মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইএসপন্থীরা যুক্তরাষ্ট্রে হামলার চালাতে পারে

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের চার্চসহ বিভিন্ন জমায়েতস্থলে ছুটির দিনে ইসলামিক স্টেট (আইএস) সমর্থকরা তাদের প্রতি সহানুভূতিশীলদের হামলা চালানোর ডাক দিয়েছে। আর এ বিষয়ে স্থানীয় আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় কর্তৃপক্ষ। একটি বুলেটিনের মাধ্যমে স্থানীয় নিরাপত্তা রক্ষাকারী সংস্থাগুলোর ওপর এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে বলে আইনপ্রয়োগকারী এক কর্মকর্তা জানিয়েছেন। খবর ইয়াহু নিউজের।

তবে এ বিষয়ে সুনির্দিষ্ট বা নিশ্চিত কোন তথ্য বা হুমকি নেই। যুক্তরাষ্ট্রের চার্চগুলোর একটি তালিকা ইসলামিক স্টেটপন্থী একটি ওয়েবসাইটে পাওয়ার পর ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এবং ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি এ নোটিস জারি করে। এক বিবৃতিতে এফবিআই জানায়, যুক্তরাষ্ট্রের চার্চগুলোতে হামলার ডাক দিয়ে অনলাইনে প্রকাশিত সাম্প্রতিক হুমকির বিষয়ে এফবিআই অবগত রয়েছে। এটির নির্ভরযোগ্যতা তদন্ত করতে গিয়ে এফবিআই একই ধরনের আরও হুমকির খোঁজ পেয়েছে। বুলেটিনটি উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, ইসলামিক স্টেটের প্রতি সহানুভূতিশীলরা ছুটির দিনে চার্চসহ অন্যান্য জনসমাগমস্থলে হামলার জন্য ধারাবাহিকভাবে প্রেরণাদায়ী আহ্বান জানিয়ে যাচ্ছে। বিভিন্নভাবে তারা এ সন্দেহজনক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে, যার জন্য পুলিশের সতর্ক থাকা উচিত বলে বুলেটিনে উল্লেখ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ