সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেনের কারাগারে বিমান হামলা, নিহত ৩০

ইয়েমেনের কারাগারে বিমান হামলা, নিহত ৩০

অনলাইন ডেস্ক ॥ সৌদি জোট বাহিনী বিদ্রোহী নিয়ন্ত্রিত ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলা চালিয়েছে। সৌদি জোট বাহিনীর চালানো এই বিমান হামলায় বিদ্রোহী ও বন্দী সহ মোট ৩০ জন নিহত হয়েছেন। তবে বিদ্রোহীদের পক্ষ থেকে জানানো হয়েছে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। খবর বিবিসি এর।

জানা যায়, আল-জায়েদিয়া নিরাপত্তা প্রধান কার্যালয়ের একটি অংশে থাকা এই জেলখানাটিতে হাদী সরকার সমর্থিত বন্দীদের রাখা হত বলে জানা যায়। এই হামলা সম্পর্কে দেশটির বিতাড়িত প্রেসিডেন্ট জানায়, এই বিমান হামলা বিদ্রোহী নেতার জন্য পুরস্কার এবং ইয়েমেনের মানুষের জন্য উচিত শিক্ষা।

আরেক গণমাধ্যম আল-জাজিরা তাদের এক প্রতিবেদনে জানায়, জাতিসংঘের শান্তি রক্ষা বিষয়ক প্রস্তাবনা দেশটি থেকে বিতাড়িত প্রেসিডেন্ট মনসুর হাদী প্রত্যাখ্যান করার পর এই হামলা চালানো হয়েছে। এদিকে ইয়েমেনের সরকার সমর্থিত বাহিনীর দ্বারা পরিচালিত বিদ্রোহীদের বিরুদ্ধে করা হামলায় সহযোগিতার জন্য শনিবার চালানো বিমান হামলায় ১৭ জন সাধারণ নাগরিক মারা যায়।

এর আগে এক অন্তোষ্টিক্রিয়া অনুষ্ঠানে সৌদি জোটের বিমান হামলায় ১৪০ জন সাধারণ নাগরিক মারা যায়। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা হলে সৌদি জোটের পক্ষ থেকে জানানো হয়, 'ভুল তথ্যের কারণে এই হামলা চালানো হয়েছে।'

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস