রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাটোরে ৯ মাসেই ভেঙ্গে পড়ল কালভার্ট

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১০ ডিসেম্বর ॥ বাগাতিপাড়ায় নির্মাণের ৯ মাসের মধ্যেই ভেঙ্গে পড়েছে একটি কালভার্ট। তবে কালভার্টটি কোন দফতর থেকে নির্মাণ করা হয়েছে তার কোন সঠিক তথ্য মেলেনি। সংশ্লিষ্ট দফতরগুলো এর দায় এড়াতে সংবাদকর্মীদের তথ্য সরবরাহ করছেন না। স্থানীয় ইউনিয়ন পরিষদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় এমনকি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর- কেউ এ কালভার্টটির দায় নিতে চান না। কোন দফতর থেকে এই কালভার্টটি নির্মাণ করা হয়েছে সুনির্দিষ্ট করে তাও জানাতে পারেনি এ সব বিভাগ ।

স্থানীয়রা জানান, উপজেলার দয়ারামপুর ইউনিয়নের হাট গোবিন্দপুর এলাকার জয়বাংলা মোড় থেকে মধ্যপাড়া সড়কে প্রায় নয় মাস পূর্বে কালভার্টটি নির্মাণ করা হয়। গত ৩ ডিসেম্বর ওই সড়কে মাটি ভর্তি এক ট্রাক্টর কালভার্টটি অতিক্রম করার সময় সেটি ভেঙ্গে পড়ে। ৮ দিন অতিবাহিত হলেও কোন দফতর থেকে মেরামতের উদ্যোগ নেয়া হয়নি। ফলে যান চলাচল বিঘিœত হচ্ছে। স্থানীয় কয়েক যুবক দুর্ঘটনা এড়াতে সেখানে কলাগাছ দিয়ে নিশান টানিয়েছেন। দ্রুত কালভার্টটি মেরামতের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাকের সাথে বৃহস্পতিবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি এ সম্পর্কে পরে জানাবেন জানিয়ে ফোন কেটে দেন। পরে একাধিকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে ওই দিন বিকেলে এলজিইডি দফতরের উপ-সহকারী প্রকৌশলী আলম মিয়া জানান, প্রকৌশলী কামরুজ্জামান প্রশিক্ষণে আছেন। তবে ওই রাস্তাটি তাদের দফতরের নয়। এ বিষয়ে বাগাতিপাড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খদরকার ফরহাদ আহম্মদ বলেন, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে বিষয়টি খতিয়ে দেখা হবে।

দেশ এগিয়ে যাচ্ছে তা অস্বীকারের সুযোগ নেই ॥ চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাংলাদেশ যে অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে তা অস্বীকারের কোন সুযোগ নেই। দেশের উন্নয়নের ক্ষেত্রে রাজনীতিক দৃষ্টিকোণ থাকা উচিত নয়। আমাদের দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন করতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সকলকেই নিয়মিত আয়কর ও ভ্যাট প্রদান করতে হবে। ব্যক্তিগতভাবে আমরা যেভাবে নিজেদের অবস্থা পরিবর্তনের জন্য কাজ করি- একইভাবে দেশের উন্নয়নেও ভূমিকা রাখতে হবে।

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন শনিবার ‘ভ্যাট দিবস রূপকল্প-২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভ্যাটের গুরুত্ব’ শীর্ষক সেমিনারে কথাগুলো বলেন। নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এ সভায় মেয়র বলেন, এ দেশ এগিয়ে যাওয়ার পেছনে ব্যবসায়ীদের অনেক বড় অবদান রয়েছে। দেশের উন্নয়নকে দেখতে হবে রাজনৈতিক দৃষ্টিকোণের বাইরে থেকে। বাংলাদেশকে আমরা বিশ্বের মাঝে অর্থনৈতিক দিক থেকে সমৃদ্ধ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সেজন্য সকলকেই ভ্যাট প্রদান করতে হবে।

শীর্ষ সংবাদ:
শরীয়তপুরের ভেদরগঞ্জে সাবেক মেয়রপুত্র সড়ক দুর্ঘটনায় নিহত         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস