রঙের প্যান্ট ও লাল রঙের শার্ট। বঙ্গবন্ধু সেতু পূর্ব ইব্রাহিমাবাদ স্টেশনের মাস্টার নুরুল হুদা জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী সিল্ক সিটি ট্রেনটি কালিহাতী উপজেলার কামাক্ষার মোড় এলাকায় পৌঁছালে ট্রেনটির ছাদ থেকে পড়ে ওই যুবক আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

বগুড়ায় গুলিবিদ্ধ আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস॥ সোমবার রাতে শিবগঞ্জ থানা পুলিশ মহাস্থানের শিলা দেবীরঘাট থেকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় বিশাল(২৩) নামে এক হত্যা মামলার আসামিকে গ্রেফতার করেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশী অভিযানের সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পাল্টা গুলি চালান হয় বলে পুলিশ জানায়। ঘটনাস্থল থেকে গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার হয়। পুলিশ জানায়, সোমবার মহাস্থান ডিগ্রী কলেজ এলাকায় শাহীন মিয়া(২৭) নামে এক সেলুন শ্রমিক ছুরিকাঘাতে খুন হয়।

অস্ত্রসহ ৯ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ দক্ষিণ সুরমার মোগলাবাজারে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় লুণ্ঠিত মালামাল ও অস্ত্রসহ ৯ ডাকাতকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে জলকরকান্দি এলাকার স্থানীয় জনতার সহায়তায় পুলিশ তাদের আটক করে। আটককৃতরা সবাই আন্তঃবিভাগ ডাকাত দলের সদস্য বলে জানা গেছে। জানা যায়, রাতে মোগলাবাজারের ভাঙ্গি গ্রামের মল্লিক মিয়ার বাসায় ১৫/২০ জনের একটি ডাকাত দল হানা দেয়। ডাকাতিশেষে মালামাল নিয়ে পালানোর সময় একই থানার জলকরকান্দি এলাকায় স্থানীয়দের সহায়তা ৯ জনকে আটক করা হয়। পুলিশ জানায়, আটককৃত সবাই আন্তঃবিভাগ ডাকাত দলের সদস্য। তারা দলবদ্ধ হয়ে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করত। এদের মধ্যে বাগেরহাট জেলার ২, ব্রাহ্মণবাড়িয়ার ১, ফেনীর ১, সুনামগঞ্জের ১ এবং সিলেটের গোলাপগঞ্জের ৪ জন রয়েছে।

মিরসরাইয়ে পুলিশ পরিচয়ে ডাকাতি

সংবাদদাতা, মিরসরাই, চট্টগ্রাম, ২৭ ডিসেম্ব ॥ চট্টগ্রামের মিরসরাইয়ে পুলিশ পরিচয়ে কৌশলে ঘরে প্রবেশ করে ডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার রাতে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ওয়াহেদপুর এলাকার রিয়াজ উদ্দিন ভূঁইয়া বাড়ির নুরুল মোস্তফা খোকনের ঘরে এই ডাকাতির ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় অভিযোগের প্রস্তুতি নিচ্ছেন ভূক্তভোগী পরিবার।

বাল্যবিয়ে বন্ধে চট্টগ্রামে গোলটেবিল বৈঠক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাল্যবিয়ে রোধে চট্টগ্রামে নারী যোগাযোগ কেন্দ্রের আয়োজনে এক মতবিনিময় গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ‘বাল্যবিয়ে নিরোধ খসড়া আইন-২০১৪’ প্রণয়নে ও আইনটি সংসদে পাস করার জন্য কিছু সংশোধন প্রয়োজন- এমন তথ্যের ওপর ভিত্তি করে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর প্রতি এ বৈঠকে অনুরোধ জানানো হয়েছে, কোনভাবেই যেন বিশেষ ব্যবস্থায় ১৬ বছরের মেয়েদের বিয়ে কার্যকরে এ আইন পাস না করা হয়। সরকার নারীবান্ধব পরিবেশ সৃষ্টি, রাষ্ট্রে নারীশিক্ষা ও নারীর ক্ষমতায়নের জন্য আইন প্রণয়নসহ বেশকিছু পদক্ষেপ গ্রহণ করছে। বৈঠকে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের এডিসি মাসুকুর রহমান। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়বসহ আইনজীবী, সাংবাদিক ও বিভিন্ন এনজিওর প্রতিনিধি। বৈঠকে আলোচনা হয়েছে বাংলাদেশে প্রস্তাবিত ‘বাল্যবিয়ে নিরোধ আইন-২০১৪’ মন্ত্রিসভায় পাস হওয়া প্রসঙ্গে। এ আইনটি সংসদে পাস করার জন্য বিল আকারে উত্থাপন করা হলেই এটি আইনে পরিণত হবে বাল্যবিবাহ বন্ধে। এ আইনে মেয়েদের সর্বনিম্ন বয়স ১৮ এবং ছেলেদের ২১ বছর রাখা হয়েছে। ১৮ বছরের কম বয়সী মেয়েদের বাল্যবিয়ে বন্ধ করতে ও জীবনহানির ঝুঁকি থেকে বাঁচাতে প্রস্তাবিত এ আইনের কিছু বিষয় সংশোধন নিয়ে ব্যাপক আলোচনা হয় এ বৈঠকে। বাল্যবিয়ে বন্ধে বক্তারা বিভিন্ন পরামর্শ দিয়েছেন। এক্ষেত্রে বর-কনে উভয়পক্ষকে ১৮ বছরের নিচে মেয়ে এবং ২১ বছরের নিচে ছেলেকে যেন বিয়েবন্ধনে আবদ্ধ করা না হয়।

গৃহবধূর মরদেহ উত্তোলন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আত্মহত্যা নয়, পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে গৃহবধূ লুবনা আক্তারকে। এ অভিযোগ এনে স্বজনদের মামলার প্রেক্ষিতে আদালতের আদেশে পুনঃময়না তদন্তের জন্য মঙ্গলবার কবর থেকে তোলা হয় লুবনার মরদেহ। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট তাহমিলুর রহমান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দায়িত্বশীল কর্মকর্তা এবং লুবনার পরিবারের সদস্যরা। চট্টগ্রাম নগরীর চকবাজার থানার মনু মিয়াজী লেন এলাকায় গত ১৬ জুলাই শ্বশুরবাড়িতে অস্বাভাবিক মৃত্যু হয় গৃহবধূ লুবনা আক্তারের। তার দুই কন্যা সন্তান রয়েছে। শ্বশুরবাড়ির লোকজন ঘটনাটিকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেয়ার চেষ্টা করে। কিন্তু ৬ নবেম্বর চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন লুবনার মা রেহেনা সুলতানা। এতে তিনি বলেন, যৌতুকের দাবিতে তার উপর বিভিন্ন সময়ে নির্যাতন হয়েছে। পরিকল্পিতভাবে লুবনাকে হত্যা করেছে শ্বশুর পক্ষের লোকজন। মামলার প্রেক্ষিতে লুবনার মরদেহ কবর থেকে উঠিয়ে পুনঃময়না তদন্তের নির্দেশ দেন আদালত। ১৫ ডিসেম্বর সে আদেশের কপি আসে পিবিআইয়ের কাছে। আদেশ অনুযায়ী মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর মিসকিন শাহ মাজার সংলগ্ন কবরস্থান থেকে লুবনার মরদেহ তোলা হয়। গৃহবধূ লুবনা হত্যার অভিযোগ এনে দায়ের করা মামলায় তার স্বামী মাহবুদুর রহমানসহ পরিবারের ৯ সদস্যকে আসামি এবং মোট ৬ জনকে সাক্ষী করা হয়েছে।

নাটোরে দুটি কারাখানাকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ ডিসেম্বর ॥ বড়াইগ্রামে দুটি অভিযান চালিয়ে আল জোহরা ফুড এ্যান্ড বেভারেজ লি. ও জেনি আয়ুবের্দিক ল্যাব নামে দুটি কারখানাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলার দুটি স্থানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ফারজানা এ সাজা প্রদান করেন। অস্বাস্থ্যকর ও ভেজাল পণ্য উৎপাদন করায় আল জোহরা ফুড এ্যন্ড বেভারেজ লিমিটেডের মালিক সুমন হোসাইনকে আটক করে র‌্যাব। অন্যদিকে অপর একটি অভিযানে একই উপজেলার গড়মাটি এলাকায় জেনি আয়ুবের্দিক ল্যাব লি. নামে একটি ভুয়া কারখানায় অভিয়ান চালিয়ে সুরাইয়া তানজিন ও তার সহকারী আনিসুর রহমানকে আটক করে র‌্যাব।

কেবল কর্মচারীকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৭ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে প্রতিপক্ষের লোকজন ডিস ব্যবসায়ীর ফাইবার কেবল কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা প্রদান করায় প্রতিপক্ষের লোকজন তিন ডিস কর্মচারীকে কুপিয়ে জখম করেছে। মঙ্গলবার রাতে উপজেলার কাঞ্চন এলাকায় এ ঘটনা ঘটে। ব্যবসায়ী মকবুল হোসেন জানান, তিনি উপজেলার কাঞ্চন পৌরসভার আতলাশপুর এলাকায় দীর্ঘদিন ধরে ডিস ও ইন্টারনেট সংযোগের ব্যবসা করে আসছের। কাঞ্চন এলাকার সানাউল্লাহ মান্নান সানী বেশ কিছুদিন ধরে মকবুল হোসেনের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদার টাকা না দিলে তাকে কাঞ্চন এলাকায় ডিস ও ইন্টারনেটের ব্যবসা করতে দেয়া হবে না বলে হুমকি-ধমকি প্রদান করে। দাবিকৃত চাঁদার টাকার না পেয়ে সানাউল্লাহ মান্নান সানী, জুম্মন হোসেন, সেলিমসহ অজ্ঞাত ৫-৬ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডিসের ফাইবার কেবল ও ইন্টারনেটের তার কেটে ফেলে। এ সময় মকবুলের কর্মচারী শাহীন আলম, সোহেল, আলাউদ্দিন বাধা প্রদান করলে সানাউল্লাহ মান্নান সানী ও তার সন্ত্রাসী বাহিনী তাদের দা দিয়ে কুপিয়ে জখম করে। আহতদের গুরুতর অবস্থায় স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

সরিষা ক্ষেত নষ্ট করেছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ ডিসেম্বর ॥ মান্দায় পূর্ববিরোধের জের ধরে দেবোত্তর সম্পত্তিতে চাষকৃত আধাপাকা সরিষা কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার ভোরে উপজেলার গোসাইপুর গ্রামের একটি মাঠে ফসল বিনষ্টের এ ঘটনা ঘটে। ঘটনায় মন্দির কমিটির সভাপতি বিজয় কুমার প্রামাণিক মান্দা থানায় পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। ক্ষেতমালিক নিতাই চন্দ্র সরকার জানান, গোসাইপুর শিতলীমাতা মন্দিরের দেড় বিঘা জমি এক বছরের জন্য ১২ হাজার টাকায় লিজ নেন। বাড়তি লাভের আশায় বোরো ধান রোপণের আগে ওই জমিতে সরিষার চাষ করা হয়েছিল। সপ্তাহ দুয়েকের মধ্যে সরিষাগুলো ক্ষেত থেকে ঘরে তোলার আশা করেছিলেন তিনি। এ অবস্থায় মঙ্গলবার ভোর ৫টার দিকে পূর্ববিরোধের জের ধরে একই গ্রামের বাদল, বিরাজ, মিলনসহ পাঁচ ব্যক্তি ওই জমির আধাপাকা সরিষা হাঁসুয়া দিয়ে কেটে নষ্ট করে দিয়েছে বলে তিনি দাবি করেন। মন্দির কমিটির সভাপতি বিজয় কুমার প্রামাণিক জানান, মন্দিরের দেবোত্তর সম্পত্তি নিয়ে একই গ্রামের মৃত সখাতুল্যার ছেলে বাদলসহ তাদের পরিবারের লোকজনের সঙ্গে বিরোধ চলে আসছে। এ নিয়ে মামলা দায়ের করা হলে আদালত মন্দিরের পক্ষে রায় প্রদান করে। ২০০৬ সাল থেকে ওই সম্পত্তি মন্দির কমিটির দখলে রয়েছে বলে তিনি দাবি করেন।

মীরসরাইয়ে ৩ ঘর ভস্মীভূত

সংবাদদাতা, মীরসরাই, চট্টগ্রাম, ২৭ ডিসেম্বর ॥ মীরসরাইয়ে আগুনে পুড়ল ৩ পরিবারের সহায়সম্বল। সোমবার রাত সাড়ে ১১ টার সময় উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গোপীনাথপুর গ্রামের আমিনুর রহমানের বাড়িতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। অগ্নিকা-ে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলো মফিজুর রহমান, আবুল হোসেন ও আবুল খায়ের। তবে আগুনের সূত্রপাত নিশ্চিত করা যায়নি।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়