রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে সিবুলকোভা

ফাইনালে সিবুলকোভা

স্পোর্টস রিপোর্টার ॥ ডব্লিউটিএ ফাইনালসের ফাইনালে উঠেছেন ডোমিনিকা সিবুলকোভা। শনিবার সেমিফাইনালের কঠিন লড়াইয়ে রাশিয়ার সভেতলনা কুজনেতসোভাকে হারান তিনি। ডব্লিউটিএ ফাইনালসে এটি তার ক্যারিয়ারের প্রথম ফাইনাল। এখন তার লক্ষ্য শিরোপাটাও ছুঁয়ে দেখা। সেক্ষেত্রে তার সামনে বড় বাধা হয়ে দাঁড়াতে পারেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নাম্বার তারকা এ্যাঞ্জেলিক কারবার কিংবা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা।

তবে মজার ব্যাপার হলো ডব্লিউটিএ ফাইনালসের রাউন্ড রবিনে হার দিয়ে শুরু করেছিলেন ডোমিনিকা সিবুলকোভা। প্রথম ম্যাচে জার্মানির এ্যাঞ্জেলিক কারবারের কাছে তিন সেটের লড়াইয়ে হার মানেন তিনি। দ্বিতীয় ম্যাচেও একই চিত্রনাট্য। এবার আমেরিকান তারকা মেডিসন কেইসের কাছে হেরে যান সেøাভাকিয়ান তারকা। তারপরও সেমিফাইনালে যাওয়ার আশা বেঁচে থাকে তার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতলেই শেষ চারের টিকেট কাটবেন তিনি। প্রতিপক্ষ সিমোনা হ্যালেপ। সেই ম্যাচে ৬-৩, ৭-৬ সেটে রোমানিয়ান তারকাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেন সাবেক অস্ট্রেলিয়ান ওপেনের এই ফাইনালিস্ট। সেমিফাইনালে তার প্রতিপক্ষ হিসেবে ছিলেন সভেতলনা কুজনেতসোভা। এবারের আসরে সবচেয়ে বয়সী খেলোয়াড়। অনেকটা চমকপ্রদভাবেই সিঙ্গাপুরের এই টুর্নামেন্টে খেলার সুযোগ পান তিনি। আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস চোটের কারণে ডব্লিউটিএ ফাইনালস থেকে নাম প্রত্যাহার করে নেন। এরপরই এই ইভেন্টে খেলার আশা জাগে তার। তবে প্রতিদ্বন্দ্বী হিসেবে সামনে এসে দাঁড়ান ব্রিটেনের জোহানা কন্টেও। শুধু তাই নয়, সিঙ্গাপুরে ড্র অনুষ্ঠানেও চলে এসেছিলেন দুর্দান্ত ফর্মে থাকা এই ব্রিটিশ তারকা। কিন্তু শেষ পর্যন্ত কপাল পোড়ে জোহানা কন্টের। মস্কোতে ক্রেমলিন কাপ জিতে ৭ মিলিয়ন এই ডলারের টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেন ডোমিনিকা সিবুলকোভা। সৌভাগ্যই বলতে হবে সেøাভাকিয়ান এই তারকার। সিঙ্গাপুরেও সৌভাগ্য যেন পাশাপাশি হেঁটে চলছে তার! বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সারির খেলোয়াড়দের এই টুর্নামেন্টে মাত্র দুই ম্যাচ জিতেই ফাইনালে! এই সেøাভাকিয়ান নিজেও যেন বিশ্বাস করতে পারছেন না। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ডোমিনিকা সিবুলকোভা বলেন, ‘এটা বিস্ময়কর! এবারই প্রথম ফাইনালে খেলতে যাচ্ছি। যেন আমার একটি স্বপ্ন বাস্তবায়ন হওয়ার পথে। এটা প্রকৃতপক্ষেই অবিশ্বাস্য। এর অনুভূতিটা যে কেমন তা ভাষায় প্রকাশ করে বুঝান যাবে না। এরজন্য আপনি সারাজীবন কাজ করবেন। এই অনুভূতিটা অসাধারণ।’ ২০১৪ সালে টেনিস বিশ্বে বিস্ফোরণ ঘটেছিল ডোমিনিকা সিবুলকোভার। সেবার বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে