বৃহস্পতিবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলাপাড়া-কুয়াকাটায় ইয়াবাসহ মাদকের আগ্রাসন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া ॥ কলাপাড়া-কুয়াকাটায় ইয়াবা-গাজার আগ্রাসন ঠেকাতে পুলিশ প্রশাসন মরিয়া হয়ে মাঠে নেমেছে। ঠিক সেই মুহুর্তে খোদ মহিপুর থানার বকশি কনেস্টবল মাহমুদুল হাসান (কং-পটুয়াখালী ৩৯৩) ইয়াবাসহ ঢাকার তেজগাও থানা পুলিশের হাতে গত বৃহস্পতিবার বিকেলে গ্রেফতারের খবরে কলাপাড়ার কুয়াকাটাসহ গোটা উপকূলে তোলপাড় শুরু হয়েছে। চলছে নানামুখি আলোচনা-সমালোচনা। উপজেলার প্রত্যেকটি আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা ইয়াবা-গাঁজাসহ মাদক ব্যবসা বন্ধে ব্যাপক আলোচনা ও সুপারিশ করে যাচ্ছেন। পুলিশও অভিযানের মাত্রা বাড়িয়েছে। গ্রেফতার করছে বিক্রেতাদের। জব্ধ করছে ইয়াবা-গাঁজা। কিন্তু মূল হোতারা ধরা-ছোয়ার বাইরে থাকায় মাদকের আগ্রাসন থামছে না। ঠিক সেই মুহুর্তে পুলিশের ইয়াবাসহ আটকে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

কলাপাড়া ও মহিপুর থানা পুলিশ সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে অন্তত ১৯ জনকে ইয়াবা-গাঁজা-মদসহ গ্রেফতার করেছে। কিন্তু বিক্রি থামছেনা। আড়ালে-আবডালে আবার কখনও প্রকাশ্যে চলছে এ মাদক ব্যবসা। বর্তমানে স্কুলগামী কিশোর-তরুন থেকে যুবসমাজ মাদকের ছোবলে ধ্বংস হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। উদ্বিগ্ন রয়েছেন অভিভাবকরা। এমনকি ইয়াবা-গাঁজা ব্যবসার ভাগ-বাটোয়ারা নিয়ে অতি সম্প্রতি কলাপাড়া পৌর শহরের সিকদার বাড়ি সড়কে দুই দল সরকার সমর্থক সন্ত্রাসীরা সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। ইয়াবা-গাঁজার সবচেয়ে রমরমা ব্যবসা চলছে মহিপুর-আলীপুর মৎস্য বন্দর এবং পর্যটনকেন্দ্র কুয়াকাটায়। কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ জানান, কলাপাড়ায় মাদকের ব্যবসা নির্মূলে পুলিশি ব্যাপক অভিযানের পাশাপাশি সামাজিকভাবে সচেতনতামূলক সভাও করা হচ্ছে। প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানগণকে মাদক বিক্রেতার সঙ্গে জড়িতদের তালিকা গোপনে দেয়ার জন্য বলা হয়েছে। যে কোন মূল্যে মাদক ব্যবসা নিয়ন্ত্রন করার প্রত্যয় তিনি ব্যক্ত করেন। তবে মহিপুর থানার অধীন কুয়াকাটাসহ মহিপুর-আলীপুরে ইয়াবার ব্যবসা চলছে দেদারছে। আলীপুরের এক রোহিঙ্গা পরিবারের বিরুদ্ধে ইয়াবাসহ গাঁজা বিক্রির এন্তার অভিযোগ রয়েছে। স্থানীয় এক রাজনীতিক তার নিয়ন্ত্রক হিসেবে কাজ করছে বলে অভিযোগ রয়েছে। বর্তমানে ইয়াবাসহ মাদকের আগ্রাসনে স্কুল-কলেজ শিক্ষার্থীর অভিভাবকরা চরম উৎকন্ঠায় রয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ দুর্ধর্ষ প্রতারক         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records