রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে ভাসমান ওয়ার্কশপ তিন দিনেও উদ্ধার হয়নি

স্টাফ রিপোর্টার, মুুন্সীগঞ্জ ॥ পদ্মায় আটকে পড়া বিআইডব্লিউটিসির ভাসমান ওয়ার্কশপটি তিন দিনেও উদ্ধার করা হয়নি। শিমুলিয়া-কাওরাকান্দি নৌ-রুটের ফেরি মেরামতের জন্য লৌহজংয়ের শিমুলিয়া বাজার সংলগ্ন পদ্মার শাখা নদীতে রাখা হয়েছিল ভাসমান ওয়ার্কশপটিকে। হঠাৎ করে পদ্মার পানি কমে যাওয়ায় এটি নদীর তলদেশে আটকা পড়েছে। এতে করে এই নৌরুটে চলাচলরত ফেরিগুলোর সংস্কার কাজ স্থগিত হয়ে পড়েছে। তবে ডগটি উদ্ধারে চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির এজিএম শাহ মোঃ খালেদ নেওয়াজ জানান, কাছেই ড্রেজিংয়ের কাজ চলছে। ড্রেজারের বালু এই দিকে ফালানোর ফলে ভাসমান ওয়ার্কশপটির তলে বালুতে ভরে যায়। সঙ্গে সঙ্গে নদীতে পানি কমে যাওয়ায় এটি বালুতে আটকে পড়ে। ওয়ার্কশপটি আটকে পড়ায় ফেরি মেরামত কাজে কিছুটা সমস্যা হচ্ছে। কারণ ফেরির প্রপেলারসহ ইঞ্চিনের ছোটখাটো ত্রুটি এই ওয়ার্কশপেই মেরামত করা হতো। তবে এটি উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে।

শুদ্ধাচার বিষয়ে মতবিনিময়

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ এসডিজি ও জাতীয় শুদ্ধাচার বাস্তবায়ন বিষয়ে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন সরকারের প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী। বৃহস্পতিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় শামীম চৌধুরী বলেন, সরকারের নেতিবাচক সংবাদের পাশাপাশি ইতিবাচক খবরও তুলে ধরা উচিত। সরকার এমডিজি বাস্তবায়ন করেছে সফলভাবে। এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান কর্মকর্তা বিধান চন্দ্র কর্মকার। বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার আবদুল হান্নান, কাজী শাহেদ ও লিয়াকত আলী।

স্কুল ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৪ নবেম্বর ॥ ভালুকায় এলজিইডি বাস্তবায়িত ধীতপূর ইউনিয়নের টুংরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত স্কুল ভবন এবং রাজৈ ইউনিয়নের রাজৈ ভোট বাজার থেকে জিতেন্দ্র ভৌমিকের বাড়ি পর্যন্ত ও জামিরাপাড়া থেকে উড়াহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত দুটি রাস্তার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিাবার দুপুরে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ এমপি স্কুল ভবন ও দুটি রাস্তার উদ্বোধন করেন । এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম, নুরুল ইসলাম বাদশাহ, আওয়ামী লীগ নেতা বাবু নির্মল চন্দ্র দে, ওয়াছেক আল আমীন শিপন, শরাফুল আলম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬