বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ভৈরবে সংঘর্ষে অর্ধশতাধিক আহত

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২০ ডিসেম্বর ॥ মঙ্গলবার সকালে ভৈরব শহরের জগন্নাথপুর ও লুন্দিয়া গ্রামে পৃথক দুটি সংঘর্ষের ঘটনায় কমপক্ষে অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। এ সময় বাড়িঘর-দোকানপাট ভাংচুর ও লুটপাটের ঘচনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। পুলিশ ও এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকালে মাদক সেবনে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে শহরের জগন্নাথপুর ও পঞ্চবটি এলাকার দুদল গ্রামবাসীর মধ্যে সংর্ঘষ হয়। দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে কয়েক দফা ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৩৫ জন আহত হয়। সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় স্থানীয় দুই টেলিভিশন সাংবাদিক আহত হয়। এরা হলেন সময় টেলিভিশনের ফজলুর রহমান ও জিটিভির এমএ হালিম। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দু’দফায় ৩০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। একই সময়ে এলাকায় আধিপত্য ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আগানগর ইউনিয়নের লুন্দিয়া গ্রামের ওয়ার্ড আ’লীগ নেতা আনিসুর রহমান ও ইউনিয়ন আ’লীগ নেতা আব্দুল মজিদ বড় মিয়া গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বড় মিয়ার পক্ষের সর্মথক বাতেন মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় ও আরও ১২ জনকে গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এতে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। এদিকে পুলিশ হাসপাতাল থেকে দুজনকে আটক করেছে। এছাড়াও এলাকার অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ও স্বাভাবিক রাখতে অতিরিক্তি পুলিশ মোতায়েত করা হয়েছে।

টাঙ্গাইলে ৮ম শ্রেণীর ছাত্রী ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২০ ডিসেম্বর ॥ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঝুনকাইল উত্তরপাড়া গ্রামের এক স্কুলছাত্রী ধর্ষিত হয়েছে। সে উপজেলার সৎসঙ্গ তপোবন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী। এ বিষয়ে তার মা বাদী হয়ে ঘাটাইল থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ ও তার মা জানান, ধর্ষণের শিকার মেয়েটি ঘাটাইল উপজেলার ৮ম শ্রেণীর ছাত্রী। প্রতিবেশী ইয়াসিন আলীর ছেলে অন্তর (১৯) তাকে মাঝেমধ্যেই কুপ্রস্তাব দিত। এতে অস্বীকৃতি জানালে গত ১১ ডিসেম্বর সন্ধ্যায় অন্তর কৌশলে তাদের বাড়িতে নিয়ে স্কুলছাত্রীটিকে জোরপূর্বক ধর্ষণ করে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে গ্রাম্য মাতব্বররা শালিসী বৈঠকের আয়োজন করে। মীমাংসা না দিতে পারায় ব্যর্থ হয়ে মেয়েটির মা বাদী হয়ে সোমবার সন্ধ্যায় ধর্ষক অন্তরসহ আরও দুজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। এ ব্যাপারে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, মঙ্গলবার সকালে ধর্ষিতাকে ডাক্তারি পরীক্ষার জন্য টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত করে দোষী ব্যক্তিকে গ্রেফতার করা হবে।

ধর্ষণ চেষ্টার ভিডিও ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও সে ঘটনা ভিডিও ধারণের অভিযোগে দুই যুবককে আটক করেছে বাঘারপাড়া থানা পুলিশ। এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন আইনে আটক দুই যুবককে আসামি করে মামলা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। জানা গেছে, উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের চল্লিশোর্ধ বয়সের হিন্দু ধর্মাবলম্বী পরিবারের এক গৃহবধূ সোমবার রাত নয়টার দিকে নিজ বাসায় ফিরছিলেন। এ সময় পথে বাগডাঙ্গা গ্রামের এক রেন্টি বাগানের ভিতর ওই বধূকে জোর করে নিয়ে যায় দুই যুবক। তাদের একজনের নাম মদন সরকার। সে বাগডাঙ্গা গ্রামের শীব সরকারের ছেলে। অপরজন একই গ্রামের মৃত ছলিমউদ্দীনের ছেলে বাবু ওরফে কামার বাবু। এ সময় একজন গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করছিল ও অপরজন তা মোবাইল ফোনে ভিডিও ধারণে ব্যস্ত ছিল। ঘটনার পর গৃহবধূ ও তার স্বামী বিষয়টি বাঘারপাড়া থানা পুলিশকে জানালে তাৎক্ষণিকভাবে পুলিশ অভিযুক্ত দু’জনকে আটক করে।

নয় মামলার আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২০ ডিসেম্বর ॥ বেগমগঞ্জ চৌরাস্তা থেকে ৯ মামলার ওয়ারেন্টভুক্ত তারেক আজিজ ওরফে অপু নামে এক চিহ্নিত সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তার জবানবন্দী অনুযায়ী সোনাইমুড়ী উপজেলার হরিপুর গ্রামের একটি ব্রিজের পাশ থেকে কার্তুজসহ একটি দেশীয় তৈরি শটগান উদ্ধার করা হয়। মঙ্গলবার ভোরের দিকে তাকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, গ্রেফতারকৃত অপু এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ৯টি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। পুলিশ দীর্ঘদিন পর্যন্ত তাকে গ্রেফতার করার চেষ্টা করেও ব্যর্থ হয়। পুলিশ ভোরের দিকে অভিযান চালিয়ে বেগমগঞ্জ উপজেলার বেগমগঞ্জ চৌরাস্তা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার জবানবন্দী অনুযায়ী নিজ গ্রাম হরিপুরের একটি ব্রিজের পাশ থেকে দেশীয় তৈরি শটগান উদ্ধার করা হয়েছে। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়ের শেষে মঙ্গলবার দুপুরের দিকে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ভিক্ষুকদের কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নে ভিক্ষুকদের মাঝে মঙ্গলবার সকালে কম্বল বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে কম্বল বিতরণ করেন মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। একই দিন দুপুরে ভিক্ষুকদের পুনর্বাসন ও দরিদ্রদের সহায়তার লক্ষ্যে হাপানিয়া-শরিফাবাদ খালে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য বাবুল রায়, মিজানুর রহমান, হাসান আল মামুন, মিন্টু সিকদার, জাফর মৃধা, ইউপি সচিব মাহাতাব হোসেন প্রমুখ।

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২০ ডিসেম্বর ॥ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিজিবি দিবস পালন করেছে ঠাকুরগাঁও ৩০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও ৩০ বিজিবির সদর দফতরে বিজিবির পরিচালক লে. কর্নেল তুষার বিন ইউনুস মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত বিজিবি সদস্য কাজিমুদ্দিনের পরিবারের হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন। পরে বিজিবির কাজিমুদ্দিন মিলনায়তনে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। এ সময় বর্ডার গার্ড ব্যাটালিয়ন হাসপাতালের পরিচালক লে. কর্নেল ফয়জুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশি, প্রেসক্লারেব সভাপতি আবু তোরাব মানিকসহ অতিথিগণ উপস্থিত ছিলেন।

দ্রুত ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় সিডর বিধ্বস্ত সাউথখালীতে নির্মাণাধীন বেড়িবাঁধে নদী শাসন ব্যবস্থা এবং অধিগ্রহণকৃত জমির মালিকদের ক্ষতিপূরণের টাকা দ্রুত প্রদানের দাবিতে মঙ্গলবার এক কিলোমিটারব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সাউথখালী ও রায়েন্দা ইউনিয়নের হাজার হাজার নারী ও পুরুষ অংশগ্রহণ করে। শেষে আন্দোলন কমিটির আহ্বায়ক ও ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, কমিটির প্রধান সমন্বয়ক সাংবাদিক নজরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আকন আলমগীর, আবুল হোসেন নান্টু, ফরিদ খান মিন্টু, সদস্য ইমরান হোসেন রাজিব, শহীদুল ইসলাম খান, ইউপি সদস্য আঃ আজিজ খলিফা, হালিম শাহ, জাকির হোসেন ও রিয়াদুল পঞ্চায়েত প্রমুখ।

রূপগঞ্জে মা-ছেলেকে লাঠিপেটা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২০ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন বাড়িঘরে হামলা চালিয়ে মা-ছেলেকে লাঠিপেটা করে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার কান্দাপাড়া এলাকায়। আহত শাহনাজ বেগমের স্বামী আব্দুল খালেক জানান, গত সোমবার তুচ্ছ ঘটনা নিয়ে একই এলাকার হাবিব মিয়ার সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরই সূত্র ধরে মঙ্গলবার দুপুরে প্রতিপক্ষ হাবিব, হাসিব, রিফাত, বস, নিশাদ, রিয়াদ রাকিবসহ ১০-১৫ জন দেশীয় অস্ত্র, দা, লোহার রড, জুইতা, চাপাতি, চাইনিজ কুড়াল নিয়ে আব্দুল খালেকের বাড়িঘরে হামলা চালায়। এ সময় আব্দুল খালেকের ছেলে সোহেল বাধা দিলে প্রতিপক্ষের লোকজন তাকে এলোপাতাড়িভাবে লাঠিপেটা করে আহত করে। ছেলেকে বাঁচাতে তার মা শাহনাজ বেগম এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করে।

জেলখানায় আসামির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২০ ডিসেম্বর ॥ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নাটোর জেলখানার আসামি চাঁদ আলী (৬২) মারা গেছেন। সোমবার রাত সাড়ে ১১টার দিকে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চাঁদ আলী বড়াইগ্রাম উপজেলার চান্দাই নতুনপাড়া গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে। নাটোর জেলখানার ডেপুটি জেলার তোফায়েল আহমেদ খান জানান, একটি মাদক সংক্রান্ত মামলায় চাঁদ আলীকে গত ৯ ডিসেম্বর জেলখানায় নেয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে তিনি বুকে ব্যথা অনুভব করলে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অস্ত্রসহ যুবক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২০ ডিসেম্বর ॥ কেরানীগঞ্জে ১টি বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ আবির হোসেন মইনুদ্দিন নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব ১০। সোমবার রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন নতুন বাক্তারচর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১০ জানান, নতুন বাক্তারচর এলাকার আলাতুনের বাড়িতে অভিযান চালিয়ে আবিরকে গ্রেফতার করে র‌্যাব। তিনি একজন অস্ত্র বিক্রেতা। এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক