শুক্রবার ৫ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বয়স বাধা নয়

বয়স তার ৮০ বছর। এরপরও তার পেশী মজবুত। ফ্যাশন মডেল জগতে রয়েছে তার চাহিদা। ওয়াং দেশুন ২০১৫ সালে চায়না ফ্যাশন উইকের সময় ৩০ সেকেন্ডের জন্য খালি বুক দেখান। প্রথমবার তিনি রানওয়েতে হাঁটেন এবং দর্শকদের ব্যাপক নজর কাড়েন। তিনি চীনে রাতারাতি ইন্টারনেট সেনসেশন বনে যান। অনেকে তাকে ‘চায়না’স হটেস্ট গ্র্যান্ডপা’ ও ‘ওল্ড ফ্রেশ মিট’ বলে অভিহিত করেন। চীনে যুবক টিভি তারকাদের ‘লিটল ফ্রেশ মিট’ বলা হয়। সেক্ষেত্রে ইন্টারনেটে ওয়াং দেশুনকে বলা হলো ওল্ড ফ্রেশ মিট।

চীনের শীর্ষ ফ্যাশন ডিজাইনার হু শেগুয়াং চায়না ফ্যাশন উইকের জন্য ক্যাটওয়াকের পরিকল্পনা করছিলেন। তখন তার মাথায় এমন বৃদ্ধের কথা ঢোকেনি। কিন্তু তিনি যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াংয়ের ছবি দেখলেন তখন তার পরিকল্পনায় নয়া মাত্রা যোগ হয়। হু জিজ্ঞাসা করেন, কে এই বৃদ্ধ, যাকে খুবই প্রাণবন্ত মনে হচ্ছে। এক সুরকার বলেন, ‘তিনি আমার বাবা।’ এরপরই ওয়াং দেশুনের সঙ্গে ডিজাইনার হুয়ের পরিচয় হয় এবং তাকে ক্যাটওয়াকে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়। বাকি দারুণ উত্থানের ইতিহাস।

ওয়াং ১৯৩৬ সালে চীনের শেনিয়াং নগরীতে জন্মগ্রহণ করেন। তিনি মুকাভিনয় করতেন। ঘটা করেই তিনি মার্শাল আর্ট সিনেমায় সুযোগ পান এবং হলিউডের বেশ কয়েকটি ছবিতেও কাজ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘ফরবিডেন কিংডম’। তার অভিনয় জীবনের জন্য শরীর ঠিক রাখতে ৫০ বছর বয়সে তিনি জিমে যেতে শুরু করেন। সাত বছর পর তার শরীর হয় আকর্ষণীয় ও আরও সুঠাম। সম্প্রতি ওয়াং সিএনএনকে বলেন, ‘লোকেরা এই ভেবে বিস্মিত যে, আমার মতো একজন বৃদ্ধের এত সুন্দর পেশী থাকতে পারে।’ তারা আরও চায়, তিনি যেন কখনও ঝিমিয়ে না পড়েন।

ওয়াং বলেন, তিনি ৩০ বছর ধরে একদিনের জন্যও তার প্রশিক্ষণে বিরতি দেননি। বিশেষ করে প্রতিদিনের সাঁতার কাটার রুটিনে তার হেরফের হয় না।

ওয়াংয়ের মতে, বয়স কোন বাধা নয়। ৬৫ বছর বয়সে তিনি তার অভিনয়ের জন্য মাত্র এক মাসে ঘোড়া চালানো শেখেন। ৭৮ বছর বয়সে তিনি মোটরসাইকেল চালানো শেখেন। -সিএনএন

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী