সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথম দিনে ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

  • নাসিক নির্বাচন

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ থেকে ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনে সংরক্ষিত মহিলা ওয়ার্ডের এক নারী কাউন্সিলরসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদার এ ঘোষণা দেন। যাচাই-বাছাইয়ের সময় সংশ্লিষ্ট সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আজ রবিবার দ্বিতীয় দিনে মেয়র ও বাকি সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে আপীল আবেদন করতে পারবেন। এদিকে শুক্রবার রাতে অসুস্থ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে দেখতে গিয়েছিলেন সাবেক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী। জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী হয়েছেন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়নবঞ্চিত আনোয়ার হোসেন।

এক নারী কাউন্সিলরসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল ॥ মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনে সংরক্ষিত মহিলা ওয়ার্ডের এক নারী কাউন্সিলরসহ ১০ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা হয়। তারা হলেনÑ ঋণ খেলাপীর অভিযোগে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পদে সুমি বেগম, একই অভিযোগে সাধারণ সদস্য পদে ২নং ওয়ার্ডের সুমন কাজী, সিটি কর্পোরেশনের কর বকেয়া থাকার অভিযোগে ৩নং ওয়ার্ডের নূর ছালাম, অপ্রাপ্ত বয়সের জন্য ৫নং ওয়ার্ডের গোলাম মোস্তফা সানভিন, ঋণ খেলাপীর অভিযোগে ৭নং ওয়ার্ডের আবুল কালাম দেওয়ান, একই অভিযোগে ৮নং ওয়ার্ডের দেলোয়ার হোসেন, ১২নং ওয়ার্ডের যুবলীগ নেতা এসএম জিল্লুর রহমান লিটন, ১৩নং ওয়ার্ডে মহানগর যুবদলের আহ্বায়ক সাবেক কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১৩নং ওয়ার্ড জেলা যুবলীগের নেতা শাহ্ ফয়েজউল্লা ফয়েজ, ঋণ খেলাপীর জিম্মাদার হওয়ার কারণে ১৪নং ওয়ার্ডের সাবেক ছাত্রদল নেতা মোঃ দিদার খন্দকারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানিয়েছেন, আজ রবিবারও মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ঋণ খেলাপীসহ তিনটি কারণে সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলরসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে আপীল আবেদন করতে পারবেন বলে তিনি জানান।

আজ মনোনয়ন যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিন ॥ আজ রবিবার মেয়র পদে ৯টি, বাকি ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে কমিউনিটি সেন্টারের দ্বিতীয় তলায় রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে ১৯নং থেকে ২৭নং সাধারণ ওয়ার্ড ও ৭ থেকে ৯নং পর্যন্ত সংরক্ষিত নারী কাউন্সিলর পদে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ ৯ জন তাদের মনোনয়নপত্র জমা দেন। এদিকে ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৭৬ জন এবং ৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

অসুস্থ আনোয়ার হোসেনের পাশে আইভী ॥ অসুস্থ নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত আনোয়ার হোসেনকে শুক্রবার রাতে ঢাকার ল্যাবএইড হাসপাতালে দেখতে গিয়েছিলেন আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভী। এ সময় মেয়র প্রার্থী আইভী অসুস্থ আনোয়ার হোসেনের শয্যা পাশে বেশ কিছুক্ষণ সময় কাটান এবং তার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নেন। আনোয়ার হোসেনের স্ত্রীকে সান্ত¡না দেন। আনোয়ার হোসেনের দ্রুত রোগ মুক্তি কামনা করেন। সদ্য সাবেক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী জানান, আসন্ন নির্বাচন উপলক্ষে সিলেটের শাহজালাল ও শাহপরাণ মাজার জিয়ারত করতে শুক্রবার ভোরে সিলেটে যান তিনি। পরে বিকেল ৪টায় জানতে পারেন আনোয়ার কাকাকে (মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন) অসুস্থ অবস্থায় ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরবর্তীতে তিনি সিলেট থেকে রওনা দিয়ে শুক্রবার রাতেই ঢাকার ল্যাবএইড হাসপাতালে আনোয়ার হোসেনকে দেখতে যান এবং তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

আনোয়ার হোসেন পেলেন জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন অবশেষে জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন। শুক্রবার রাতে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি গণমাধ্যমে জানানো হয়। এদিকে শুক্রবার দুপুরে আনোয়ার হোসেন গুরুতর অসুস্থ হয়ে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৫ নবেম্বর সার্কিট হাউসে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রে প্রস্তাবনা পাঠানো হয়। ওই বর্ধিত সভায় আরও দু’জনের নাম প্রস্তাব করা হয়। তারা হলেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ। কিন্তু দলীয় হাইকমান্ড সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডাঃ সেলিনা হায়াত আইভীকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়। এরপর থেকে আনোয়ার হোসেন মিডিয়াকে এড়িয়ে চলেন। শুক্রবার দুপুরে স্থানীয় একটি মসজিদে জুমার নামাজ আদায় করতে মসজিদে মাথা ঘুরে পড়ে যান। সেখান থেকে তাকে দ্রুত নারায়ণগঞ্জের ইসলাম হার্ট সেন্টারে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকায় ল্যাবএইডে স্থানান্তর করা হয়। শুক্রবার রাতেই নারায়ণঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেনের নাম ঘোষণা করা হয়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস