বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে সিবুলকোভা

ফাইনালে সিবুলকোভা

স্পোর্টস রিপোর্টার ॥ ডব্লিউটিএ ফাইনালসের ফাইনালে উঠেছেন ডোমিনিকা সিবুলকোভা। শনিবার সেমিফাইনালের কঠিন লড়াইয়ে রাশিয়ার সভেতলনা কুজনেতসোভাকে হারান তিনি। ডব্লিউটিএ ফাইনালসে এটি তার ক্যারিয়ারের প্রথম ফাইনাল। এখন তার লক্ষ্য শিরোপাটাও ছুঁয়ে দেখা। সেক্ষেত্রে তার সামনে বড় বাধা হয়ে দাঁড়াতে পারেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নাম্বার তারকা এ্যাঞ্জেলিক কারবার কিংবা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা।

তবে মজার ব্যাপার হলো ডব্লিউটিএ ফাইনালসের রাউন্ড রবিনে হার দিয়ে শুরু করেছিলেন ডোমিনিকা সিবুলকোভা। প্রথম ম্যাচে জার্মানির এ্যাঞ্জেলিক কারবারের কাছে তিন সেটের লড়াইয়ে হার মানেন তিনি। দ্বিতীয় ম্যাচেও একই চিত্রনাট্য। এবার আমেরিকান তারকা মেডিসন কেইসের কাছে হেরে যান সেøাভাকিয়ান তারকা। তারপরও সেমিফাইনালে যাওয়ার আশা বেঁচে থাকে তার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতলেই শেষ চারের টিকেট কাটবেন তিনি। প্রতিপক্ষ সিমোনা হ্যালেপ। সেই ম্যাচে ৬-৩, ৭-৬ সেটে রোমানিয়ান তারকাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেনের এই ফাইনালিস্ট। সেমিফাইনালে তার প্রতিপক্ষ হিসেবে ছিলেন সভেতলনা কুজনেতসোভা। এবারের আসরে সবচেয়ে বয়সী খেলোয়াড়। অনেকটা চমকপ্রদভাবেই সিঙ্গাপুরের এই টুর্নামেন্টে খেলার সুযোগ পান তিনি। আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস চোটের কারণে ডব্লিউটিএ ফাইনালস থেকে নাম প্রত্যাহার করে নেন। এরপরই এই ইভেন্টে খেলার আশা জাগে তার। তবে প্রতিদ্বন্দ্বী হিসেবে সামনে এসে দাঁড়ান ব্রিটেনের জোহানা কন্টেও। শুধু তাই নয়, সিঙ্গাপুরে ড্র অনুষ্ঠানেও চলে এসেছিলেন দুর্দান্ত ফর্মে থাকা এই ব্রিটিশ তারকা। কিন্তু শেষ পর্যন্ত কপাল পোড়ে জোহানা কন্টের। মস্কোতে ক্রেমলিন কাপ জিতে ৭ মিলিয়ন এই ডলারের টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেন ডোমিনিকা সিবুলকোভা। সৌভাগ্যই বলতে হবে সেøাভাকিয়ান এই তারকার। সিঙ্গাপুরেও সৌভাগ্য যেন পাশাপাশি হেঁটে চলছে তার! বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সারির খেলোয়াড়দের এই টুর্নামেন্টে মাত্র দুই ম্যাচ জিতেই ফাইনালে! এই সেøাভাকিয়ান নিজেও যেন বিশ্বাস করতে পারছেন না। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ডোমিনিকা সিবুলকোভা বলেন, ‘এটা বিস্ময়কর! এবারই প্রথম ফাইনালে খেলতে যাচ্ছি। যেন আমার একটি স্বপ্ন বাস্তবায়ন হওয়ার পথে। এটা প্রকৃতপক্ষেই অবিশ্বাস্য। এর অনুভূতিটা যে কেমন তা ভাষায় প্রকাশ করে বুঝান যাবে না। এরজন্য আপনি সারাজীবন কাজ করবেন। এই অনুভূতিটা অসাধারণ।’ ২০১৪ সালে টেনিস বিশ্বে বিস্ফোরণ ঘটেছিল ডোমিনিকা সিবুলকোভার। সেবার বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নেন তিনি।

শীর্ষ সংবাদ:
বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         নরওয়ের ফ্যালকন-২০’র গতিবিধি আটকে দিল রাশিয়ার মিগ-৩১         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত        
//--BID Records