শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাগড়াছড়ি ও রাংগামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি,খাগড়াছড়ি ॥ সংশোধিত ভূমি কমিশন আইন ২০১৬ বাতিলের দাবীতে ও পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে খাগড়াছড়ি ও রাংগামাটিতে ৫ বাঙালি সংগঠনগুলোর ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। অবরোধ চলাকালে কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি ।

অবরোধের সমর্থনে সকাল থেকে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীদের শহরের প্রবেশ মুখগুলোতে অবস্থান নিয়ে টায়ার জ¦ালিয়ে পিকেটিং করতে দেখা গেছে।

অবরোধের কারনে দুরপাল্লা ও আভ্যন্তরীন সড়কে সব ধরনে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সকাল পৌনে ৮টার দিকে চেঙ্গী ব্রিজ এলাকায় পিকেটাররা একটি টমটম ভাংচুর করে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মো: মজিদ আলী জানান,অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

আজ রবিবার রাংগামাটিতে পার্বত্য ভুমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে ও সংশোধিক কমিশন আইন ২০১৬ বাতিলের দাবীকে পার্বত্য নাগরিক পরিষদ,পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ যৌথভাবে এ সড়ক অবরোধের ডাক দেয়।সংগঠনগুলোর ডাকে চলতি মাসে দুই দফায় ৪৮ ঘন্টার হরতাল পালিত হয়েছে ।

এদিকে পাহাড়ে ভুমি বিরোধ নিষ্পত্তি করার লক্ষ্যে চলতি বছরের ০৮ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্থদের ৪৫দিনের মধ্যে আবেদন চেয়ে জারি করা গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রায় ১৫ হাজার আবেদনপত্র পড়ে। এছাড়াও গত কমিশনের চেয়ারম্যান বিচারপতি খাদেমুল ইসলামের মেয়াদেও আরো এক দফা গণবিজ্ঞপ্তি জারি করা হয়। সে সময় ৪৪০৮টি আবেদন কমিশনে জমা পড়ে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records