বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাগড়াছড়ি ও রাংগামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি,খাগড়াছড়ি ॥ সংশোধিত ভূমি কমিশন আইন ২০১৬ বাতিলের দাবীতে ও পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে খাগড়াছড়ি ও রাংগামাটিতে ৫ বাঙালি সংগঠনগুলোর ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। অবরোধ চলাকালে কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি ।

অবরোধের সমর্থনে সকাল থেকে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীদের শহরের প্রবেশ মুখগুলোতে অবস্থান নিয়ে টায়ার জ¦ালিয়ে পিকেটিং করতে দেখা গেছে।

অবরোধের কারনে দুরপাল্লা ও আভ্যন্তরীন সড়কে সব ধরনে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সকাল পৌনে ৮টার দিকে চেঙ্গী ব্রিজ এলাকায় পিকেটাররা একটি টমটম ভাংচুর করে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মো: মজিদ আলী জানান,অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

আজ রবিবার রাংগামাটিতে পার্বত্য ভুমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে ও সংশোধিক কমিশন আইন ২০১৬ বাতিলের দাবীকে পার্বত্য নাগরিক পরিষদ,পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ যৌথভাবে এ সড়ক অবরোধের ডাক দেয়।সংগঠনগুলোর ডাকে চলতি মাসে দুই দফায় ৪৮ ঘন্টার হরতাল পালিত হয়েছে ।

এদিকে পাহাড়ে ভুমি বিরোধ নিষ্পত্তি করার লক্ষ্যে চলতি বছরের ০৮ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্থদের ৪৫দিনের মধ্যে আবেদন চেয়ে জারি করা গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রায় ১৫ হাজার আবেদনপত্র পড়ে। এছাড়াও গত কমিশনের চেয়ারম্যান বিচারপতি খাদেমুল ইসলামের মেয়াদেও আরো এক দফা গণবিজ্ঞপ্তি জারি করা হয়। সে সময় ৪৪০৮টি আবেদন কমিশনে জমা পড়ে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records