রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাকরির লোভ দেখিয়ে টাকা হাতিয়ে চম্পট প্রতারক চক্র

  • যশোরে বেকার যুবকদের মাথায় হাত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে ‘নিরাপদ ফোর্স গার্ড জব কানেকশন’ নামে প্রতিষ্ঠান খুলে শতাধিক বেকার যুবকের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে গা-ঢাকা দিয়েছে প্রতারক চক্র। ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত খোয়ানো ক্ষতিগ্রস্তদের মাথায় হাত উঠেছে। ওই টাকা আদায় করাসহ চক্রের বিরুদ্ধে সক্রিয়ভাবে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ভুক্তভোগীরা।

চলতি বছরের মাঝামাঝি সময়ে সম্পূর্ণ প্রতারণামূলক প্রচার চালিয়ে জহিরুল ইসলাম নামে এমডি নামধারী এক ধুরন্ধর যশোরের চারখাম্বা মোড়ে খুলে বসে ‘নিরাপদ ফোর্স গার্ড বেস্টওয়ে জব কানেকশন কোম্পানি লিমিটেড’ যশোর শাখা। যশোরের শংকরপুর চোপদারপাড়ার শ্বশুরবাড়ি পুঁজি করে ফেরেববাজ জহিরুল ইসলাম কাজ শুরু করে। এখানে ব্যাংক, হাসপাতাল, শোরুম, হোটেল-রেস্টুরেন্ট, ট্রেনের টিকেট, নাইটগার্ডসহ বিভিন্ন চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রচার শুরু করে প্রতারক চক্রটি। চাকচিক্যময় অফিস সাজিয়ে কয়েকজন অফিস স্টাফ নিয়োগ দিয়ে একটি আধুনিক অফিসের আদলে সাজানো হয় এ প্রতারণামূলক চাকরি দেয়ার প্রতিষ্ঠানটি। তাদের প্রচার ও চাকরির প্রলোভনে পড়ে শতাধিক বেকার যুবক হুমড়ি খেয়ে পড়ে। আর চক্রের হোতা জহিরুল ইসলাম ও তার আজ্ঞাবহরা তাদের কাছ থেকে ১০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেয়। কাউকে ভুয়া নিয়োগপত্র দেয়া হয়। আবার অনেককে মাসের পর মাস ঘোরানো হচ্ছিল। এদিকে লগ্নিকারীদের অনেকে অফিসের সামনে জড়ো হয়ে বাগ্বিত-া করে আসছিল কয়েকদিন ধরে। এর মধ্যে গত ২৫ ডিসেম্বর সকালে লগ্নিকারীদের অনেকে সেখানে গেলে তাদের চোখ ছানাবড়া হয়ে যায়। তারা দেখতে পান অফিসে নতুন তালা ঝুলিয়ে পালিয়েছে প্রতারকদের হোতা জহিরুল ইসলাম। কয়েকজন স্টাফও অফিসে ঢুকতে পারেননি, যাদের মাথাপ্রতি লক্ষাধিক টাকা দেয়া ছিল। এ সময় প্রতারক জহিরুলের মোবাইল ফোন ০১৯৬৭-৭৯১২৮০ নম্বরটিতে বারবার কল দিয়ে বন্ধ পান তারা। শেষমেশ সন্ধ্যা পর্যন্ত অবস্থান নিয়ে ফিরে যান তারা। এরপর ২৬ ডিসেম্বর সকালেও অফিসস্থল চারখাম্বায় গিয়ে ওই অফিস বন্ধ পান লগ্নিকারীরা। অফিসের সামনে দাঁড়িয়েছিলেন ঝিকরগাছার গদখালীর আজিজুর রহমানের ছেলে জীবন, রূপদিয়ার ইউনুস আলীর ছেলে সোহাগ হোসেন, রাজশাহীর পবনা এলাকার শাহিনুর রহমান, সাবেক পুলিশ সদস্য শাহীনুর রহমান, ঝিকরগাছার রবিউলের ছেলে শরীফ হোসেনসহ কয়েকজন নারী সদস্য। এরা কান্নাজড়িত কণ্ঠে বলেন, তারা চাকরির জন্য চার মাস ঘুরছেন। কেউ কেউ পেয়েছেন ভুয়া নিয়োগপত্র আর মিথ্যার ফুলঝুরি। চাকরির নামে ১০ থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে প্রতারক জহিরুল ইসলাম। তিনি বলেন, তিনি আর যশোরে অফিস চালাবেন না। শংকরপুরের শ্বশুরপক্ষের লোকজন এখন ওই অফিসের দায়িত্ব নিয়েছেন। যদি কেউ টাকা-পয়সা পায় সেটাও এখন থেকে তারা দেবে।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)