বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইএসপন্থীরা যুক্তরাষ্ট্রে হামলার চালাতে পারে

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের চার্চসহ বিভিন্ন জমায়েতস্থলে ছুটির দিনে ইসলামিক স্টেট (আইএস) সমর্থকরা তাদের প্রতি সহানুভূতিশীলদের হামলা চালানোর ডাক দিয়েছে। আর এ বিষয়ে স্থানীয় আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় কর্তৃপক্ষ। একটি বুলেটিনের মাধ্যমে স্থানীয় নিরাপত্তা রক্ষাকারী সংস্থাগুলোর ওপর এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে বলে আইনপ্রয়োগকারী এক কর্মকর্তা জানিয়েছেন। খবর ইয়াহু নিউজের।

তবে এ বিষয়ে সুনির্দিষ্ট বা নিশ্চিত কোন তথ্য বা হুমকি নেই। যুক্তরাষ্ট্রের চার্চগুলোর একটি তালিকা ইসলামিক স্টেটপন্থী একটি ওয়েবসাইটে পাওয়ার পর ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এবং ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি এ নোটিস জারি করে। এক বিবৃতিতে এফবিআই জানায়, যুক্তরাষ্ট্রের চার্চগুলোতে হামলার ডাক দিয়ে অনলাইনে প্রকাশিত সাম্প্রতিক হুমকির বিষয়ে এফবিআই অবগত রয়েছে। এটির নির্ভরযোগ্যতা তদন্ত করতে গিয়ে এফবিআই একই ধরনের আরও হুমকির খোঁজ পেয়েছে। বুলেটিনটি উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, ইসলামিক স্টেটের প্রতি সহানুভূতিশীলরা ছুটির দিনে চার্চসহ অন্যান্য জনসমাগমস্থলে হামলার জন্য ধারাবাহিকভাবে প্রেরণাদায়ী আহ্বান জানিয়ে যাচ্ছে। বিভিন্নভাবে তারা এ সন্দেহজনক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে, যার জন্য পুলিশের সতর্ক থাকা উচিত বলে বুলেটিনে উল্লেখ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল