মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হ্যালোইনে গুগল ডুডলে সম্পূর্ন একটি গেম!

হ্যালোইনে গুগল ডুডলে সম্পূর্ন একটি গেম!

অনলাইন ডেস্ক ॥ ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে গুগল ডুডল খুবই পরিচিত একটি শব্দ। বিভিন্ন সামাজিক, বৈশ্বিক কিংবা জনপ্রিয় ব্যক্তিদের স্বরণ করতে এর প্রচলন ঘটায় গুগল।

এর আগে এনিমেটেড ও ছোট্ট পরিসরের গেমকে ডুডল হিসেবে ব্যবহার করা হলেও এই প্রথম ডুডল হিসেবে সম্পূর্ন একটি গেমকে হোমপেজে অবমুক্ত করেছে গুগল। আর এটি ছাড়া হয়েছে খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব হ্যালোইনকে উপলক্ষ্য করে।

গেমটি তৈরি হয়েছে একটি জাদুর বিড়াল আর কিছু দুষ্ট ভূতকে উপজীব্য করে। ডুডলে প্রথমেই একটি ছোট্ট ভিডিও দেখানো হয়, যেখানে জাদুর বিড়ালের কাছ থেকে কেড়ে নেয়া হয় বই। আর তারই প্রতিশোধ নিতে দুষ্ট ভূতের পিছনে জাদুর ছড়িসহ ধাওয়া করে বিড়ালটি। এখান থেকেই শুরু গেমটির।

এই গেমে আপনাকে থাকতে হবে কালো বিড়ালটির ভূমিকায়। তারপর আপনাকে লক্ষ্য করে একের পর এক আসতে থাকবে সাদা মাথার ভূত। সেই ভূতগুলোকে বিভিন্ন রকমের এবং বিভিন্ন কোণের রেখা দ্বারা আক্রমণ করে মেরে ফেলতে হয়।

শুধু এতটুকুতেই কিন্তু শেষ হচ্ছে না গেমটি। ডুডল গেম হলেও এই গেমেও থাকছে লেভেল বা ধাপ। ভূতগুলোকে মেরে মেরে আপনি এগিয়ে যেতে পারবেন গেমের শেষ পর্যায়ে।

এই গেমের মজা পেতে এখনই ঘুরে আসুন গুগলের হোমপেজ থেকে, আর চাইলে একবার নিজেই খেলে নিতে পারেন মজার এই গেমটি।

শীর্ষ সংবাদ:
গার্ড অব অনারে নারী থাকা নিয়ে আপত্তি ॥ জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ         রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি